৬ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩

৬ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২১

৬ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল বাংলাদেশঃএকটি ভালো মোবাইল ফোন কিনার জন্য আমরা অনেক ভাবে যাচাই করে থাকে এবং নানা ধরনের রিভিউ দেখে থাকি। আজকের আর্টিকেলটি হতে যাচ্ছে যাদের বাজেট এর পরিমাণ ৬ হাজার তাদের জন্য।


যদি আপনি ৬ হাজার টাকা বাজেট এর মধ্যে মোটামুটি ভালো মানের একটি মোবাইল নিতে চান তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য অনেক উপকারী হবে।


এই বাজেটের মধ্যে আমি আপনাদের জন্য যে মোবাইল ফোনগুলো রেখেছি সেগুলো বাজেট এর মধ্যে সবচেয়ে ভালো পারফরমেন্স এর। তবে চলুন দেখে নেই ৬ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল কোনগুলো।


৬ হাজার টাকার মধ্যে সেরা ৪ টি স্মার্টফোনঃ


১. Samsung Galaxy M01 Core


৬ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২১

Samsung Galaxy M01 Core- ফোনটিতে রয়েছে 5.3" PLS TFT HD+ রেজুলেশনের ডিসপ্লে। প্রসেসর হিসেবে এই ফোনটিতে Mediatek MT 6739 ব্যবহার করা হয়েছে। এবং GPU হচ্ছে PowerVR GE8100.


ফোনটির রেম হলো 1 জিবি এবং ফোন স্টোরেজ হলো 16 জিবি। মাইক্রো এসডি কার্ড দ্বারা ফোনটির স্টোরেজ বাড়ানো যেতে পারে। রেয়ার ক্যামেরা হচ্ছে 8 মেগাপিক্সেল এবং ফন্ট ক্যামেরা হচ্ছে 5 মেগাপিক্সেল এর।


এই ফোনটিতে আপনারা পেয়ে যাচ্ছেন 3000 mAh এর ব্যাটারি।

এই বাজেটের মধ্যে আমার এই ফোনটি ভালো মনে হয়, তাই বাজেট যদি ৬ হাজার থাকে তাহলে এটি আপনারা ক্রয় করতে পারেন। ফোনটির বর্তমান মূল্য হচ্ছে ৫৯৯৯ টাকা


২.Infinix Smart HD 2021




Infinix Smart HD - ফোনটিতে রয়েছ 6.1" TFT এর HD+ রেজুলেশনের ডিসপ্লে। প্রসেসর হিসেবে এতে রয়েছে MediaTek এর Helio A20, এবং GPU হচ্ছে PowerVR GE8320.

 

ফোনটির রেম হচ্ছে 2 জিবি এবং স্টোরেজ হিসেবে পাচ্ছেন 32 জিবি। মাইক্রো এসডি কার্ড দ্বারা ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ব্যবহার করতে পারবেন।


এছাড়া রেয়ার ক্যামেরা হলো 8 মেগাপিক্সেল এর এবং  এর ফন্ট ক্যামেরা হলো 5 মেগাপিক্সেল এর। যারা কম বাজেটে ভালো ফটোগ্রাফি করতে চান তাদের জন্য এই ফোনটি ভালো হবে।


ফোনটির সাথে পাচ্ছেন 5000 mAh এর ব্যাটারি, যেটি এই বাজেটের জন্য অনেক বেশি।


 বাজেটের মধ্যে ফটোগ্রাফি বা ব্যাটারি সবদিক থেকে আমার কাছে Infinix Smart HD 2021 এর ফোনটি বেশ ভালো মনে হয়েছে। বাংলাদেশে এই ফোনটির বাজারমূল্য ৬,৯৯০ টাকা। বাজেট থেকে কিছু টাকা বেশি হলেও ফোনটি আপনার জন্য ভালো হবে।


৩. itel P33

৬ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২১

itel P33 - মোবাইলটিতে আছে 5.5" IPS LCD প্যানেল এর HD+ রেজুলেশনের ডিসপ্লে। প্রসেসর হচ্ছে Spreadtrum এর SC7731E এবং GPU হলো Mali-T820.

ফোনটির রেম রয়েছে 1 জিবি এবং স্টোরেজ হিসেবে পেয়ে যাচ্ছেন 16 জিবি।

রেয়ার ক্যামেরা পেয়ে যাচ্ছেন 8 মেগাপিক্সেল এর এবং ফন্ট ক্যামেরা থাকছে 5 মেগাপিক্সেল এর।


মোবাইলটির ব্যাটারি হচ্ছে 4000 mAh এর। এই মোবাইলটির বর্তমান বাজারমূল্য হচ্ছে ৬১৯০ টাকার মতো। আপনার বাজেট থেকে খুব বেশি নয় কেবল মাত্র ১৯০ টাকা বেশি। তবে অনেক জায়গায় ৬ হাজারের থেকে কম রেটে আপনি এই ফোনটি পেয়ে যাবেন।


৪. BLU C6L 2020


৬ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২১



BLU C6L 2020 ফোনটিতে রয়েছে 5.7" IPS LSD প্যানেল এর HD+ রেজুলেশনের ডিসপ্লে। এই ফোনটিতে রয়েছে Quad-core 1.4 GHz  এর প্রসেসর এবং GPU হচ্ছে Mali-T820.


BLU C6L 2020 মোবাইলটির রেম হচ্ছে 1 জিবি এবং এর ফোন স্টোরেজ হচ্ছে 16 জিবি।


মেইন ক্যামেরা হিসেবে এতে 8 মেগাপিক্সেল ক্যামেরা আছে এবং ফন্ট ক্যামেরা হচ্ছে 8 মেগাপিক্সেল। অপারেটিং সিস্টেম হিসেবে ফোনটি এন্ড্রয়েড 10 দ্বারা পরিচালিত।


ফোনটির ব্যাটারি দেওয়া হয়েছে 3000 mAh এর। ফোনটির বর্তমান বাজার মূল্য হচ্ছে ৬০০০ টাকা। জায়গা বেধে এর থেকে কিছুটা কম মূল্যে পাওয়া যেতে পারে।


আজ আমরা সর্বমোট ৪ টি মোবাইলের সম্পর্কে জানলাম। তবে যদি আপনার বাজেট ৬ হাজার থাকে এবং। আপনি এর মধ্যেই একটি মোটামুটি ভালো ফোন চান তাহলে আপনি এই ৪ টি থেকে যেকোনো একটি কিনতে পারেন। আল্লাহ হাফেজ

Post a Comment (0)
Previous Post Next Post