জেনে নিন মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার সেরা ৭ ওয়েবসাইট

মোবাইল ওয়ালপেপার ডাউনলোড করার সেরা ৭ ওয়েবসাইট

বর্তমান দিনে প্রায় সবার হাতেই একটি মোবাইল ফোন রয়েছে। আমরা সবাই মোবাইল ফোন ব্যাবহার সাচ্ছন্দ বোধ করি এবং একই সাথে আমাদের মোবাইল ফোনটি নানান ভাবে কাস্টোমাইজ করতেও আমরা অনেক পছন্দ করি।


এইক্ষেত্রে মোবাইল ফোন এর ওয়ালপেপার এর বিষয়টি কিন্তু অনেকটা গুরত্বপূর্ণ। আমরা যখনই আমাদের মোবাইলটি আনলক করি তখনই আমরা আমাদের ওয়ালপেপারের দিকে লক্ষ করি।


সুন্দর ওয়ালপেপার ব্যবহারের মাধ্যমে আমরা আমাদের স্মার্টফোনকে বেশ আকর্ষণীয় করে তুলতে পারি।


আর তাই আজকের আর্টিকেলে আমরা আমাদের Mobile এর জন্য HD Quality Wallpaper Download করার সেরা কয়েকটি সাইট এবং অ্যাপ নিয়ে জানবো।


আজকের আর্টিকেলে আপনাদের জন্য সেরা কিছু ওয়েবসাইট এবং অ্যাপ সম্পর্কে বলে দিবো যেগুলো থেকে আপনি আপনার মনমতো ওয়ালপেপার ডাউনলোড করে সহজে ব্যবহার করতে পারেন।


সেরা কিছু মোবাইল ওয়ালপেপার ডাউনলোড সাইট:


১.Pexels: কপিরাইট মুক্ত যেকোনো ধরনের ছবি ফ্রীতে ডাউনলোড করার জন্য Pexels অত্যন্ত জনপ্রিয় একটি সাইট। মোবাইল ওয়ালপেপার ডাউনলোড বা ছবি ডাউনলোড করার জন্যও সাইটটি অনেক ভালো।


এই সাইটটিতে অসংখ্য কেটাগরির স্টক ইমেজ আপনি পেয়ে যাবেন, যেগুলো একদমই ফ্রীতে তারা প্রোভাইড করে থাকে। অর্থাৎ এই সাইটগুলো থেকে কোনো প্রকার ছবি যদি আপনি ডাউনলোড করে আপনার কোনো বিজনেস এর কাজে ব্যাবহার করেন সেক্ষেত্রে কোনো প্রকার Copyright problem হবে না।


তো এই সাইটটিতে প্রবেশ করলে আপনি সাধারণ একটা ইন্টারফেস দেখতে পারবেন এবং একটি বড় সার্চ অপশন দেখতে পারবেন। আপনার কাঙ্খিত ওয়ালপেপার এর নাম লিখে সার্চ করলে সে অনুযায়ী অসংখ্য ওয়ালপেপার আপনি পেয়ে যাবেন এইখানে।


এখানে ওয়ালপেপার গুলোর কুয়ালিটি অনেক ভালো। আপনি আপনার কাঙ্খিত ছবির রেজ্যুলেশন বেছে নিয়ে সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।


বি:দ্রঃ ব্লগ বা ওয়েবসাইটের জন্য যারা Best copyright free image site খুঁজছেন তাদের জন্য pexels সাইট অনেক উপকারী। এইখানে আপনি আপনার ব্লগের কনটেন্ট অনুযায়ী বিভিন্ন ছবি পেয়ে যাবেন যেগুলো আপনি আপনার ব্লগে ব্যাবহার করতে পারবেন। কোনো ধরনের কপিরাইট সমস্যা হবে না।


২.Pixabay: pexels এর পর আমার সবথেকে বেশি যে সাইটটি ভালো লাগে ওয়ালপেপার এর জন্য সেটি হচ্ছে pixabay সাইটটি। ইন্টারনেট থেকে ফ্রি ছবি ডাউনলোড এর জন্য অনেক ভালো সাইট এটি।


এখানে আপনারা যেকোনো ধরনের image, wallpaper, texture, background ইত্যাদি পেয়ে যাবেন।


সাইটটিতে প্রবেশ করলে আপনি একটি সার্চ বক্স লক্ষ করতে পারবেন। যেখানে আপনি আপনার ওয়ালপেপার টপিক লিখে সার্চ করলেই এখানে চলে আসবে।


বিভিন্ন ক্যাটাগরির ছবি এইখানে রয়েছে। আপনার পছন্দের wallpaper টিতে ক্লিক করলে Download বাটন দেখতে পারবেন, সেখানে চাপ দিয়ে ডাউনলোড করে ফেলুন।


এই সাইটটির সকল প্রকার ছবি কপিরাইট মুক্ত তাই আপনার ব্লগ বা ওয়েবসাইট কিংবা অন্যান্য বিজনেস এর কাজে এই সাইট থেকে ছবি নিয়ে ব্যবহার করতে পারেন।


৩.Unsplash.com : জনপ্রিয় free image downloading site গুলোর মধ্যে একটি হলো Unsplash.


মূলত যেকোনো প্রজেক্টস, ওয়েবসাইট এর কাজের জন্য আপনি এখান থেকে ছবি ডাউনলোড করতে পারেন। মোবাইল ওয়ালপেপার ডাউনলোড এর জন্যও এটিকে ব্যবহার করতে পারেন।


Unsplash সাইট থেকে আপনারা আপনাদের মোবাইলের জন্য HD Quality Wallpaper Download করে নিতে পারেন। এখানে থাকা প্রত্যেকটি ইমেজ HD Quality তে অপটিমাইজ করা রয়েছে।


আপনার পছন্দের কেটাগরি অনুসারে যেকোনো ছবি আপনি এখান থেকে বেছে নিতে পারবেন।


৪.Brust: Brust ও একটি Copyright free picture download সাইট। এই ইমেজ লাইব্রেরীতে আপনি বিভিন্ন ক্যাটাগরির রিয়ালিটি ফ্রী ইমেজ পেয়ে যাবেন।


বিভিন্ন ডিজাইনার, ব্লগার বা ডেভলপারদের জন্য এই সাইটটি অনেক উপযোগী। এই সাইটের ইউজার ইন্টারফেস টাও আমার কাছে বেশ উপযোগী মনে হয়েছে।


সাইটে প্রবেশ করলে আপনি অন্যান্য সব সাইটের মত এখানেও একটি বড় সার্চ বক্স পেয়ে যাবেন। আপনার ওয়ালপেপার এর টপিক লিখে সার্চ করে, সহজেই আপনি আপনার কাঙ্খিত ছবি download করে নিতে পারেন।


৫.Zedge: এটি অনেক পুরনো একটি সাইট। এই সাইটে আপনি বিভিন্ন আকর্ষণীয় ইমেজ এর সাথে পেয়ে যাবেন নানান videos, ringtone ইত্যাদি।


wallpaper ছাড়া এসব কনটেন্ট এর জন্যে ও আপনি এই সাইটটি ব্যাবহার করতে পারেন। এই সাইটের user-interface ও অনেক সাধারণ। যেকেউ খুব সহজে সাইটে প্রবেশ করতে পারবে।


Mobile wallpaper download করার জন্য আপনারা Zedge ব্যবহার করতে পারেন।


৬.Mobcup: wallpaper ও ringtone ডাউনলোড করার জন্য মোব কাপ ও জনপ্রিয় একটি ওয়েবসাইট।


তাছাড়া তাদের নিজস্ব একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন রয়েছে, যেটি প্লে স্টোরে available রয়েছে। আপনি চাইলে এটিকে সরাসরি প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।


নানা ধরনের ইউনিক এবং ক্রিয়েটিভ ওয়ালপেপার গুলো ডাউনলোড করতে চাইলে এই সাইটটি ভিজিট করতে পারেন অথবা তাদের অ্যান্ড্রয়েড অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল করে নিতে পারেন।


৭.Phoneky: বাকি সবগুলো সাইটের মতই Phoneky  ও অত্যন্ত জনপ্রিয় একটি ওয়েবসাইট। এখানে আপনি মোবাইল ওয়ালপেপার ডাউনলোড এর পাশাপাশি themes, ringtone, Animation ইত্যাদি download করতে পারবেন।


তাছাড়া Google Play Store এ তাদের নিজস্ব অ্যাপ রয়েছে। আপনি চাইলে সেটিকে সরাসরি আপনার মোবাইল ইনস্টল করে সেখান থেকে ওয়ালপেপার ডাউনলোড করে নিতে পারবেন।


বন্ধুরা এতক্ষণ পর্যন্ত আমরা ছবি ডাউনলোডের সেরা কিছু ওয়েবসাইট সম্পর্কে জানলাম। তবে চলুন এই আর কয়েকটি free image download app সম্পর্কে জেনে নেওয়া যাক। যেগুলো থেকে আমরা সহজে mobile wallpaper download করতে পারি।


সেরা কিছু মোবাইল ওয়ালপেপার ডাউনলোড অ্যাপ


১.4K Wallpapers - Auto wallpaper changer: 4k wallpaper অ্যাপটি আমাদের বেশ পছন্দ হয়েছে। এই অ্যাপটির মধ্যে অসংখ্য কেটাগরীর ছবি আপনি পেয়ে যাবেন। খুব সহজে ইমেজ গুলো আপনি download করে নিতে পারবেন।


অ্যাপটি play store available রয়েছে। মাত্র 5 এমবির একটি অ্যাপ। আপনার মোবাইলের তেমন বেশি জায়গা দখল করবে না অ্যাপটি। image wallpaper download করতে এই অ্যাপটি ব্যবহার করে দেখতে পারেন।


এই অ্যাপটিতে থাকা ছবিগুলোর Regulations অত্যন্ত ভালো। একদম full hd 4k quality save করে নিতে পারবেন।


২. Abstruct wallpapers in 4k: Abstruct অ্যাপটি ও ওয়ালপেপার ডাউনলোড এর জন্য অত্যন্ত ভালো একটি অ্যাপ। অ্যাপটি আপনি প্লে স্টোরে পেয়ে যাবেন। এটির সাইজ মাত্র ৫ এমবির মত। অ্যাপটির রেটিং রয়েছে 4.3, সুতরাং অবশ্যই ভালো একটি অ্যাপ।


৩. muzei live wallpaper: এই অ্যাপটিতে আপনি অসাধারণ সব কালেকশন এর ইমেজ পেয়ে যাবেন। এই অ্যাপটি ও প্লে স্টোরে রয়েছে। অ্যাপটির রেটিং রয়েছে 4.2, এবং ১ মিলিয়নের বেশি সংখ্যক বার অ্যাপটি ডাউনলোড হয়েছে।


 


আনকমন সব ওয়ালপেপার ডাউনলোড করতে অ্যাপটি আপনার ফোনে রাখতে পারেন।


৪.PhoneWalls wallpapers: PhoneWalls অ্যাপটিতে আপনি কয়েক ধরনের Catagory এর hd wallpaper পেয়ে যাবেন যেগুলো আপনার অনেক পছন্দ হবে।


অ্যাপটি play store থেকে download করতে পারবেন।


আমাদের শেষ কথা


বন্ধুরা আজকের আর্টিকেলে আমরা Free wallpaper download site সম্পর্কে জানতে পারলাম, যেখান থেকে আমরা ফ্রীতে খুবই আকর্ষণীয় সব ছবি ডাউনলোড করে আপনার ফোনের হোম স্ক্রীন বা লক স্ক্রীন wallpaper হিসেবে সেট করতে পারি।


আমি নিজের ক্ষেত্রেও এইসব সাইট/সফটওয়ার থেকে আকর্ষণীয় সব ওয়ালপেপার এর কালেকশন সেভ করে ব্যবহার করি। যেটি আপনার কাছে খুব মজাদার।


বন্ধুরা যদি আপনিও ওয়ালপেপার এর বিষয়টি নিজে অনেক চিন্তা করেন তাহলে উপরের দেওয়া image download site/software থেকে সহজেই পছন্দের সব image download করতে পারবেন।


আর্টিকেলটা যদি আপনার উপকারে এসে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। কোনো সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমরা অবশ্যই আপনার সমস্যা সমাধানের চেষ্টা করবো।

আরো দেখুন


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন