নাহার নামের অর্থ কি(বাংলা, ইংরেজি, আরবি)

নাহার নামের অর্থ কি(বাংলা, ইংরেজি, আরবি)


ইসলামিক পরিবারের সন্তানদের জন্য ইসলামিক নাম রাখার খুবই গুরুত্বপূর্ণ। নাহার নামটি ইসলামিক একটি পবিত্র নাম।ইসলামী শরীয়তে এই নাহার নামটির যথার্থ তাৎপর্য রয়েছে। মুসলমান পরিবারের সন্তানদের জন্য এই নাহার নামটি রাখা হয়ে থাকে। নাহার নামটি খুবই সুন্দর একটি নাম।


নাহার নামের অর্থ কি /Nahar name ortho

মুসলমান পরিবারের সন্তানদের জন্য অনেকে নাহার নামটি সিলেক্ট করে থাকেন।নাহার নামটির বিশেষত্ব হচ্ছে এই নামটি খুব সহজে উচ্চারণ করতে পারবেন এবং এটি ইসলামের দৃষ্টিতে পবিত্র একটি নাম।


যারা তাঁর পরিবারের সন্তানদের নাহার নামটি রাখতে চান তাদের নাহার নামের সঠিক অর্থ জানা জরুরী।নাহার নামের সঠিক অর্থ সম্পর্কে জানলে এর বিশেষত্ব সম্পর্কেও খুব ভালোভাবে জানা যায়।



নাহার শব্দের অর্থ কি 

নাহার নামটি খুবই সুন্দর একটি নাম।নাহার নামের সাথে সম্পৃক্ত অনেক নাম রয়েছে যে নামগুলো মুসলিম পরিবারের সন্তানদের জন্য রাখা যেতে পারে।নাহার নামের অর্থ হচ্ছে দিন,দিবস,বেলা।নাহার নামটি উচ্চারণ এর দিক থেকেও খুবই সহজ।



নাহার নামের বাংলা অর্থ কি 

নাহার নামটি খুবই সুন্দর এবং খুব সহজেই এটি উচ্চারণ করা যায়। এই কারণে অনেকে তার পরিবারের সন্তানদের নাহার নামটি রেখে থাকেন।নাহার নামের বাংলা অর্থ হচ্ছে দিন, দিবস বা বেলা। যা উচ্চারণ করা অনেকটা সহজ। 


আরো দেখুন

মুজাহিদ শব্দের অর্থ কি

ফি সাবিলিল্লাহ অর্থ কি

জিহাদ শব্দের অর্থ কি


নাহার নামের ইসলামিক অর্থ 

ইসলামী শরীয়তে নাহার নামটি রাখার জন্য কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। অর্থাৎ যেকোন মুসলমান চাইলে তার পরিবারের সন্তানদের জন্য নাহার নামটি রাখতে পারেন।নাহার নামটি ইসলামিক নাম এবং নাহার নামের অর্থ হচ্ছে দিন বা দিবস।



নাহার নামের ইংরেজি অর্থ কি 

নাহার নামটি উচ্চারণ এর দিক থেকে ইংরেজিতে ও অনেকটা সহজ।নাহার শব্দের ইংরেজি অর্থ nahar। অর্থাৎ ইংরেজিতে এর উচ্চারণ অনেকটাই সহজ অন্যান্য নাম গুলোর তুলনায়।



নাহার নামের আরবি অর্থ 

নাহার নামটি ইসলামিক একটি নাম আপনারা ইতিমধ্যে জেনে গিয়েছেন। অর্থাৎ নাহার নামটি একটি আরবি শব্দ।নাহার নামের অর্থ হচ্ছে দিন,দিবস বা বেলা।



নাহার নামটি ইসলামিক নাম কিনা 

অনেকে নাহার নামটি ইসলামিক কিনা এ সম্পর্কে প্রশ্ন করে থাকেন। নাহার নামটি ইসলামিক একটি নাম এবং আপনারা চাইলে আপনাদের পরিবারের সদস্যদের জন্য এই নাহার নামটি নির্দ্বিধায় সিলেক্ট করতে পারেন।নাহার নামটি সুন্দর ইসলামিক একটি অর্থপূর্ণ নাম।



নাহার নামের সাথে সম্পৃক্ত কিছু নাম

যারা পরিবারের সদস্যদের জন্য নাহার নামটি রাখতে চান তারা চাইলে এই নামের সাথে সম্পৃক্ত কিছু নাম রয়েছে সেগুলো রাখতে পারেন।নিচে নাহার নামের সাথে সম্পৃক্ত কিছু নাম দেওয়া হলো:-


➡️নাহার রহমান 

➡️নাহার খাতুন 

➡️নাহার সুলতানা 

➡️নাহার শেখ

➡️নাহার আহমেদ 

➡️আবু নাহার চৌধুরী 

➡️নাহার হাওলাদার 

➡️নাহার ইভা 

➡️নাহার আফরিন 


নাহার নামের সাথে সম্পৃক্ত এই নাম গুলোর মধ্যে থেকে যেকোন নাম মুসলমান পরিবারের সন্তানদের জন্য রাখা যেতে পারে। 


শেষ কথা, আশাকরি নাহার নামের অর্থ কি এর সম্পর্কে আজকের পোস্টটি পড়ার মাধ্যমে জানতে পেরেছেন। পরিবারের সদস্যদের আপনারা চাইলে এই নাম গুলোর সাথে সম্পৃক্ত কিছু নাম সিলেক্ট করে রাখতে পারেন। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post