ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করুন কয়েকটি উপায়ে

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করুন কয়েকটি উপায়ে

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম 


বর্তমান সময়ে বিশ্বের অন্যতম এবং সেরা সোশ্যাল মিডিয়া হচ্ছে ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিমাসে ২.৪ বিলিয়ন ফেসবুক  ব্যবহারকারী সংক্রিয় থাকে। আর সাধারনত এই বিশাল সংখ্যক ইউজারের জন্য লাখ লাখ মানুষ ঘরে বসে টাকা আয় করতে পারছে।


আপনি হয়তো এখন ভাবছেন যে ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায়?আমরা অনেকেই আছি বন্ধুদের সাথে আড্ডা মারার জন্য ভিডিও, ফটো এবং বিভিন্ন ধরনের লাইক কমেন্ট এবং শেয়ার করে থাকি।



আপনারা যখন ফেসবুকের লাইক কমেন্ট করে বাজে  টাইম নষ্ট করছেন তখন একশ্রেণীর মানুষ ফেসবুক থেকে আয় করেছে লাখ লাখ টাকা।


তাই আজকে আর্টিকেলে আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে আপনারা ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করবেন সেই সম্পর্কে।


কিভাবে ফেসবুক পেজ থেকে ইনকাম করা যায়?How to makemoney online for Facebook Page



ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় গুলো জানতে হলে আপনাকে অবশ্যই এর আগে জানতে হবে ফেসবুক পেজ আসলে কি?ফেসবুক প্রায় সময়ই নিজেদের ইউজারদের জন্য নতুন ফিচার নিয়ে আসে, আর সাধারনত এদের মধ্যে অন্যতম একটি ফিচার হলো ফেসবুক পেজ। 



আপনারা ফেসবুক ফেসবুকে পাবলিক প্রোফাইল হিসেবেও ধরতে পারেন। মূলত ফেসবুক পেজ কেউ পার্সোনাল কাজের জন্য, কেউ  সোশ্যাল মার্কেটিং  ব্যবহার করার জন্য আবার কেউ মূলত তার ব্যবসার জন্য ব্যবহার করে থাকে।


ফেসবুক পেজে যে নতুন ফিচার আপনারা ব্যবহার করতে পারবেন সেটি সম্পূর্ণ ফ্রিতে। যে কেউ চাইলে খুব সহজেই ফেসবুক পেজ তৈরি করতে পারবেন। 



ফেসবুক থেকে আয় করা যায় আমি এ কথাটা এর আগেও বলেছি আবারো বলছি আয় করা যায় কিন্তু এই ক্ষেত্রে সঠিক গাইডলাইন আপনাদের অনুসরণ করতে হবে।


সেটা ফেসবুক পেজ থেকেই হোক বা আপনার নিজের পার্সোনাল প্রোফাইল থেকেই হোক। ফেসবুক পেজ থেকে ইনকাম করতে হলে আপনাকে নিচের স্টেপগুলো মেনে চলতে হবেঃ


★আপনাকে সুন্দর একটি নিস সিলেক্ট করে নিতে হবে 


★ফেসবুক পেজ তৈরি করতে হবে 


★ফেসবুক পেজ তৈরি হয়ে গেলে সেখানে লাইক এবং ফলো Increase করতে হবে 


★ফেসবুক পেজ থেকে আয় করার উপায় গুলো জানতে হবে 


কিভাবে নিস সিলেক্ট করবেন 


ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে নিস সিলেক্ট করা খুবই গুরুত্বপূরনো। আপনি যখন একটি ফেসবুক পেজ তৈরি করতে যাবেন অবশ্যই তার আগে আপনাকে একটি সুন্দর নিশ সিলেক্ট করে নিতে হবে।


আপনার কি বিষ সিলেক্ট করার আগে দেখতে হবে আপনি কোন বিষয়ে বেশি দক্ষ বা আপনার কোন বিষয় সম্পর্কে ভালো জ্ঞান রয়েছে।


কোন বিষয় সম্পর্কে আপনি ভালো লিখতে পারবেন বা কোন বিষয় নিয়ে আপনার আগ্রহ বেশি। যদি আপনার আগ্রহ অন্য কোন বিষয় থাকে তাহলে আপনি যদি আগ্রহের বিষয় টি নিয়ে কাজ না করেন তাহলে বেশিদূর এগোতে পারবেন না।তাই অবশ্যই ফেসবুক পেজ তৈরি করার আগে নিশ সিলেক্ট  করে নিতে হবে। 



ফেসবুক পেজ তৈরি করতে হবে 


আপনার নিস সিলেক্ট করা হয়ে গেলে ফেসবুক পেজ তৈরি করে ফেলতে হবে। আপনি সঠিক নিস সিলেক্ট করে খুব সহজেই ফেসবুক পেজ তৈরি করতে পারবেন। 


ফেসবুক পেজে লাইক এবং ফলোয়ার বাড়াতে হবে 


ফেসবুক পেজ তৈরী হয়ে গেলে যে কাজগুলো আপনাকে ক্রমাগত করে যেতে হবে সেগুলো হচ্ছে আপনার পেজে লাইক এবং ফলোয়ার বাড়াতে হবে। কেননা আপনার ফেসবুক পেজে যত বেশি লাইক এবং ফলোয়ার থাকবে আপনারা আই হওয়ার সম্ভাবনা তত বেশি থাকবে।


তাই অবশ্যই আপনার ফেসবুক পেজে লাইক বাড়াতে হবে। আপনি চাইলে ফেসবুক পেজে লাইক বা ফলোয়ার বাড়ানোর জন্য আপনার পেজ বুস্ট করাতে পারেন। 


ফেসবুক পেজ থেকে ইনকাম করার উপায় 


আপনার ফেসবুক পেজ তৈরী হয়ে গিয়েছে এবং আপনার ফেসবুক পেজে অনেক লাইক এবং ফলোয়ার রয়েছে। তাহলে এবার আপনার মাথায় চিন্তা আসবে যে আমি ফেসবুক পেজ থেকে কিভাবে আয় করব?


সাধারণত বর্তমানে ফেসবুক পেজ থেকে আয় করার অনেক উপায় সৃষ্টি হয়েছে। আমি আজকে আপনাদেরকে ধাপে ধাপে সেই উপায় গুলো সম্পর্কে বলবো। ফেসবুক পেজ থেকে আয় করার কয়েকটি গুরুত্বপূর্ণ উপায়ঃ


ফেসবুক পেজ বিক্রি করে আয় 


ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ উপায়। বর্তমানে অনেক ফেসবুক ব্যবহারকারী রয়েছে যারা তাদের ফেসবুক পেজ বিক্রি করার মাধ্যমে ভালো টাকা আয় করছে। আপনিও চাইলে ফেসবুক পেজ বিক্রি করে অনলাইন থেকে আয় করতে পারবেন। 


আপনি হয়ত এখন বলবেন যে-আমার ফেসবুক পেজ কে কিনবে?বর্তমানে অনেক মানুষ রয়েছে যাদের নিজস্ব ব্লগ বা ওয়েবসাইট রয়েছে তারা তাদের ওয়েবসাইটের প্রমোশনের জন্য অনেক পেজ কিনে থাকেন। 



তাছাড়া আপনি চাইলে ফেসবুকে অনেক গ্রুপ পেয়ে যাবেন যেখানে বিভিন্ন ধরনের পেজ কেনাবেচা হয়ে থাকে। তাছাড়া আপনি চাইলে আপনার নিজের ফেসবুক প্রোফাইল বা নিজের ফেসবুক পেজে আপনার ফেসবুক পেজের বিষয়টি বলতে পারেন।


যদি এই ক্ষেত্রে কারো ফেসবুক পেজের প্রয়োজন হয়ে থাকে সে অবশ্যই আপনার সাথে কন্টাক্ট করবে। ফেসবুক পেজ বিক্রির আগে অবশ্যই আপনার পেজটির নিম্নলিখিত গুণগুলো থাকতে হবেঃ


★আপনার ফেসবুক পেজে অবশ্যই ৫০০০ লাইক এবং ফলো আর থাকতে হবে  


★আপনার ফেসবুক পেজটি অবশ্যই একটিভ থাকতে হবে 


★আপনার প্রতিটি পোস্টে অনেক বেশি শেয়ার, লাইক এবং কমেন্ট আসা চাই । 



অ্যাফিলিয়েট মার্কেটিং করার মাধ্যমে আয় 


ফেসবুক পেজ থেকে আয় করার অন্যতম এবং সেরা একটি উপায় হলো অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়। অ্যাফিলিয়েট মার্কেটিং হল আপনার ফেসবুক পেজে অন্য কোন কোম্পানির প্রোডাক্ট বিক্রি করে দেওয়া। 


আপনার নিজের ফেসবুক পেজের মাধ্যমে কোনো প্রতিষ্ঠানের পণ্য বিক্রি করে দেওয়ার মাধ্যমে সেই প্রতিষ্ঠানটি পণ্য বিক্রির  কিছু লাভ আপনাকে দিবে। এই ক্ষেত্রে আপনি যত বেশি প্রোডাক্ট বিক্রি করতে পারবেন আপনি ততো বেশি আয় করতে পারবেন।


অ্যাফিলিয়েট মার্কেটিং কে ফেসবুক পেজ থেকে টাকা আয় এর সেরা একটি উপায় হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। 


আপনার ফেসবুক পেজে যদি অনেক বেশি লাইক এবং ফলো আর থেকে থাকে তাহলে আপনি চাইলে আপনার ফেসবুক পেজের মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ভালো পরিমানে আয় করতে পারবেন।


অ্যাফিলিয়েট মার্কেটিং করার সবচেয়ে বড় সুবিধা হলো আপনাকে এখানে টাকা ইনভেস্ট করতে হবে না। আপনি এখানে রিক্স না নিয়েই ব্যবসা করতে পারবেন এবং ভালো পরিমাণে কমিশন পাবেন।


যেসব সাইট গুলোতে আপনি ফেসবুক পেজের মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেনঃ


১.Amazon

২.Alibaba

.Bdshop


আপনি চাইলে এসব সাইটগুলোতে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারেন আপনার ফেসবুক পেজের মাধ্যমে। উপরের চারটি সাইটি খুবই বিশ্বস্ত এবং আপনি এর মাধ্যমে ভালো কমিশন পাবেন। 


ভিডিও আপলোড করার মাধ্যমে আয় 


আপনারা যেমন ইউটিউবে ভিডিও আপলোড করার মাধ্যমে আয় করতে পারেন তুমি এখন থেকে চাইলে ফেসবুক পেজে ভিডিও আপলোড করার মাধ্যমে আয় করতে পারবেন। 


ইউটিউব ভিডিওতে যেমন এডসেন্স ব্যবহার করে আপনারা আয় করতে পারেন তেমনি আপনারা ফেসবুক ভিডিও গুলোতে এড ব্রেকস  এর মাধ্যমে আয় করতে পারবেন।


ইউটিউব এর মাধ্যমে আপনার ভিডিও থেকে আয় করতে হলে যেমন কিছু শর্ত আপনাকে পূরণ করা লাগে তেমনি ফেসবুকের মাধ্যমে আয় করার জন্য আপনাকে পূরণ করতে হবে কিছু শর্ত।


আপনি যদি এসব শর্ত পূরণ করতে সক্ষম হন তাহলে ফেসবুক পেজে আপনি ভিডিও আপলোড করার মাধ্যমে  সেখান থেকে আয় করতে পারবেন ভিডিওতে বিজ্ঞাপন দেখানোর মাধ্যম। 


ওয়েবসাইট প্রমোশন বা অ্যাডভার্টাইজমেন্ট এর মাধ্যমে আয়


আপনার যদি ফেসবুক পেজে অনেক বেশি লাইক এবং অনেকক্ষণ ওয়ার থাকে তাহলে আপনি আপনার ফেসবুক পেজে ব্লগ বা ওয়েবসাইটের প্রমোশন করে সেখান থেকে আয় করতে পারবেন। 


আপনার যদি কোন অনলাইন বিজনেস বা ব্লগ বা ওয়েবসাইট থেকে থাকে তাহলে সেগুলো প্রমোশনের জন্য ফেসবুক পেজ হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি জায়গা।


আর সাধারনত ওয়েবসাইটের জন্য একটি ফেসবুক পেজ তো খুবই গুরুত্বপূর্ণ। ইউজার আপনার ফেসবুক পেজ থেকে লিংকে ক্লিক করে সরাসরি আপনার ওয়েবসাইটে চলে যেতে পারবে। 


তাই আপনি চাইলে এই ক্ষেত্রে আপনার ওয়েবসাইটে নিউ পোস্ট করার পর আপনার সেই পোস্টটিকে ফেসবুক পেজের মাধ্যমে শেয়ার করতে পারেন এবং এর ফলে অনেক ইউজার আপনার ওয়েবসাইটে পোস্টটি দেখতে যাবে। যার ফলে আপনার ইনকাম অনেক বেড়ে যাবে। 


ফেসবুক পেজে নিজের প্রোডাক্ট বিক্রি করে আয় 


আপনি চাইলে ফেসবুক পেজের মাধ্যমে নিজের প্রোডাক্ট বিক্রি করে ইনকাম করতে পারবেন। ফেসবুক পেজে আপনি নিজের ইমেইল অথবা অন্য কোন উপকরণ বিক্রি করতে পারবেন।


আপনি যদি এই ক্ষেত্রে লিখতে পছন্দ করেন তাহলে যে কোন বিষয়ে একটি ই-বুক ক্রিয়েট করে আমাজন এর মত সাইটে আপলোড করে, তারপরে সেই লিঙ্ক ফেসবুক পেজে শেয়ার করে সেখান থেকে আয় করতে পারবেন।


পেইড এড থেকে ফেসবুক পেজ থেকে আয় করার উপায় 


আপনার ফেসবুক পেজের যদি অসংখ্য ফলোয়ার এবং লাইক থাকে তাহলে আপনি আপনার ফেসবুক পেজে পেইড এডভার্টাইজিং এর মাধ্যমে আয় করতে পারেন।


আপনার ফেসবুক পেজ এর ফলোয়ার সংখ্যা যদি এক লাখের বেশি থাকে তাহলে অ্যাডভার্টাইজমেন্ট নিজে থেকে আপনার সাথে কন্টাক্ট করবে এবং তাদের প্রোডাক্ট প্রমোট করতে বলবে। 


আপনারা শুধুমাত্র সেই প্রোডাক্ট এর লিংক আপনার ফেসবুক পেজে পোস্ট করতে হবে।আপনি যখন তাদের লিংক আপনার ফেসবুক পেজে পোস্ট করবেন তার বদলে অ্যাডভারটাইজার আপনাকে টাকা দিবে।ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম এটি একটি অন্যতম উপায়। 


ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় 


ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার আরেকটি গুরুত্বপূর্ণ উপায় হলো ফেসবুকে ইনস্ট্যান্ট আর্টিকেল লিখে আয়। 


আপনি চাইলে গুগল এডসেন্সের মাধ্যমে ফেসবুক পেজে ডিসপ্লে এড লাগানোর মাধ্যমে সেখান থেকে আয় করতে পারেন। 


আর সাধারনত এর জন্য আপনাকে প্রথমে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এ সাইন আপ করতে হবে। তারা আপনাকে অ্যাপ্রভাল দিলেই আপনি ডিসপ্লে এড বসিয়ে সেখান থেকে আয় করতে পারবেন। 



আমাদের শেষ কথা 


বর্তমানে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম অনেকে করছে।ব্যবসা থেকে শুরু করে সব কাজই এখন ফেসবুক পেজের মাধ্যমে হচ্ছে।


ফেসবুক পেজ থেকে ইনকাম করার আরো অনেক উপায় রয়েছে আমি আপনাদেরকে গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয় যে কয়টি উপায়ে ছিল সবাই গুলো সম্পর্কে ধারণা দিতে চেয়েছি। 


ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায় এই আর্টিকেলটি সম্পর্কে আপনার যদি কিছু জানার  থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করুন। ধন্যবাদ। 


আরো দেখুন 



Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post