coinbase থেকে bkash টাকা তোলার উপায়

কয়েনবেস কি? কয়েনবেস থেকে বিকাশে টাকা তোলার উপায় কি? এসব বিষয় সম্পর্কে যদি আপনি একদমই কিছু না জেনে থাকেন তবে আজকের আর্টিকেলটা আপনার জন্যই। যদি আপনি না জানেন Coinbase কি বা কিভাবে এর মাধ্যমে লেনদেন করতে হয় তাহলে চিন্তার কিছু নেই।

coinbase থেকে bkash টাকা তোলার উপায়
coinbase থেকে bkash টাকা তোলার উপায়

আমি চেষ্টা করবি এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের কয়েনবেস বিষয়ে বিস্তারিত সমস্যাগুলোর সমাধান করে দিতে। প্রথমে আমরা বেসিক অর্থাৎ Coinbase এর ব্যাপারে জানবো। আমাদের মধ্যে অনেকে এখনও Coinbase কি এই ব্যাপারে জানেনা। ফলে তাদের লেনদেন করার ক্ষেত্রে বিভিন্ন জড়তা বোধ কাজ করে থাকে।

কয়েনবেস কি? (What Is Coinbase In Bangla)

কয়েনবেস হচ্ছে এমন এক ধরনের পদ্ধতি, যার মাধ্যমে আপনি Digital Currency এক্সচেঞ্জ এক্সচেঞ্জ করতে পারবেন। অর্থাৎ এটি ডিজিটাল মুদ্রা বিনিময় করার একটি পদ্ধতি বলা যায়। Coinbase হচ্ছে একটি আমেরিকান কোম্পানি। তাহলে সহজভাবে এর সংজ্ঞায় বলা যায়, Coinbase হচ্ছে এমন  এক ধরনের কোম্পানি, যেটি মূলত ডিজিটাল Currency এক্সচেঞ্জ করার ক্ষেত্রে কাজ করে থেকে।

ব্রায়ান আর্মস্ট্রং এবং ফ্রেড এহসরাম দুইজনে আজ থেকে প্রায় ৯ বছর আগ ২০১২ সালের জুন মাসে প্রতিষ্টা করেছিলেন কয়েননেস ডিজিটাল কারেন্সি বিনিময় সিস্টেম। আপনি যদি Coinbase to Bkash টাকা তুলতে চান তবে আপনার Coinbase এর বিষয়ে কিছুটা ধারণা রাখলে, আপনি লেনদেন করার ক্ষেত্রে তেমন অসুবিধায় পড়বেন না।

এতক্ষণ পর্যন্ত আর্টিকেলটা পড়ে আপনি নিশ্চয় জানতে পেরেছেন What Is Coinbase, তাহলে চলুন এই পর্যায়ে জেনে নেওয়া যাক কিভাবে এই মুদ্রা বিনিময় সিস্টেমটি কাজ করে থাকে।

Coinbase কিভাবে কাজ করে?

Coinbase সাধারণত দুইভাবে কাজ করে থাকে। উক্ত দুটি পদ্ধতির মধ্যে একটি হচ্ছে GDAX অর্থাৎ Global Digital asset Exchange আর অন্যটি হচ্ছে API অর্থাৎ Application Programming Interface।

GDAX কি?

GDAX এর পুরো মিনিং হচ্ছে Global Digital asset Exchange, অর্থাৎ বিশ্বব্যাপী যত ধরনের ডিজিটাল কারেন্সি রয়েছে সেসবকে এক কারেন্সি থেকে অন্য করেন্সিতে রূপান্তর বা বিনিময় করার ক্ষেত্রে এটি কাজ করে থাকে। বিশ্বব্যাপী যেসকল ডিজিটাল কারেন্সি কয়েনবেস দ্বারা এক্সচেঞ্জ করা যায় সেগুলো হচ্ছেঃ
  • বিটকয়েন
  • বিটকয়েন ক্যাশ
  • ইথেরিয়াম
  • লাইটকয়েন

API কি?

API কথাটির পুরো মিনিং হচ্ছে Application Programming Interface, অর্থাৎ প্রতিষ্ঠানের নিকট যে সমস্ত ডাটা রয়েছে। তারা সেসব অন্যান্য developer দের অ্যাপ অথবা সাইটে দেখাতে তাদের API key বিক্রি করে থাকে। বিভিন্ন দামে তারা ডেভেলপারদের এপিআই Key বিক্রি করে। যাতে করে তারা উক্তি এপিআই Key এর দ্বারা সুরক্ষিত ডাটা পায়।

এতক্ষণ পর্যন্ত আমরা কি কি জানলাম? Coinbase কি এবং Coinbase কিভাবে কাজ করে থাকে এই ব্যাপারে। এখন চলুন মূল বিষয়ে যাওয়া যাক। অর্থাৎ যে ব্যাপারে জানতে আপনারা ইন্টারনেটে সার্চ করে এই আর্টিকেলটিতে ক্লিক করেছেন। কয়েনবেস থেকে বিকাশে কিভাবে টাকা নিবেন সে ব্যাপারে চলুন বিস্তারিত জানা যাক।

কয়েনবেস থেকে বিকাশে টাকা তোলার উপায়?

ইন্টারনেটে কয়েনবেস থেকে বিকাশে টাকা তোলার জন্য আপনি অনেক অ্যাপ বা ওয়েবসাইট পেয়ে যাবেন। তবে সত্যি বলতে এসব ওয়েবসাইটের মধ্যে অনেক ওয়েবসাইট ফেক থাকে। আবার অনেক সাইট ফেক না হলেও তাদের সার্ভিস ঠিক থাকে না।

তবে তাই বলে সব ধরনের ওয়েবসাইট একইরকম এমনটা নয়। আজকে আমি আপনাদের একটি বিশ্বস্ত সাইটের ব্যাপারে বলবো। এছাড়াও কিভাবে আপনারা উক্ত ওয়েবসাইটের মাধ্যমে বিকাশে কয়েন বেস থেকে টাকা নিবেন সে বিষয়েও বিস্তারিত বলে দিবো। তাহলে চলুন শুরু করা যাক।

আমি আপনাদের যে ওয়েবসাইটটির কথা বলছি সেটির নাম হচ্ছে Asia usd, অনেকেই হয়তো এই ওয়েবসাইটের ব্যাপারে শুনে থাকবেন। অনলাইনে যেকোনো ডলার বাই সেল করার ক্ষেত্রে এই ওয়েবসাইট টি আমার কাছে সবচেয়ে সেরা বলে মনে হয়। কয়েনবেস থেকে বিকাশে টাকা তোলার সেরা একটি ওয়েবসাইট এটি।

তাদের একটি অ্যান্ড্রয়েড অ্যাপ রয়েছে যার নাম AsiaUsd, আপনারা চাইলে প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে সে অ্যাপের মাধ্যমেও লেনদেন করতে পারবেন। আমি আপনাদের ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে কয়েনবেস থেকে বিকাশে টাকা নিবেন সে ব্যাপারে বলবো।

আর এই ওয়েবসাইটের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হচ্ছে এখানে ডলার লেনদেন করার ক্ষেত্রে আপনাকে NID Card Verification করতে হবে না। সাধারণত এই ধরনের ওয়েবসাইটে লেনদেন করার ক্ষেত্রে আমাদের জাতীয় পরিচয় পত্র কার্ড ভেরিফাই করতে হয়। যেটি বলতে গেলে নিরাপদ নয়। একটি লেনদেনের জন্য জাতীয় পরিচয় পত্র অন্য সাইটে দিয়ে দেওয়াটা আমি মনে করি নিরাপদ নয়।

কারণ এতে অনেক অসুবিধাই পড়তে হতে পারে আপনাকে। তো যাইহোক, এই ওয়েবসাইটে আপনার কোনো এনাইডি কার্ড সাবমিট বা ভেরিফাই করতে হবে না। সাইটের লিংকঃ https://asiausd.com/signup.php প্রথমত এই ওয়েবসাইটে প্রবেশ করে কয়েনবেস থেকে বিকাশে টাকা তুলতে হলে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে।

কিভাবে অ্যাকাউন্ট তৈরি করবেন?

  • অ্যাকাউন্ট তৈরি করতে https://asiausd.com/signup.php লিংকে চলে যান প্রথমত।
  • First Name এর জায়গায় আপনার নামের প্রথম অংশ দিয়ে দিন।
  •  Last Name এর জায়গাতে আপনার নামের শেষের অংশটি দিয়ে দিন।
  • একটি পাসওয়ার্ড সেট করুন। যেমন; heynur679@, একই পাসওয়ার্ড দিয়ে দিন Confirm Password অপশনের মধ্যে।
  • Phone অপশনে আপনার ফোন নাম্বারটি দিয়ে দিন।

সবগুলো তথ্য সঠিকভাবে দিয়ে দেওয়া হয়ে গেলে Sign up ক্লিক করুন, আপনার একাউন্ট তৈরি করা শেষ।

কয়েনবেস থেকে বিকাশে এ টাকা তোলার নিয়ম?

  • ওয়েবসাইটের মূল পাতায় আসলে আপনি ডান পাশে ৩ ডট অপসন দেখতে পারবেন সেখানে ক্লিক করুন।
  • এখন আপনি কয়েকটি অপসন দেখতে পারবেন, যার মধ্যে প্রথম অপসন থাকবে Exchange নামক। সেখানে ক্লিক করুন।
  • এই পর্যায়ে দুটি অপসন দেখতে পারবেন, একটি হচ্ছে Send Us অন্যটি হচ্ছে You Receive।
  • Send US অপশনে আপনি তাদের কি সেন্ড করতে চাচ্ছেন সেটি সিলেক্ট করে দিন।আপনি যেটি সেল করতে চাচ্ছেন সেটি সিলেক্ট করে দিন।
  • You Receive অপশনে আপনি কিসের মাধ্যমে টাকা রিসিভ করতে চাচ্ছেন সেটিকে নির্বাচন করুন।এখানে আপনি রকেট, নগদ, বিকাশ এজেন্ট, বিকাশ পার্সোনাল সব ধরনের অপসন পাবেন।আপনার যেভাবে দরকার আপনি সেখানে নির্বাচন করতে পারেন। এরপর Exchange অপশনে চাপ দিন।নতুন পেজে, Amount Send বক্সে আপনি কত সেন্ড করবেন তার পরিমান দিয়ে দিন। আপনার ওয়ালেটে যে পরিমাণ টাকা থাকবে সে অনুযায়ী দিবেন।
  • পরিমান দিলে তার নিচের অপশনে আপনি কত টাকা পাবেন সেটি দেখানো হবে। এরপর Next ক্লিক করুন।
  • এখন আপনার নাম, ইমেইল, ফোন নাম্বার এবং আপনার টাকা রিসিভ করার নম্বরটি দিয়ে নেক্সট ক্লিক করুন।
  • এখন আপনাকে যে পেজে নিয়ে যাওয়া হবে সেখানে তাদের ওয়ালেট এড্রেস দিয়ে দেওয়া থাকবে সাথে তাদের নির্দেশনা দেওয়া থাকবে।
  • কিভাবে তাদের কারেন্সি সেন্ড করবেন সেটি দেওয়া থাকবে। আপনি শুধু কপি করে নিয়ে এসে এড্রেসে সেন্ড করবেন। পেমেন্ট সেন্ড করে একটি স্ক্রিনশট নিয়ে নিন।
  • পেমেন্ট ডিটেইলস অপশনে আপনি আপনার নাম দিয়ে দিতে পারেন।
  • আপনি যে স্ক্রিনশট নিয়েছেন সেটি প্রুভ হিসেবে সাবমিট করুন। এবং সব কিছু যদি ঠিকমত দেওয়া হয়ে থাকে তবে কনফার্ম ক্লিক করুন।

সবকিছু সঠিক হলে সাথে সাথে পেমেন্ট করে দেওয়া হবে। যদি দেরি হয় তাহলে আপনি তাদের ওয়েবসাইটে গিয়ে লাইভ চ্যাট করতে পারবেন তাদের সাথে।এমনিতে খুব একটা দেরি হয়না। খুব শীগ্রই টাকা দিয়ে দেওয়া হয়।

আমাদের শেষ কথা

বন্ধুরা আজকে আমরা কয়েনবেস সম্পর্কে জানলাম এবং কিভাবে কয়েনবেস থেকে বিকাশে টাকা নিবেন সে বিষয়েও জানতে পারলাম। আশা করছি আর্টিকেলটা পড়ার পর আপনি কয়েনবেস থেকে বিকাশে সহজে টাকা উত্তোলন করতে পারবেন।

কয়েনবেস থেকে টাকা এক্সচেঞ্জ করার ক্ষেত্রে যদি কোনো বিষয় বুঝতে অসুবিধা হয় তবে আমাদের মন্তব্য করে জানাবেন। আর্টিকেলটা ভালো লাগলে শেয়ার করে দিতে পারেন।

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

1 Comments

Post a Comment
Previous Post Next Post