মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা খুব সহজেই

মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা খুব সহজেই


জাতীয় পরিচয় পত্র প্রত্যেকটি নাগরিকের কাছে খুবই মূল্যবান। জীবনে চলার পথে অনেকক্ষেত্রেই জাতীয় পরিচয় পত্র আইডি কার্ডের প্রয়োজন হয়ে থাকে। আমরা যখন কেউ নতুন ভোটার হয়ে থাকি তখন আমাদের অনেক ভালো লাগে। আর যখন কেউ নতুন হাতে জাতীয় পরিচয় পত্র বা আইডি কার্ড পেয়ে থাকেন তখনও অনেক ভালো লাগে। 


আইডি কার্ড বের করার পর আমরা আইডি কার্ডের মাধ্যমে বিভিন্ন কাজ করতে পারি। আর যারা নতুন ভোটার হয়েছেন তারা চাইলে নিজেরাই খুব সহজেই অনলাইন থেকে আইডি কার্ড বের করতে পারেন। আমি আজকের এই পোস্টের মাধ্যমে মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা এই বিষয়ে কিছু বলবো। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক:-



অন্য পোস্টঃজাতীয় পরিচয় পত্র যাচাই করার উপায় 

মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করার নিয়ম


যারা নতুন ভোটার হয়েছেন তারা প্রথম পর্যায়ে আইডি কার্ড পাওয়ার জন্য অনেক পদ্ধতি অবলম্বন করে থাকেন।অনেকে তো মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করতে চান।নিচে আপনাদেরকে ধাপে ধাপে দেখানো হল কিভাবে মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করবেনঃ-



ধাপ ১ঃপ্রথমে আপনাদেরকে সরাসরি বাংলাদেশ নির্বাচন কমিশনের https://services.nidw.gov.bd/nid-pub/card-status এই ওয়েব সাইটে চলে যেতে হবে। 


ধাপ ২ঃওয়েবসাইটটিতে চলে যাওয়ার পর আপনাদের সামনে এরকম একটি ছবি আসবে। 


মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা খুব সহজেই


এখানে আপনাদেরকে ভোটার স্লিপ নাম্বার টা দিতে হবে এবং নিচের অংশে জন্ম তারিখ উল্লেখ করতে হবে। 



অন্য পোস্টঃভোটার স্লিপ দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম 

ধাপ ৩ঃতারপরে ক্যাপচা পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। তাহলে আপনি খুব সহজে এখান থেকে স্মার্ট কার্ডের স্ট্যাটাস দেখতে পারবেন। 


ধাপ ৪ঃএখান থেকে আপনি এই টোকেনটি সংগ্রহ করে রাখুন।


মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা খুব সহজেই



পরবর্তীতে আপনি কম্পিউটারের দোকানে গিয়ে এই টোকনটি দিলে খুব সহজেই তারা আপনার আইডি কার্ড বের করে দিবে। 


মোবাইল নাম্বার দিয়ে কি ভোটার আইডি কার্ড বের করা সম্ভব 


মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা কখনোই সম্ভব নয়। আপনি ভোটার আইডি কার্ড ভেরিফাই করার সময় মোবাইল নাম্বার দিতে পারবেন তবে এর মাধ্যমে আইডি কার্ড বের করা যাবে না। আপনার কাছে থাকা ভোটার স্লিপ এর মাধ্যমেও আইডি কার্ড বের করা যাবে যেটা মোবাইল নাম্বার দিয়ে সম্ভব নয়। 



অন্য পোস্টঃহারানো ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম 

আমাদের শেষ কথা 


আশা করি আজকের এই পোস্ট টি পড়ার মাধ্যমে মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা এই বিষয় সম্পর্কে মোটামুটি ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনার প্রশ্নটি সমাধান দেওয়ার চেষ্টা করবো।

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post