মুখের কালো দাগ দূর করার সেরা ১০ টি ক্রিম

মুখের কালো দাগ দূর করার সেরা ১০ টি ক্রিম

মুখের কালো দাগ দূর করার জন্য আমরা কত কিছুই না ব্যবহার করে থাকি। কিন্তু পরিশেষে আমাদের মুখের কালো দাগ বা অবাঞ্ছিত দাগ দূর করা যায় না। যার কারণে আমরা অনেকে সমস্যায় পড়ে থাকি। আজকে আমি আপনাদেরকে এই পোষ্টের মাধ্যমে মুখের কালো দাগ দূর করার ক্রিম বা আপনারা মুখে কোন ক্রিম গুলো ব্যবহারের মাধ্যমে মুখের কালো দাগ দূর করতে পারবেন সেই সম্পর্কে বলবো।তাহলে চলুন দেরী না করে শুরু করা যাকঃ-


মুখের কালো দাগ দূর করার ক্রিম 


বাংলাদেশের বাজারে আপনি অনেক ধরনের ক্রিম পেয়ে যাবেন যেগুলো ব্যক্তির মাধ্যমে দাবি করা হয় যে মুখের দাগ তুলতে সক্ষম। কিন্তু এদের মধ্যে অধিকাংশ ক্রিম ব্যবহারে মুখের দাগ তোলা যায় না। যার কারণে আমরা অনেকেই হতাশ হয়ে পড়ি। তাই আমরা নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত কিছু ক্রিম খুঁজে থাকি যে ক্রিম ব্যবহারের মাধ্যমে মুখের-কালো-দাগ খুবই সহজে তোলা যায়।নিচে বর্তমান সময়ের সেরা কিছু ক্রিম এর নাম উল্লেখ করা হল যে ক্রিম গুলো ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই মুখের কালো দাগ দূর করা যাবেঃ-



১.Mankind Acnestar removal gel


সাধারনত ছেলেদের ত্বকের জন্য এই ক্রিমটি ব্যবহার করা হয়ে থাকে।তাদের ত্বক খুবই তৈলাক্ত তাদের জন্য এই ক্রিমটি খুবই কার্যকরী একটি ক্রিম। এই ক্রিমটি তে রয়েছে পুদিনা এবং লেবুর নির্যাস যা আপনার ত্বককে গভীর থেকে পরিষ্কার করে তোলে। তাছাড়া আপনি এই ক্রিমটি ব্যবহারের ফলে সতেজ অনুভতি পাবেন।তাছাড়া এতে থাকা ফলের নির্যাস ত্বককে ভেতর থেকে পুষ্টি যোগিয়ে ময়শ্চারাইজ করতে সাহায্য করে।


তাছাড়া এতে রয়েছে অ্যান্টি এজিং এবং অ্যান্টিঅক্সিডেন্ট ফর্মুলা যা সাধারণত আপনার ত্বকের অতিরিক্ত তেল বের করে আনতে সাহায্য করে থাকে।তাই এই ক্রিমটি যদি আপনারা নিয়মিত ব্যবহার করতে পারেন তাহলে খুব সহজেই মুখের কালো দাগ দূর করা যায়।মুখের কালো দাগ দূর করার ক্রিম গুলোর মধ্যে একটি অসাধারন একটি ক্রিম।



অন্য পোস্টঃঘরোয়া ভাবে চুল ঘন করার উপায় 

২.Nivea Whitening Oil Control Moisturizer for Men


সাধারণত ছেলে এবং মেয়ে উভয়ই এই ক্রিমটি ব্যবহার করতে পারবেন।তৈলাক্ত ত্বকে ব্যবহার করার জন্য এটি খুবই অসাধারণ ক্রিম।আমাদের মধ্যে অনেকেই আছে যারা বেশিরভাগ সময় বাইরে থেকে থাকে যার ফলে তাদের ত্বকে ধুলোবালি বা ময়লা জমে থাকে। 


তারা চাইলে এই ময়শ্চারাইজ ক্রিমটি ব্যবহার করতে পারেন।এটি ত্বকে ব্যবহার করার তিন থেকে চার ঘণ্টা পরেই আপনার মুখের উজ্জলতা আপনার চোখে পড়বে।ছেলে এবং মেয়ে যাদের ত্বক তৈলাক্ত তারা চাইলে বাজার থেকে ১৫০ টাকার বিনিময়ে এই ক্রিমটি সহজেই কিনে ব্যবহার করতে পারেন।


৩.Garnier Acno Fight 6 in1 Pimple Clearing Face Wash


এই ক্রিমটি ছেলে এবং মেয়ে সকলেই ব্যবহার করতে পারবেন। তৈলাক্ত ত্বকের তৈলাক্ত ভাব দূর করার জন্য এই ক্রিমটি অসাধারণ। এই ক্রিমটিতেও ব্যবহার করা হয়েছে পুদিনা এবং লেবুর নির্যাস।যা সাধারণত আপনার ত্বককে গভীর থেকে পরিষ্কার করে তুলে এবং সতেজ অনুভতি প্রদান করে থাকে। 


তাই আপনারা যদি মুখের কালো দাগ দূর করতে চান তাহলে এই ক্রিমটি বাজার থেকে কিনে ব্যবহার করতে পারেন। মুখের কালো দাগ দূর করার জন্য আমার কাছে এই ক্রিমটি দারুন মনে হয়।


৪.Clean & Clear Pimple Clearing Face Wash (ক্লিন অ্যান্ড ক্লিয়ার পিম্পল ক্লিয়ারিং ফেস ওয়াশ)


ত্বককে পরিষ্কার এবং ত্বক থেকে বিভিন্ন ধরনের ব্রণের দাগ দূর করতে এই ক্রিমটি অনেকেই ব্যবহার করে থাকেন। তাছাড়া যাদের তৈলাক্ত ত্বক তাদের ত্বকের তেল দূর করতে এই ক্রিমটি অনেকে ব্যবহার করেন। 


যাদের মুখে বরণ এর কারণে লালচে ভাব তৈরি হয়ে থাকে তারা চাইলে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। কিছুদিন ব্যবহার এর পরেই মুখের লালচে ভাব দূর হয়ে যাবে এবং আপনার ত্বক সুন্দর ও উজ্জ্বল হয়ে উঠবে।এই ক্রিমটি আপনারা বাজার থেকে মাত্র ৭০ টাকার বিনিময়েই কিনতে পারবেন। 


৫.The Body Shop Tea Tree Skin Clearing Face Wash


মুখের কালো দাগ দূর করার ক্রিম গুলোর মধ্যে এটি সবথেকে কার্যকরী একটি ক্রিম।এটি সাধারণত দারুন একটি ফেসওয়াশ যা ব্রণ এবং ব্রণের কারণে সৃষ্টি বিভিন্ন ধরনের দাগ দূর করে থাকে। এতে রয়েছে প্রাকৃতিক চা পাতার নির্যাস যা আপনার ত্বককে পরিষ্কার করে সতেজ রাখতে সাহায্য করে থাকে। 


ছেলে এবং মেয়ে উভয় এই অসাধারণ ক্রিমটি ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি সাধারণত ফেস মাক্স এর মত কাজ করে থাকে। অন্যান্য ক্রিমগুলো তুলনায় এই ক্রিমটি অনেকটা দামি একটি ক্রিম। এই ক্রিমটি বাজারে কিনতে গেলে আপনাদের দাম পড়বে ৮৮০ টাকা।



অন্য পোস্টঃমাত্র 15 দিনে চিকন হওয়ার উপায় 

৬.হিমালয় ক্লারিনা অ্যান্টি-অ্যাকনি ক্রিম


ত্বক থেকে কালো দাগ দূর করতে চান তারা হিমালয়ের এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এই ক্রিমটি নিয়মিত ব্যবহারের ফলে আপনার তৈলাক্ত ত্বক অনেকটা উজ্জ্বল হয়ে যাবে এবং ব্রণের বিভিন্ন দাগ খুব সহজেই দূর হবে। এই ক্রিমে রয়েছে অ্যালোভেরা মুঞ্জিষ্ঠা এবং কাঠবাদামের নির্যাস যা ত্বকে কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করে না।তাই ত্বক থেকে বিভিন্ন ধরনের দাগ দূর করতে এবং ত্বক উজ্জল করতে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। 


৭.ক্লিনিক অ্যাকনি স্যুলিশন স্পোট হেলিং জেল


যাদের মুখে বিব্রতকর ব্রণের  দাগ রয়েছে তাদের জন্য এই ক্রিমটি হতে পারে সবথেকে কার্যকরী একটি ক্রিম।ব্রণের যেকোনো দাগ দূর করতে আপনারা এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এটা ত্বকে লাগানোর সাথে সাথে কাজ শুরু করে দেয় এবং অল্প কিছুদিনের মধ্যেই আপনারা এর রেজাল্টটা নিজের চোখেই দেখতে পারবেন।তাই মুখে কালো দাগ দূর করার ক্রিম যদি ব্যবহার করতে চান তাহলে এটি ব্যবহার করতে পারেন। 


৮.ফেয়ার এন্ড লাভলী অ্যান্টি মার্কস ফেয়ারনেস ক্রিম


ফেয়ার এন্ড লাভলী কতটা ভালো একটি ব্র্যান্ড সেটা সম্পর্কে আমরা কমবেশি সকলেই জানি।ভিটামিন b3, ভিটামিন ই এবং ফলের নির্যাস রয়েছে যা সাধারণত ত্বকের কালো দাগ দূর করে দেয়।এই ক্রিমটি যদি ব্যবহার করেন তাহলে আপনার ত্বকের বিভিন্ন দাগ দূর হয়ে যাবে শুধু মাত্র চার সপ্তাহের মধ্যে। তাই যারা মুখের কালো দাগ তুলতে চান তারা এই ক্রিমটি নিয়মিত ব্যবহার করতে পারেন আশাকরি খুব অল্প সময়ের মধ্যে আপনারা এর রেজাল্ট পাবেন।


৯.নোমার্কস ক্রিম


যারা ত্বকের যত্নে আয়ুর্বেদিক ক্রিম খুঁজে থাকেন তারা এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এতে থাকা অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং ন্যাচারাল অ্যান্টিঅক্সিডেন্ট ত্বক থেকে বিভিন্ন ধরনের কালো দাগ নিমিষেই দূর করতে সাহায্য করে।তাছাড়া এই ক্রিমটির বিশেষত্ব হচ্ছে এটি সব ধরনের ত্বকের সাথে মানিয়ে নিতে পারে।তাই মুখের কালো দাগ দূর করার জন্য এই ক্রিমটি আপনারা ব্যবহার করতে পারেন।


 ১০.দ্যা রিচফিল অ্যান্টি ব্লেমিস ক্রিম


এই ক্রিমটি সাধারণত ত্বকের কালো দাগ তোলার জন্য বিশেষভাবে তৈরি বা প্রস্তুত করা হয়েছে। যেকোনো ধরনের কালো দাগ তুলতে এই ক্রিমটি কার্যকরী। এটি ত্বকের কালো দাগ দূর করে ত্বককে করে তোলে আরও সুন্দর এবং অনেক উজ্জ্বল। তাই যদি আপনি মুখের অবাঞ্ছিত এবং কালো দাগ দূর করতে চান তাহলে এই ক্রিমটি নিয়মিত ব্যবহার করতে পারেন। অল্প কিছুদিনের মধ্যেই আপনারা এর রেজাল্ট দেখতে পারবেন।



অন্য পোস্টঃমাত্র ৭ দিনে ফর্সা হওয়ার দারুন পাঁচটি ক্রিম 

আমাদের শেষ কথা 


আশা করি আজকের এই পোস্ট টি পড়ার মাধ্যমে সেরা কিছু মুখের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে আপনারা সঠিক ধারণা পেয়েছেন। যাদের মুখে বিভিন্ন ধরনের অবাঞ্চিত এবং কালো দাগ রয়েছে তারা চাইলে এই ক্রিমগুলো ব্যবহার করতে পারেন। নিয়মিত এই ক্রিমগুলো ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই আপনার ত্বক হয়ে উঠবে উজ্জ্বল এবং দাগহীন। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post