পত্রিকায় লিখে আয় করার উপায়

 

পত্রিকায় লিখে আয় করার উপায়

পত্রিকায় লিখে আয়ঃলেখালেখি করে যারা আয় করতে চান তারা প্রায়ই এই প্রশ্নটা করে থাকেন যে পত্রিকায় লিখে আয় কিভাবে করবো।বিশেষ করে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে শিক্ষিত বেকার যুবকসহ আরো অনেক ধরনের মানুষই এই সম্পর্কে জানতে চান।


আর যারা এই সকল বিষয়গুলো সম্পর্কে জানতে চান তাদের জন্য সাধারণত আজকের আমাদের এই আর্টিকেলটি লেখা।


তো এর জন্য অবশ্যই আপনাদেরকে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি বিস্তারিত মনোযোগ সহকারে পড়তে হবে।


পত্রিকায় লিখে আয় করার নিয়ম

আপনি যদি লেখালেখি করতে ভালোবাসেন তাহলে আপনি এটাকে টার্গেট করে সামনে এগিয়ে যেতে পারেন। তবে অবশ্যই পত্রিকায় লিখে যদি আপনাকে আয় করতে হয় তাহলে আপনাকে কিছু বিষয় অবলম্বন করে কাজ করে যেতে হবে। যেমনঃ


১.আপনার টাইপিং স্পিড ভালো হতে হবে


২.নিজের ভেতর সৃজনশীলতা থাকতে হবে


৩.কাজে ভালো করার কঠিন মানসিকতা থাকতে হবে


টাইপিং স্পিড কেন ভালো হতে হবে

বর্তমানে যারা পত্রিকায় লেখালেখি করে থাকেন তারা কিন্তু অনেকেই অনলাইনের মাধ্যমে এই কাজটি করেন। তাই আপনি যতই সৃজনশীল হয়ে থাকুন না কেন আপনার টাইপিং স্পিড টা এক্ষেত্রে ভালো হতে হবে।


আপনার টাইপিং স্পিড যদি ভালো না হয় তাহলে আপনি সঠিক সময়ে তাদেরকে কাজ ডেলিভারি দিতে পারবেন না যার ফলে আপনি এই কাজে টিকে থাকতে পারবেন না। তাই যদি পত্রিকায় কাজ করতে চান অনলাইনের মাধ্যমে তাহলে টাইপিং এর স্পিড ভালো হতে হবে।


সৃজনশীল জ্ঞান থাকতে হবে

পত্রিকায় যখন আপনি নিউজ করবেন সেটাকে আপনার নিজের মত করে করলেই হবেনা।আপনাকে এমন ভাবে নিউজটি তৈরি করতে হবে যেন পাঠক নিউজ পড়তে আগ্রহ দেখায়।


তাই এই ক্ষেত্রে আপনাকে সৃজনশীল কিছু সেই নিউজ এর ভেতর যোগ করতে হবে যাতে পাঠক বারবার এসে এই নিউজটি পড়তে থাকে।আর আপনার তৈরি করা নিউজ যত মানুষ দেখবে ততো আপনি সেখানে অবস্থান তৈরি করতে পারবেন। অর্থাৎ কোম্পানি আপনার প্রতি আস্থাশীল হয়ে উঠবে। তাই অবশ্যই সৃজনশীল জ্ঞান থাকা লাগবে পত্রিকায় লেখালেখির কাজ করতে হলে।


কাজ ভালো করার চেষ্টা করতে হবে

বর্তমান সময়ে কেউ কারও কারও চেয়ে পিছিয়ে নেই। প্রতিনিয়ত সবাই চাচ্ছে সবাইকে ছাড়িয়ে যেতে। আর নিউজ সাইট এর ক্ষেত্রেও কিন্তু এটাই চলছে।


তাই আপনি যখন একটি পত্রিকায় কাজ করবেন তখন অবশ্যই চেষ্টা করতে হবে আপনার লেখা নিউজটা যেন অনেক ভাল হয়ে থাকে এবং এই নিউজটা যেন পাঠকদের আকর্ষিত করতে পারে।


যদি প্রথম পর্যায়ে আপনি তেমন ভালোভাবে না করতে পারেন তাহলে চেষ্টা করতে থাকুন চেষ্টা করতে করতে অবশ্যই আপনি একসময় সফল হবেন।


অনলাইন পত্রিকায় লিখে আয় করার কাজ কিভাবে পাবেন

সাধারণত এই গুণগুলো যদি আপনার মধ্যে থেকে থাকে তাহলে আপনি পত্রিকায় লিখে আয় করার জন্য এখন প্রস্তুত।


বর্তমানে আমরা বসবাস করছি ইন্টারনেটের ডিজিটাল যুগে। তাই আপনি চাইলে পত্রিকায় লেখালেখি না করে এর সকল পত্রিকার নিউজ সাইট গুলোতে সরাসরি অনলাইনের মাধ্যমে লেখালেখি করতে পারেন।


এজন্য আপনাদের জনপ্রিয় কিছু ওয়েব সাইটের কন্টাক্ট ফর্ম এর মাধ্যমে আপনার কাজের বিষয় সম্পর্কে জানাতে হবে । আমাদের দেশের জনপ্রিয় কিছু নিউজ সাইট কোম্পানির নাম হলোঃ-


১.প্রথম আলো


২.জাগো নিউজ


৩.দৈনিক যুগান্তর


৪.আমার সংবাদ


৫.দৈনিক মাথাভাঙ্গা


আপনারা চাইলে এই সকল ওয়েবসাইটগুলোতে সরাসরি চলে যাবেন এবং সেখানে কন্টাক ফরমের মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করবেন এবং কিভাবে কাজ করতে চান সেই সম্পর্কে তাদেরকে জানাবেন।


তাছাড়া তারা বিভিন্ন সময় অনলাইনে নিয়োগ দিয়ে থাকে কনটেন্ট রাইটার এর জন্য আপনি চাইলে সে সকল নিয়োগ গুলো দেখার মাধ্যমে সরাসরি তাদের অফিসে গিয়ে কাজের জন্য আবেদন করতে পারেন।


বর্তমানে অনেকে এইভাবে পত্রিকায় লেখালেখি করে বার নিউজ সাইটে লেখালেখি করে ভালো পরিমাণ অর্থ আয় করছে। তাই আপনি যদি সঠিক দক্ষতা সম্পন্ন একজন ব্যক্তি হয়ে থাকেন এবং পত্রিকায় লিখে আয় করতে চান তাহলে এই পদ্ধতিগুলো অবলম্বন করতে পারেন।


লেখালেখি করে আয় করার ব্যতিক্রম উপায়

লেখালেখি করে আয় করার আরো অনেক উপায় রয়েছে তবে আমি জনপ্রিয় একটি উপায় এর কথা বলছি যে উপায় অবলম্বন করার মাধ্যমে আপনারা বাড়ি বসে লেখালেখি করে আয় করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাকে একটি ব্লগ তৈরি করতে হবে এবং সেই ব্লগে আপনাকে ব্লগিং করার মাধ্যমে আয় করতে হবে।


ব্লগ লিখে আয়

আপনি যদি ব্লগ লিখে আয় করতে চান তাহলে এই ক্ষেত্রে আপনার একটি ওয়েবসাইটের প্রয়োজন হবে অথবা একটি ব্লগ সাইটের দরকার হবে। আপনি চাইলে সরাসরি গুগোল ব্লগার এর মাধ্যমে একটি ফ্রি ওয়েবসাইট তৈরি করে নিতে পারেন এবং সেখানে লেখালেখি করতে পারেন।


পরবর্তীতে আপনি যখন ব্লগ সম্পর্কে খুবই ভাল বুঝে যাবেন তখন আপনি চাইলে প্রফেশনালভাবে ব্লগিং শুরু করতে পারেন।


ব্লগ তৈরী করা হয়ে গেলে আপনাকে ওই ব্লগে আপনি যে সম্পর্কিত বিষয় নিয়ে লিখতে বেশি পছন্দ করে থাকেন সে সম্পর্কিত বিষয় নিয়ে লিখতে হবে।


তবে অবশ্যই আপনাকে কিওয়ার্ড রিসার্চ সম্পর্কে ধারণা নিয়ে নিতে হবে।তারপর আপনি আপনার পছন্দ অনুযায়ী টপিক নিয়ে কিওয়ার্ড রিসার্চ করে পোস্ট করা শুরু করতে পারেন আপনার ব্লগে।


আপনি যখন নিয়মিত আপনার ব্লগ টি তে পোস্ট করতে থাকবেন তখন আস্তে আস্তে আপনার ব্লগের ভিজিটর বাড়তে থাকবে।ধীরে ধীরে ভিজিটর যখন বাড়তে থাকবে তখন আপনি চাইলে গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে পারেন এবং আরও অনেক উপায় রয়েছে যেসব উপায়গুলোর মাধ্যমে আপনি ব্লগ থেকে আয় করতে পারবেন।


তবে এখান থেকে আয় করাটা অনেক সময় সাপেক্ষ ব্যাপার। আপনি চাইলে আরো অন্য পদ্ধতিতে আয় করতে পারেন।


আর্টিকেল লিখে আয় করার ওয়েবসাইট

আপনি যদি নিজে সরাসরি ব্লগিং না করেন অথবা পত্রিকায় না লিখেন তাহলে কিছু ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনারা আর্টিকেল লিখে আয় করতে পারবেন।


আপনারা শুধুমাত্র বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন এই ওয়েবসাইট গুলোর মাধ্যমে। আপনারা এই পদ্ধতিতে আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশ এর মাধ্যমে পেয়ে যাবেন।


নিচে কিছু ওয়েবসাইটের নাম দেওয়া হল যে ওয়েবসাইট গুলোর মাধ্যমে আপনারা বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন।


১.Ordinaryit.com


২.Mystorybd.com


৩.Tectunes.co


৪.Banglavibe.com


আপনারা চাইলে এই ওয়েবসাইট গুলোর মাধ্যমে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন। আর এই ওয়েবসাইটগুলোতে লেখালেখি করার সবচেয়ে বড় সুবিধা হলো আপনি এখান থেকে ১০০ টাকা হলেই তুলতে পারবেন বিকাশের মাধ্যমে।

 

আমাদের শেষ কথা

আশা করি যারা পত্রিকায় লিখে আয় করতে চান তারা আজকের এই পোস্ট টি পড়ার মাধ্যমে অবশ্যই বুঝতে পেরেছেন কিভাবে পত্রিকায় লিখে আয় করবেন।


তাছাড়া এই পোস্টে আরো কিছু উপায় বলা রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি পত্রিকায় লেখালেখি না করে সেখান থেকে আয় করতে পারবেন।যদি কোন বিষয় বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন আর আমাদের পোস্টটি ভাল লেগে থাকলে অবশ্যই শেয়ার করবেন।

 

আরো দেখুন

ঘরে বসে হাতে লিখে আয় করার উপায়  

ক্যাপচা লিখে আয় করার উপায়  

বাংলা ওয়েবসাইট থেকে আয় করার উপায়  


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post