রোমানিয়া কাজের ভিসা পাওয়ার সহজ উপায়

 

রোমানিয়া কাজের ভিসা পাওয়ার সহজ উপায়

রোমানিয়া ভিসার জন্য অনেক বাংলাদেশী স্বপ্ন দেখে থাকেন। রোমানিয়া এমন একটি দেশ যে দেশে সকলেই কাজের জন্য যেতে চান। কেননা রোমানিয়াতে কাজ করার পাশাপাশি আপনারা অন্য অনেক দেশে যাওয়ার সুযোগ পাবেন। 

যার কারণে অনেক বাঙালি রোমানিয়া যেতে বেশি আগ্রহ পোষণ করে থাকেন। আজকের পোস্টে আমি রোমানিয়া ভিসা সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবো।যারা রোমানিয়া যেতে চান তাদের জন্য আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। তাই অবশ্যই বিস্তারিত এবং মনোযোগ সহকারে পড়বেন। 


অন্য পোস্টঃবাংলাদেশ থেকে আলবেনিয়া যাওয়ার সহজ উপায় 


রোমানিয়া ভিসা পাওয়ার উপায় /রোমানিয়া ভিসা আপডেট ২০২২

রোমানিয়া থেকে বাংলাদেশের ৪৭১ ধরনের ভিসা দেওয়া হয়ে থাকে। বিগত বছরগুলোর তুলনায় বর্তমানে রোমানিয়া থেকে ভিসার ক্যাটাগরী অনেক বেড়েছে। যে কোন দেশের নাগরিক চাইলে এই সকল ভিসা গুলোর মাধ্যমে রোমানিয়া ভ্রমণ করতে পারবেন অথবা কাজের জন্য রোমানিয়া যেতে পারবেন। রোমানিয়া থেকে যে সকল ভিসা দেওয়া হয়ে থাকেঃ-


➡️রোমানিয়া স্টুডেন্ট ভিসা 

➡️রোমানিয়া ভিজিট ভিসা 

➡️রোমানিয়া গার্মেন্টস ভিসা

➡️রোমানিয়া ড্রাইভিং ভিসা 


রোমানিয়া থেকে যেসকল ভিসা দেওয়া হয়ে থাকে তাদের মধ্যে এই ভিসা গুলো অন্যতম। তাহলে চলুন এই ভিসা সম্পর্কিত কিছু তথ্য জেনে নেওয়া যাক।


অন্য পোস্ট:নিউজিল্যান্ড ভিসা নিয়ে নিউজিল্যান্ড রান এবং লক্ষাধিক টাকা আয় করুন 


রোমানিয়া স্টুডেন্ট ভিসা /রোমানিয়া ভিসা 2022 


রোমানিয়া স্টুডেন্ট ভিসার মাধ্যমে যেকোন দেশ থেকে সেই দেশের ছাত্রছাত্রীরা রোমানিয়া ভ্রমণ করতে পারবেন। তারা রোমানিয়াতে আকর্ষণীয় সুযোগ সুবিধার পাশাপাশি পড়াশোনা করতে পারবেন। শুধুমাত্র ছাত্রদের জন্য রোমানিয়া স্টুডেন্ট ভিসা টি দেওয়া হয়ে থাকে। ছাত্ররা চাইলে এই ভিসার মাধ্যমে পড়াশোনার পাশাপাশি বিভিন্ন ধরনের কাজ করতে পারবে।


রোমানিয়া ভিজিট ভিসা 


যারা শুধুমাত্র রোমানিয়াতে ভ্রমণের উদ্দেশ্যে যেতে চান তারা চাইলে রোমানিয়া ভিজিট ভিসা টি নিতে পারেন। এই ভিসাটির  মাধ্যমে নির্দিষ্ট দেশের নির্দিষ্ট নাগরিক রোমানিয়াতে নির্দিষ্ট সময় পর্যন্ত ভ্রমণ করতে পারবেন। যারা টুরিস্ট ভিসায় রোমানিয়া যেতে চান তাদেরকে এই বিষয়টি দেওয়া হয়ে থাকে। 



রোমানিয়া গার্মেন্টস ভিসা 


যারা রোমানিয়া কাজের ভিসার জন্যে যেতে চাই তারা চাইলে রোমানিয়া গার্মেন্টস ভিসা টি নিতে পারেন। এই ভিসায় শুধুমাত্র নির্দিষ্ট বিষয়ে দক্ষ সম্পন্ন কর্মী করে নেওয়া হবে।এই ভিসায় যাওয়া কর্মী শুধুমাত্র রোমানিয়ায় গার্মেন্টসে বিভিন্ন ধরনের কাজ করতে পারবেন।


অন্য পোস্টঃবাংলাদেশ থেকে সিঙ্গাপুর যাওয়ার আকর্ষণীয় সুযোগ এবং সেখানে চাকরি করার সুযোগ 

রোমানিয়া ড্রাইভিং ভিসা 


যারা গাড়ি চালক গাড়ি চালাতে খুবই দক্ষ তারা চাইলে রোমানিয়া ড্রাইভিং ভিসার জন্য আবেদন করতে পারেন। এই ভিসার মাধ্যমে তারা রোমানিয়াতে ড্রাইভিং কাজ করতে পারবেন এবং সেখান থেকে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। বাংলাদেশ থেকে অসংখ্য লোক রোমানিয়া ড্রাইভিং ভিসা নিয়ে সেখানে যেয়ে থাকেন। 


রোমানিয়া ভিসা খরচ /রোমানিয়া ভিসার দাম কত 


যারা রোমানিয়া যেতে চান তারা অনেকেই এই প্রশ্নটা করে থাকেন যে রোমানিয়া ভিসা খরচ বা রোমানিয়া ভিসার দাম কত।রোমানিয়া থেকে অনেক ধরনের ভিসা দেওয়া হয়ে থাকে তাই ভিসার ধরন ভেদে খরচের পরিমাণটাও ভিন্ন হয়ে থাকে। কেউ যদি রোমানিয়াতে কাজের জন্য যে থাকেন তাহলে তার মোট খরচ পড়তে পারে ৮ থেকে ৯ লক্ষ টাকা। তাছাড়া এর কিছু কম-বেশি হতে পারে। যারা রোমানিয়া যেতে চাই তারা এই খরচের মধ্যে খুব সহজেই রোমানিয়া গিয়ে কাজ শুরু করতে পারবেন। রোমানিয়া কাজের ভিসা পেতে তিন থেকে চার মাস সময় লাগতে পারে।


অন্য পোস্টঃবাংলাদেশ থেকে আমেরিকার ভিসা পাওয়ার উপায় এবং সেখানে কাজ করার নিয়ম 


রোমানিয়া ভিসা চেক /romania visa check


যারা রোমানিয়া যেতে চান তারা চাইলে খুব সহজেই বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার জন্য ভিসা করতে পারবেন। তাছাড়া আপনার উক্ত বিষয়টি সঠিক হয়েছে কিনা সেটা খুব সহজেই অনলাইনের মাধ্যমে চেক করতে পারবেন।যারা রোমানিয়া ভিসা চেক করতে চান তারা এই লিংকের https://bit.ly/3Fmnln7 মাধ্যমে খুব সহজেই রোমানিয়া ভিসা চেক করতে পারবেন।


রোমানিয়া ভিসা আবেদন /রোমানিয়া ভিসা আবেদন ফরম


যারা রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে চান তাদের উক্ত ডকুমেন্টগুলো প্রয়োজন হবে। এই ডকুমেন্টগুলো মাধ্যমে রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করা যাবে। যেমনঃ

➡️ভ্যালিড পাসপোর্ট লাগবে এবং এতে সর্বনিম্ন এক বছর মেয়াদ থাকা লাগবে 

➡️একটি সাদা ব্যাকগ্রাউন্ড ছবি লাগবে 

➡️পুলিশ রিপোর্ট লাগবে এবং এতে মেয়াদ থাকা লাগবে 

অন্য পোস্টঃকানাডা ভিসা পাওয়ার সবথেকে সহজ উপায় 


রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা আবেদন 


প্রথমে আপনার এই ডকুমেন্টগুলো লাগবে পরে আপনি এগুলো স্ক্যান কপি করে দিলেও হবে। আপনার এই ফাইলটি পরে রোমানিয়ায় পাঠানো হবে এবং সেটাকে রোমানিয়ান ভাষায় ট্রান্সলেট করা হবে এবং সেখানে নোটারি করতে হয়। এর জন্য সাধারণত ৭-১০ দিন সময় নিয়ে থাকে। এরপর আপনার ফাইলটি রোমানিয়ান ইমিগ্রেশনে জমা করা হয়। অনেক কোম্পানি রয়েছে যাদের ভ্যাকান্সি ফিলাপ করার পর সবগুলো একসাথে জমা দিয়ে থাকে। 


ইমিগ্রেশনে জমা দেওয়ার পর যতগুলো ফাইল দেয়া হবে সবার জন্য একটাই  স্লিপ দেওয়া হবে। সেখানে লেখা থাকবে কবে জমা করেছেন এবং কবে উত্তোলন করা যাবে এই সকল তথ্য। রোমানিয়ার বেশিরভাগ কোম্পানির ফাইল জমা দেওয়ার 30 দিনের মধ্যে ডেলিভারি দিয়ে থাকেন। তাছাড়া অনেকেই দ্রুত ২-২১ দিনের মধ্যেও পেয়ে থাকেন। 


উত্তোলনের পর কন্টাক লেটারসহ সকল ডকুমেন্ট এর হার্ডকপি আপনার ঠিকানায় কুরিয়ার করে পাঠিয়ে দেওয়া হবে। এবার সেগুলো নিয়ে আপনি একটু ৬ মাসের ট্রাভেল ইন্সুইরেন্স করে রোমানিয়ান মিনিস্ট্রিতে সবগুলো ফাইল এর স্ক্যান কপি অনলাইন করে দিন। অনলাইন করার সময় কোম্পানি থেকে যেকোন একটি মেইল এবং যেকোনো একটি সাপোর্ট ডকুমেন্ট নিয়ে নিবেন। এতে করে আপনি খুব সহজেই ভিসা পেয়ে যাবেন।


অনলাইন করার কিছুদিনের মধ্যে আপনাকে এম্বাসী থেকে অ্যাপয়েন্টমেন্ট দিবে । সেটা নিয়ে সরাসরি রোমানিয়ান এম্বাসিতে জমা দিতে হবে। এম্বাসিতে ফাইল জমা দেওয়ার পর পারমিট রিয়াল 4 থেকে 10 দিনের মধ্যে ভিসা স্টিকার করে দিবে পাসপোর্টে।


তারপর আপনার মেইলে মেসেজ আসবে পাসপোর্টটি কালেক্ট করে নিয়ে আসার জন্য। তারপর সেখান থেকে আপনি পাসপোর্ট নিয়ে আসতে পারবেন।তারপরে কিছুদিনের মধ্যে আপনি সেখান থেকে ভিসা নিয়ে আসতে পারবেন।



রোমানিয়া ভিসা প্রসেসিং /romania visa process


যারা রোমানিয়া যেতে চান তারা অনেকে রোমানিয়ার ভিসা প্রসেসিং নিয়ে প্রশ্ন করে থাকেন। সাধারণত রোমানিয়া ভিসা প্রসেসিংয়ের জন্য ১৫-৩০ দিন সময় নেওয়া হয়ে থাকে। এই সময়ের মধ্যে সাধারণত রোমানিয়া ভিসা প্রসেসিং হয়ে থাকে।



রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা/রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা 


যারা রোমানিয়া যেতে চান তাদেরকে অবশ্যই রোমানিয়া টাকার মান সম্পর্কে জেনে নেওয়া উচিত। সাধারণত ১ রোমানিয়ান লিউ = বাংলাদেশি ১৯.৩২ টাকা।আর রোমানিয়ার ১ ইউরো সমান বাংলাদেশের ৯৫.৪৯ টাকা ধরা হয়ে থাকে। কিন্তু রোমানিয়াতে টাকার মান লিউ হিসাবে গণ্য করা হয়ে থাকে। 


রোমানিয়া যেতে কত বয়স লাগে


যারা রোমানিয়া যেতে চান তাদের ক্ষেত্রে রোমানিয়া যেতে কত বয়স লাগে এই প্রশ্নটা আসা স্বাভাবিক। সাধারণত ২২ থেকে ৪০ বছরের মধ্যে যেকোনো ব্যক্তি চাইলে রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে পারবেন। তাহলে এতক্ষণে অবশ্যই বুঝে গিয়েছেন যে রোমানিয়া ভিসার জন্য বয়স সীমা কত লাগে।


অন্য পোস্টঃইতালি ভিসা নিন এবং সেখানে লক্ষাধিক টাকা আয় করুন 

রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় 


রোমানিয়া থেকে ইতালি কিভাবে যাওয়া যায় বা রোমানিয়া থেকে কোন কোন দেশে যাওয়া যায় এই সম্পর্কে অনেকেই প্রশ্ন করে থাকেন। রোমানিয়াতে কাজ করার পর আপনি সেখানে ২ বছর অবস্থান করবেন এবং এর মধ্যে বিভিন্ন উপায় অবলম্বন করে আপনি খুব সহজেই ইউরোপের অন্যান্য দেশগুলোতে যেতে পারবেন।আপনি যদি ভাষাটা সঠিক ভাবে শিখে ফেলতে পারেন তাহলে কোন ধরনের সমস্যা ছাড়াই আপনারা এই দেশগুলোতে যেতে পারবেন।



আমাদের শেষ কথা 


যারা রোমানিয়া ভিসা সম্পর্কে জানতে চেয়ে ছিলেন আশা করি তারা আজকের পোস্টটি পড়ার মাধ্যমে সঠিক তথ্য পেয়েছেন।তারপরেও যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে আমাদেরকে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন।আমরা আপনার প্রশ্নটির সমাধান দেওয়ার চেষ্টা করবো

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post