দাবা খেলে টাকা আয় করার উপায় ২০২৩

 

দাবা খেলে টাকা আয় করার উপায়

দাবা খেলে টাকা আয়ঃবলা হয়ে থাকে "Internet is full of opportunities for everyone", কথাটির যথেষ্ট বাস্তবিক প্রমাণ রয়েছে। কেননা বর্তমানের যুগ অনেকাংশে ইন্টারনেটের উপরে নির্ভর করছে।


ইন্টারনেটকে কাজে লাগিয়ে কি না করা যায়। তেমনি দাবা খেলে টাকা আয় করার বিষয়টি। অনলাইন থেকে টাকা আয় করার অনেক গুলো পথ আছে। তার মধ্যে একটি পথ হচ্ছে গেম খেলে টাকা আয়।


গেম খেলে টাকা আয় করার ফলে নিজের সময় কাটলো, পাশাপাশি কিছু টাকাও রোজগার হলো। আর তাইতো দাবা খেলে টাকা আয় করার বিষয়টি অনেকের কাছে বেশ পছন্দের একটি বিষয়।


তবে দাবা খেলে টাকা আয় করা কি সত্যিই যাবে কিনা, গেলেও কিভাবে সে বিষয়টা আজকে আপনাদের পুরোপুরি ভাবে বুঝিয়ে বলার চেষ্টা করবো। ইন্টারনেটে অনেক মানুষ প্রতিনিয়ত দাবা খেলে টাকা আয় করার উপায় নিয়ে সার্চ করে। তারা মূলত জানে না এই বিষয়ে, সত্যিই কি দাবা খেলে টাকা আয় করা যায় কিনা। তো চলুন নিচে ধাপে ধাপে জানবো।


দাবা খেলা টাকা আয় করার উপায়

এমনিতে ইন্টারনেটে দাবা খেলার মাধ্যমে টাকা ইনকাম করার অসংখ্য অ্যাপ বা ওয়েবসাইট আপনি পেয়ে যাবেন। তবে এর মধ্যে ৮০ শতাংশ ওয়েবসাইট রয়েছে ফেক ওয়েবসাইট। এসকল ওয়েবসাইটে আপনি সময় নষ্ট করে গেম খেলবেন ঠিকই কিন্তু কোনো ধরনের ইনকাম আপনি এই ধরনের ওয়েবসাইট থেকে করতে পারবেন না।


তবে ইন্টারনেটে রিসার্চ করে কয়েকটি সাইট খুজে পেয়েছি যেগুলো থেকে দাবা খেলার মাধ্যমে টাকা আয় করা যেতে পারে।


১.Chess Cube

ইন্টারনেটে দাবা খেলার মাধ্যমে টাকা ইনকাম করার একটি জনপ্রিয় সাইট হচ্ছে Chess Cube। যারা অফলাইনে দাবা খেলে অভ্যস্ত তারা অনেকেই জানেন না যে অনলাইনের মাধ্যমে কত সুন্দর করে দাবা খেলা অ্যারেঞ্জ করা যেতে পারে সে ব্যাপারে। তবে আপনারা যারা জানেন না, তাদের জন্য মূলত Chess Cube সাইটটি।


মূলত Chess Cube সাইটের মাধ্যমে পিসি বা কম্পিউটারে আরামে দাবা খেলা যেতে পারে। তবে এমনটা একদমই নয় যে মোবাইল দিয়ে এই গেমটি আপনারা এক সাইটের মাধ্যমে খেলতে পারবেন না। অবশ্যই, মোবাইল দিয়েও আপনারা এই ওয়েবসাইটে কম্পিটিশন বা চ্যালেঞ্জিং হিসেবে গেমটি খেলার মাধ্যমে আয় করতে পারেন।


৩০ হাজারের অধিক ম্যাচ পরিচালনা করার সুযোগ প্রদান করে থাকে Chess Cube সাইটটি। আপনি এই ওয়েবসাইটে দিনে ৪০০ এর মত দাবা টুর্নামেন্টে যোগ দিতে পারবেন।


ওয়েবসাইটের ব্যাপারে যদি বলি, Chess Cube মূলত ২০০৬ সালের দিকে প্রতিষ্ঠা করা হয়। যারা অনলাইনের মাধ্যমে দাবা খেলতে অনেক বেশি পছন্দ করেন, চ্যালেঞ্জ হিসেবে দাবা খেলতে পছন্দ করেন, ফ্রেন্ডদের ইনভাইট দিয়ে দাবা খেলতে পছন্দ করেন মূলত তাদের জন্য এই ওয়েবসাইটটি।


এখানে ১৯৭ টি দেশের মানুষ সক্রিয় থাকে, ১৯৭ টি দেশে ৭ লক্ষ ২০ হাজার এর মত খেলোয়াড় রয়েছে সর্বমোট এই সাইটের মধ্যে। এছাড়াও তাদের সোশ্যাল ফোরাম সাইট আছে। যেকোনো ব্যাপারে আপনি তাদের ওয়েবসাইটে সাপোর্ট নিতে পারবেন, পাশাপাশি যদি আপনি দাবা খেলায় অভ্যস্ত না হোন এই সাইটের মাধ্যমে শিখতে পারবেন।


২. Big Time Chess

Chess Cube এর পর অনলাইনে দাবা খেলে টাকা আয় করার ক্ষেত্রে আপনার সবথেকে বেশি ভালো লেগেছে Big Time Chess নামের এই মোবাইল অ্যাপ্লিকেশনটি। অ্যাপটি সরাসরি প্লেস্টোর থেকে ডাউনলোড করা যাবে।


মিলিয়নের অধিকাংশ এই অ্যাপের মাধ্যমে প্রতিনিয়ত দাবা খেলে থাকছে। বাংলাদেশীদের জন্য এই অ্যাপটি থেকে দাবা খেলে ইনকাম করার ক্ষেত্রে একটি বড় সুবিধা হবে এর পেমেন্ট মেথড। এই অ্যাপে একজন খেলোয়াড় তার অর্জিত টাকা পেপাল এবং পেওনার এর মাধ্যমে উত্তোলন করতে পারবেন।


যাদের পেপাল অ্যাকাউন্ট এর সমস্যা রয়েছে তাদের চিন্তার কিছু নেই, আপনারা পেউনার বা অন্যান্য টাকা ট্রান্সফার মেথড গুলোর সাহায্যে টাকা উত্তোলন করে নিতে পারেন।


অ্যাপটির ব্যাপারে যদি বলি, এখানে মূলত আপনাকে কোনো প্রকার অর্থ ব্যয় করতে হবে না। আপনি ম্যাচে যুক্ত হতে পারবেন, এর ফাঁকে ফাঁকে আপনাকে কিছু বিজ্ঞাপন দেখানো হবে। অ্যাপ ডেভেলপাদের এই বিজ্ঞাপন থেকে কিছু রেভিনিউ অর্জন হয়, যার কিছু অংশ তারা আপনাকে দিবে টিকেট হিসেবে।


আপনি উক্ত টিকেট দিয়ে টুর্নামেন্টে যোগ দিতে পারবেন, শেষে যদি আপনি কোনো টুর্নামেন্ট জিতে নিতে পারেন সেক্ষেত্রে আপনি তার বাবদে ডলার আয় করতে করবেন। পরবর্তীতে পেপাল, পিউনার অথবা অন্যান্য মানি ট্রান্সফার মেথড গুলোর সাহায্যে আপনি টাকা উত্তোলন করতে পারেন। আপনি ট্রাস্টেড কিনা সেটি আপনারা গুগলে সার্চ করলে বা রেটিং, রিভিউ পড়লে বুঝতে পারবেন ।


৩. Chess.com

আমাদের সর্বশেষ ওয়েবসাইটটি হচ্ছে Chess.com, অনলাইনের মাধ্যমে দাবা খেলা অনুশীলন, টুর্নামেন্ট খেলা, দাবা খেলা শেখা সবকিছুর জন্য একটি দারুন সাইট এটি।


প্রায় ২৫ মিলিয়নের অধিক মানুষ এই সাইটে সক্রিয় থাকে। আপনি ভাবতেও পারবেন না যে এই সাইটে আন্তর্জাতিক পর্যায়ের কত এক্সপার্ট দাবা খেলোয়ার আছে। তাই যদি আপনি বিগেনিং পর্যায়ে আছেন, বা আপনি সবে মাত্র দাবা খেলা শিখেছেন এখন আপনার প্রাক্টিস এর প্রয়োজন, সেক্ষেত্রে আপনি দাবা খেলা এই সাইটের মাধ্যমে শুরু করতে পারেন।


আপনি একবার দাবা এক্সপার্ট হতে পারলে এই সাইটে টুর্নামেন্ট খেলে জয়ী হওয়ার মাধ্যমে টাকা উপার্জন করতে পারবেন।


তো এই ছিল আমাদের ৩ টি দাবা খেলে উপার্জন করার মতো বিশ্বস্ত উপায়।


আরো দেখুন 

লুডু গেম খেলে টাকা ইনকাম করার উপায়

পিন্টারেস্ট থেকে আয় করার উপায়

মোবাইল দিয়ে কয়েনবেস একাউন্ট খোলার নিয়ম


দাবা খেলে সত্যিই আয় করা সম্ভব?

যদিও দাবা খেলা টাকা আয় করাটা একদিকে সম্ভব, তবে যেহেতু আপনি এই আর্টিকেল পড়ছেন সেহেতু আমার সাজেশন থাকবে দাবা খেলার মাধ্যমে টাকা ইনকাম করার কথাটা চিন্তা করা বাদ দিয়ে দিন।


কথাটি বলার পিছনে অবশ্য বেশ কয়েকটি কারণ রয়েছে। আমি আপনাদের পুরো বিষয়টা ক্লিয়ার করে বলার চেষ্টা করছি।


দেখুন ইন্টারনেটে এমন হাজারো ওয়েবসাইট আছে, যেখানে লোভ দেখানো হয় বিভিন্ন গেম যেমন লুডু, দাবা ইত্যাদি খেলার মাধ্যমে টাকা ইনকাম করার বিষয়ে। এখন যারা নতুন ইন্টারনেট ব্যবহারকারীরা রয়েছে তারা অতসব না ভেবে এই ধরনের সাইটে চলে যায় দাবা খেলার জন্য।


অনেকে টাকা আয়ের উদ্দেশ্যে সাইটে ইনভেস্ট করে, কিন্তু শেষে দেখা যায়, টাকা তো কিছু পেলোই না উল্টে নিজের টাকাগুলো গেলো। ঠিক এমনই আপনার ক্ষেত্রে হতে পারে। তবে উপরের দেওয়া ৩ টি মাধ্যম রিয়েল হলেও আমার রেকমেন্ড থাকবে এই পদ্ধতি অনুসরণ না করা।


দাবা খেলার মাধ্যমে উপার্জন করার পদ্ধতি এক দিক থেকে জুয়া খেলার মতই। আর আমাদের দেশে এখনও জুয়া খেলে টাকা আয় করাকে বৈধভাবে স্বীকৃতি দেওয়া হয়নি।


এছাড়াও এসব গেম খেলে যদি আপনি ভাবেন যে কোটিপতি হবেন, অথবা প্রচুর টাকা ইনকাম করে ফেলতে পারবেন তবে আপনি অবশ্যই ভুল করছেন। যদি গেম খেলার মাধ্যমে লাখ টাকা ইনকাম করা যেতো সেক্ষেত্রে সবাই এই দিকে যেতো।


দাবা বা অন্যান্য গেম খেলার মাধ্যমে কেবল আপনার মূল্যবান সময়গুলো নষ্ট হবে। তবে এমনটা নয় যে আপনি দাবা খেলতে পারবেন না। আপনি এমনিতে কোনো বাজি, বা ইনকাম করার কথা চিন্তা না করে অবসর সময়ে খেলতে পারেন।


এছাড়াও যদি আপনার ইনকাম করার খুব বেশি দরকার হয় তাহলে আপনি অনলাইনের অন্য পেশা গুলো বেছে নিন। অর্থ উপার্জন করার অনেক পেশা অনলাইনে রয়েছে, একটু রিসার্চ করলেই আপনি এসব পেশা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।


শেষ কথা

আজকে আপনাদের দাবা খেলে টাকা আয় করার ব্যাপারে বললাম। একইসাথে আপনাদের দাবা খেলার মাধ্যমে টাকা উপার্জন করা উচিত কিনা সে বিষয়টাও ক্লিয়ার করে বললাম।


আপনাদের যদি এই বিষয়ে আর কোনো প্রশ্ন থাকে কমেন্ট করে জানাবেন।

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post