কাতার ভিসা চেক করার নিয়ম(qatar visa check)

কাতার ভিসা চেক করার নিয়ম(qatar visa check online)

কাতার ভিসা চেক করার নিয়ম(qatar visa check)


যারা সাধারণত বিদেশে বিভিন্ন ধরনের কাজের জন্য যেয়ে থাকেন তারা অনেকেই কাতারকে পছন্দ করে থাকেন। কাতার দেশটিতে রয়েছে প্রবাসীদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা।


যাদেরকে কাতার যেতে হয় তাদের ভিসার প্রয়োজন হয়ে থাকে।কাতারে যাওয়ার জন্য কাতার ভিসার প্রয়োজন হয়ে থাকে। কিন্তু অনেকে জানেন না যে তাদের বিষয়টি করা হয়ে গেলে বিষয়টি কিভাবে চেক করবেন সেই বিষয়গুলো সম্পর্কে।


আজকের পোস্টের মাধ্যমে কাতার ভিসা কত প্রকার এবং qatar visa কিভাবে চেক করবেন এবং এর প্রসেসিং খরচ কত সেই সম্পর্কে আলোচনা করা হবে। তাহলে চলুন দেরী না করে শুরু করা যাকঃ


কাতার ভিসা কত প্রকার 


কাতারে যাওয়ার জন্য অনেক ধরনের কাতার ভিসা দেওয়া হয়ে থাকে। তার মধ্যে জনপ্রিয় কিছু ভিসা সম্পর্কে আলোচনা করা হলো:-


কাতার টুরিস্ট ভিসা 

যারা সাধারণত কাতারে ভ্রমণের উদ্দেশ্যে যে থাকে তাদেরকে কাতার টুরিস্ট ভিসা দেওয়া হয়ে থাকে। কাতারে এই টুরিস্ট ভিসার মাধ্যমে আপনি খুব সহজেই নির্দিষ্ট সময়ের জন্য সেখানে ভ্রমণ করতে পারবেন। তাই যারা ভ্রমণকারী তারা চাইলে কাতারে ভ্রমণের জন্য টুরিস্ট ভিসা টি সিলেক্ট করতে পারেন।


কাতার লেবার ভিসা 

কাতারে যারা শ্রমজীবী হিসেবে কাজ করে গিয়ে টাকা ইনকাম করতে চান তাদের জন্য কাতার লেবার ভিসাটি দেওয়া হয়ে থাকে।এই ভিসার মাধ্যমে কাতারের নির্দিষ্ট সময় পর্যন্ত থেকে সেখান থেকে কাজ করে টাকা ইনকাম করা সম্ভব।


অবশ্যই পড়ুন 

সৌদি আরব ভিসা চেক করার নিয়ম

ঘরে বসে ভিসা চেক করার নিয়ম


কাতার ভিসা চেক করার নিয়ম (qatar visa check)

যারা কাতার যাওয়ার জন্য ভিসা চেকিং করতে চান তারা চাইলে খুব সহজেই এই পদ্ধতিগুলো অবলম্বন করার মাধ্যমে কাতার ভিসা চেক করতে পারবেন।নিচে কাতার ভিসা চেকিং সম্পর্কে ভালভাবে আপনাদেরকে ধাপে ধাপে বোঝানো হবে। এই পদ্ধতিগুলো অবলম্বন করার মাধ্যমে খুব সহজেই qatar visa চেক করতে পারবেন। 


কাতার ভিসা চেক অনলাইন 

ধাপ ১ঃপ্রথমে আপনাদের ব্রাউজার থেকে সরাসরি google-এ চলে যেতে হবে এবং সেখানে গিয়ে সার্চ করতে হবে qatar visa check লিখে। 

কাতার ভিসা চেক করার নিয়ম(qatar visa check)


তারপরে এরকম একটি ছবি দেখতে পারবেন উপরের যে এড্রেসটি দেখতে পাচ্ছেন আপনাদের এবার সেটাতে সরাসরি ক্লিক করে ওয়েবসাইটটিতে চলে যেতে হবে। 


ধাপ ২ঃতারপরে এই ওয়েবসাইটটিতে ঢোকার পর এরকম একটি অপশন আসবে।

কাতার ভিসা চেক করার নিয়ম(qatar visa check)


আপনি যদি পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে চান তাহলে নিচের পাসপোর্ট নাম্বার টি তে ক্লিক করুন। 


ধাপ ৩ঃআপনার পাসপোর্ট নাম্বার টি এবার সেখানে বসাতে হবে এবং আপনার জাতীয়তা কি সেটা নিচে ন্যাশনালিটির জায়গায় দিতে হবে।তারপরে একটি ক্যাপচা পুরন এর কোড দেখতে পারবেন সেখানে সংখ্যা অনুযায়ী সঠিক করে ঘরটি পূরন করতে হবে। 


ধাপ ৪ঃতারপরে আপনাকে সাবমিট বাটনে ক্লিক করতে হবে এবং আপনার ভিসাটি যদি সেখান থেকে থাকে তাহলে সরাসরি সেখানে চলে আসবে।আপনারা এভাবে খুব সহজেই ঘরে বসে অনলাইনের মাধ্যমে qatar visa চেক করতে পারবেন। না বুঝে থাকলে নিচের ভিডিওটি দেখতে পারেন।

 

 

 

কাতার ভিসা প্রসেসিং খরচ

যারা কাতার যেতে চান তারা অনেকে জানতে কাতার ভিসা খরচ কত সে সম্পর্কে। কাতার ভিসা দাম কত এই নিয়ে সঠিক ধারণা দেওয়া সম্ভব নয় কেননা দাম অনেক সময় পরিবর্তন হয়ে থাকে।তারপরও কাতার ভিসার বর্তমান দাম সম্পর্কে নিচে আলোচনা করা হলো:-


১.যারা কাতারে লেবার ভিসার মাধ্যমে যেতে চান অর্থাৎ রাজমিস্ত্রি, রংমিস্ত্রি, অফিস ইত্যাদি এই সকল কাজের জন্য তাদের মোট আড়াই লক্ষ টাকা থেকে তিন লক্ষ টাকা খরচ হতে পারে। তারা প্রতি মাসে সেখানে বেতন পাবেন ১৫০০ থেকে ১৬০০ রিয়াল। 


২.যারা কাতারে হোটেল ভিসার কাজের জন্য যেতে চান তাদের মোট খরচ পরে ৩ লক্ষ টাকার কাছাকাছি।আর প্রতিমাসে তাদের বেতন দেওয়া হয়ে থাকে বাংলাদেশী টাকা পঁয়ত্রিশ হাজার টাকার উপরে। আপনি যত বেশি কাজ ভালোভাবে করবেন সেখানে আপনার বেতনের পরিমাণ টা আরো অনেক বেশি বৃদ্ধি পাবে।


৩.কাতারে যারা ফ্রি ভিসায় যেতে চান তাদের খরচ ৩ লক্ষ টাকার কিছু বেশি হতে পারে।প্রথম পর্যায়ে বেতন হতে পারে ১৫০০ থেকে ১৬০০ রিয়াল মত। 


যারা কাতার যেতে চান তারা চাইলে খুব সহজেই এই টাকার মাধ্যমে কাতার Visa পেয়ে যেতে পারেন এবং কাতার ভ্রমণ করতে পারেন।


আমাদের শেষ কথা 

আশা করি qatar visa কত প্রকার এবং কাতার ভিসা চেক করার নিয়ম মোবাইলের সম্পর্কে আপনারা খুব সহজেই বুঝতে পেরেছেন।তার পরেও যদি কোন বিষয় বুঝতে না পেরে থাকেন তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন।আর বিষয় সম্পর্কিত নতুন নতুন খবরের আপডেট পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post