ফি সাবিলিল্লাহ অর্থ কি(বাংলা, ইংরেজি এবং আরবি)

ফি সাবিলিল্লাহ অর্থ কি(বাংলা, ইংরেজি এবং আরবি)


ফি সাবিলিল্লাহ খুবই সুন্দর একটি শব্দ।ইসলামী শরীয়তে এই শব্দটির যথার্থ গুরুত্ব রয়েছে। যারা ফি সাবিলিল্লাহ  অর্থ কি এই সম্পর্কে জানেন না তাদের অবশ্যই এর সঠিক অর্থ জানা উচিত।একজন মুসলমানের জন্য ফি সাবিলিল্লাহ শব্দের অর্থ জানাটা খুবই গুরুত্বপূর্ণ।


ফি সাবিলিল্লাহ অর্থ কি

ফি সাবিলিল্লাহ  একটি আরবী শব্দ। ফি সাবিলিল্লাহর অর্থ হচ্ছে আল্লাহর রাস্তায় বা আল্লাহর জন্য। ফি সাবিলিল্লাহ শব্দটির ইসলামী শরীয়তে যথেষ্ট তাৎপর্য রয়েছে। কোন কিছুকে আল্লাহর রাস্তায় উৎসর্গ করার উদ্দেশ্যে ফি সাবিলিল্লাহ শব্দটি ব্যবহার করা হয়ে থাকে।যার কারণে ফিসাবিলিল্লাহ হচ্ছে ইসলামিক খুবই সুন্দর একটি শব্দ।


অবশ্যই পড়ুন 

ফি আমানিল্লাহ অর্থ কি

আয়েশা নামের অর্থ কি

রাফি নামের অর্থ কি


ফি সাবিলিল্লাহ এর বাংলা অর্থ 

ফি সাবিলিল্লাহ শব্দটি আরবি শব্দ। ইসলামিক যত পবিত্র শব্দ রয়েছে তার মধ্যে এই শব্দটি অন্যতম।ফিসাবিলিল্লাহ শব্দটির বাংলা অর্থ হচ্ছে আল্লাহর রাস্তায় বা আল্লাহর জন্য।ফি সাবিলিল্লাহ শব্দটির প্রকৃত অর্থ হল জিহাদ।  আল্লাহর জন্য ফি সাবিলিল্লাহ এই শব্দটি ব্যবহার করা হয়ে থাকে। যার কারণে এই শব্দটির যথেষ্ট গুরুত্ব রয়েছে। ফিসাবিলিল্লাহ খুবই পবিত্র একটি শব্দ। 


অন্য পোস্টঃপ্রতিদিন 1000 টাকা ইনকাম করার উপায়

 

ফি সাবিলিল্লাহ এর আরবি অর্থ 

ফিসাবিলিল্লাহ হচ্ছে ইসলামিক একটি শব্দ। আমাদের পবিত্র হাদিস শরীফে ফিসাবিলিল্লাহ এই শব্দটির উল্লেখ রয়েছে।ফি সাবিলিল্লাহ শব্দটি আরবি শব্দ এবং এর অর্থ হচ্ছে আল্লাহর জন্য বা আল্লাহর রাস্তায়।আল্লাহর জন্য কোন কিছু করার অর্থে ফি সাবিলিল্লাহ এই শব্দটি ব্যবহার করা হয়ে থাকে।এই শব্দটি খুবই পবিত্র একটি শব্দ। 


অন্য পোস্টঃলুডু গেম খেলে টাকা ইনকাম করার উপায় 


ফি সাবিলিল্লাহ এর ইংরেজি অর্থ 

ফিসাবিলিল্লাহ শব্দটির ইংরেজি অর্থ হচ্ছে in the cause of Allah।ইংরেজি ভাষায় এই শব্দটির ব্যবহার সুন্দরভাবে করা হয়েছে। ফি সাবিলিল্লাহ বলা হয় কারণ-আমি আমার সবকিছু ফি সাবিলিল্লাহ দিয়ে দিতে চাই এবং পবিত্র মহান আল্লাহর রাস্তায় দিয়ে দিতে চাই।


ফি সাবিলিল্লাহ শব্দটির তাৎপর্য 

ইসলামে ফি সাবিলিল্লাহ এই শব্দটির যথেষ্ট গুরুত্ব রয়েছে।ইসলামে এর অর্থ হচ্ছে জিহাদ ও জিহাদ সংক্রান্ত ক্ষেত্র উদ্দেশ্য। যেমন -অস্ত্র ক্রয় করা,সীমান্ত পাহারা দেওয়া মুজাহিদদের পেছনে ব্যয় করা, তাদের খাবার দাবারের ব্যাবস্থা করা এগুলো সবই ফি সাবিলিল্লাহ মধ্যে অন্তর্ভুক্ত।ফি সাবিলিল্লাহ খুবই পবিত্র একটি দোয়া এবং এটি ব্যবহার করা ইসলামী শরীয়তে নেক কাজের সমান। যে শব্দটির যথেষ্ট তাৎপর্য রয়েছে ইসলামী শরীয়তে। 


আরো দেখুন

আহনাফ নামের অর্থ কি

হুমায়রা নামের অর্থ কি

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post