ব্যতিক্রম ব্যবসার সেরা ৪ টি আইডিয়া

 

ব্যতিক্রম ব্যবসার সেরা ৪ টি আইডিয়া

অনেকে ব্যতিক্রম ব্যবসা পছন্দ করে থাকেন। জানতে চান বাজারে যেসব ব্যবসাগুলো মানুষ করে থাকে সেসব ব্যবসা গুলো থেকে ব্যতিক্রম কিছু ব্যবসা সম্পর্কে। আজকে আমি এই আর্টিকেলে আপনাদের সাথে ব্যতিক্রম কিছু ব্যবসা আইডিয়া সম্পর্কে বলবো। আপনারা চাইলেই ব্যতিক্রমধর্মী ব্যবসাগুলো করার মাধ্যমে ভালো টাকা ইনকাম করতে পারবেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ

ব্যতিক্রম ব্যবসার আইডিয়া


অনলাইনে কনটেন্ট রাইটিং এর ব্যবসা

আপনি যদি ছাত্র হয়ে থাকেন তাহলে আপনার জন্য এই ব্যবসাটি হতে পারে দারুন একটি ব্যবসা।তারা চাইলে অনলাইনের মাধ্যমে এই ব্যবসাটি শুরু করতে পারেন।

তবে আপনি নিজে যদি কনটেন্ট রাইটিংয়ের কাজটা ভালোমতো পারেন তাহলে এ ব্যবসার ক্ষেত্রে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়। আপনি আপনার কিছু বন্ধুদের কন্টেন্ট রাইটিং এর কাজ শিখিয়ে একটি টিম তৈরি করতে পারেন।

তারপরে বিভিন্ন মার্কেটপ্লেসগুলোর থেকে আপনি কন্টেন্ট রাইটিং এর কাজ নিয়ে তাদের মাধ্যমে করাতে পারেন এবং সেখান থেকে ভালো একটি মুনাফা লাভ করতে পারেন।

আপনি এই ব্যবসার মাধ্যমে নিজে না কাজ করে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন আপনার টিম মেম্বারদের দিয়ে। তাই অনলাইনে যত ব্যবসা রয়েছে এ ব্যবসায় টিকে এক ধরনের ব্যতিক্রম ব্যবসা বলা হয়ে থাকে অন্যান্য ব্যবসার গুলোর চেয়ে।

ইউটিউব চ্যানেলের মাধ্যমে এফিলিয়েট করে

আপনি চাইলে ইউটিউব চ্যানেলের মাধ্যমে সরাসরি অ্যাফিলিয়েট প্রোগ্রামে জয়েন করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারেন। আপনি এখান থেকে কোন ধরনের ইনভেস্ট ছাড়াই সঠিক পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন যা এর বড় একটি সুবিধা।

অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য যত জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে তার মধ্যে আমাজন ওয়েবসাইটটি খুবই জনপ্রিয়। অনেকে আমাজন এফিলিয়েট মার্কেটিং করার মাধ্যমে লাখ লাখ টাকা ইনকাম করে চলেছে তাদের ইউটিউব চ্যানেল দিয়ে।

ইউটিউব এর মাধ্যমে অ্যামাজন অ্যাফিলিয়েট কিভাবে করবেন এই নিয়ে যদি আপনি ইউটিউব সার্চ করেন তাহলে অনেক ধরনের ভিডিও পেয়ে যাবেন। আপনি চাইলে এই সকল ভিডিও গুলো দেখার মাধ্যমে একটি ইউটিউব  চ্যানেল খুলে আপনি আমাজন এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারেন।এটাও এক ধরনের ব্যতিক্রম ব্যবসা বলা হয়ে থাকে অনলাইনে যত ব্যবসা রয়েছে তার মধ্যে।

অনলাইনের মাধ্যমে প্রোডাক্ট বিক্রি

আপনারা চাইলে এই কাজটি যেকোনো কাজের পাশাপাশি করতে পারবেন এবং এই কাজটি আপনি আপনার ইচ্ছামত করতে পারবেন। এককথায় আপনি কোন কোম্পানির হয়ে রিসেলার হিসাবে কাজ করবেন।

আপনি এক্ষেত্রে যত বেশি প্রোডাক্ট সেল করতে পারবেন তত বেশি ইনকাম করতে পারবেন। আপনি এই প্রোডাক্ট রিসেলারের কাজটি নিজের ফেসবুক পেজের মাধ্যমে ইউটিউব চ্যানেলের মাধ্যমে অথবা নিজের ওয়েবসাইট থাকলে তার মাধ্যমে শুরু করতে পারেন।

আপনি অনলাইনে খুঁজলে এমন অসংখ্য ওয়েবসাইট পেয়ে যাবেন যে ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনি প্রোডাক্টটি রিসেলার করে অনলাইনের মাধ্যমে ইনকাম করতে পারবেন।এটা কে এক ধরনের ব্যতিক্রম ব্যবসা বলা হয়ে থাকে।


মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করে

আপনি চাইলে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার মাধ্যমে সেখান থেকে ব্যবসা করে নিতে পারেন। আপনার কাছে যদি অধিক অর্থ থেকে থাকে এবং কাজে লাগানোর মত তেমন কোনো উপায় খুঁজে না পেয়ে থাকেন তাহলে আপনি আপনার এই অধিক অর্থ  মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন।

আপনি যে টাকা মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবেন পরবর্তীতে সেই টাকার উপর অনেকাংশে লাভ করতে পারবেন। অর্থাৎ আপনি এর মাধ্যমে কোন কিছু না করে সেখান থেকে টাকা ইনকাম করতে পারছেন যা সাধারণত দারুন একটি ব্যবসা। তাই এই বিনিয়োগের ব্যবসার তাকেও ব্যতিক্রম ব্যবসা বলা হয়ে থাকে  


পরিশেষে, আপনারা যারা ব্যতিক্রম ব্যবসা খুঁজে থাকেন তারা চাইলে এ ব্যবসা গুলো করতে পারেন। আপনারা এই ব্যবসা গুলো খুব সহজেই করতে পারবেন এবং এই ব্যবসায় গুলো অনেকটা বিনা ঝুঁকির মাধ্যমে করা যায়। তাই এর মধ্য থেকে যে কোন ব্যবসা আইডিয়া সম্পর্কে ভালোভাবে ধারণা নিয়ে ব্যবসা শুরু করতে পারেন।

আরো দেখুন 

প্রিন্টিং ব্যবসা শুরু করার নিয়ম 

শহরে ব্যবসা করার সেরা পাঁচটি আইডিয়া

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post