এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি পাঠানোর নিয়ম

এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি পাঠানোর নিয়ম


বর্তমান সময়ে আমরা অনেকেই চাইলে এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করে নিতে পারি।অর্থাৎ এমবি ট্রান্সফার করার সঠিক নিয়মটি যদি আমাদের জানা থাকে তাহলে বন্ধুবান্ধব থেকে শুরু করে পরিবারের লোকের কাছ থেকে খুব সহজে এমবি ট্রান্সফার করে নেওয়া যাবে এবং এমবি ট্রান্সফার করে দেওয়া যাবে। 


একেক অপারেটরের সিম কোম্পানি ভিন্ন নিয়মে এমবি ট্রান্সফার করার সুযোগ দিচ্ছে।তাই যারা এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করতে চান তাদের জন্যই আজকের এই পোস্টটি।আজকের পোষ্টের মাধ্যমে আলোচনা করা হবে এমবি ট্রান্সফার করার নিয়ম বা এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি পাঠানোর নিয়ম সম্পর্কে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-



এমবি ট্রান্সফার কি 


এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে জানার আগে সর্বপ্রথম জেনে নিতে হবে এমবি ট্রান্সফার মূলত কি।এমবি ট্রান্সফার হচ্ছে এক সিম থেকে অন্য সিমে এমবি পাঠানো বা এক মোবাইল থেকে অন্য মোবাইলে সিম কার্ডের মাধ্যমে এমবি দেওয়া। ধরুন আপনার বাংলালিংক একটি সিমে ২ gb এমবি রয়েছে এখন আপনি চাচ্ছেন আপনার বন্ধুর banglalink সিমের এই ২ জিবি এমবি দিয়ে দিতে।এটাকেই সাধারণত বলা হয়ে থাকে এমবি ট্রান্সফার।এক সিম থেকে অন্য সিমে ডাটা ট্রান্সফারের মাধ্যমে সেই ব্যক্তি চাইলে খুব সহজেই ইন্টারনেট ব্রাউজ করতে পারেন।



অন্য পোস্টঃলটারি জেতার সবথেকে সহজ উপায়

কিভাবে এমবি ট্রান্সফার করা যায়


এমবি ট্রান্সফার করার সঠিক নিয়ম বা কিভাবে এমবি ট্রান্সফার করা যায় এই নিয়ে অনেকের জানার আগ্রহ রয়েছে। অনেকের হয়তো এমবি নষ্ট হয়ে যাচ্ছে ট্রান্সফার করার নিয়ম না জানার কারণে। তাই যারা মোবাইল ডাটা ব্যবহার করে ইন্টারনেট ব্রাউজ করে থাকেন তাদের অবশ্যই এমবি এক সিম থেকে অন্য সিমে কিভাবে পাঠাতে হয় সেটা সম্পর্কে জানতে হবে। বর্তমানে অধিকাংশ ব্যক্তি banglalink, গ্রামীন,  টেলিটক,রবি এবং এয়ারটেল ব্যবহার করে থাকেন। এই সিম অপারেটর কোম্পানিগুলো তাদের এমবি ট্রান্সফার করার নিয়মও অনেকটা ভিন্ন করেছে।



তাই আপনি যদি বাংলালিংক এমবি ট্রান্সফার করার নিয়ম জানেন তাহলে রবি এবং এয়ারটেল এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে জানতে হবে কেননা এর মাধ্যমে আপনি এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করে নিতে পারবেন।তাই অবশ্যই এই বিষয়টা সম্পর্কে আমাদের ভালোভাবে জেনে নেওয়া জরুরী। 




বাংলালিংক এমবি ট্রান্সফার করার নিয়ম


যারা বাংলালিংক সিম ব্যবহার করে থাকেন তারা চাইলে banglalink থেকে banglalink খুব সহজেই এমবি ট্রান্সফার করে নিতে পারবেন। আপনি চাইলে নিচের পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই banglalink সিম থেকে অন্য সিমে এমবি নিতে পারেনঃ-


➡️আপনার বাংলালিংক সিম টি অবশ্যই বাংলালিংক play প্যাকেজের আওতাধীন থাকতে হবে।বাংলালিংক play প্যাকেজের আওতাধীন না থাকলে p লিখে 9999 নাম্বারে এসএমএস করে পেলে প্যাকেজে করে নিতে হবে।


➡️যাকে এমবি ট্রান্সফার করতে চান তাকেও অবশ্যই বাংলালিংক play প্যাকেজে করে দিতে হবে।


➡️তারপরে আপনাদেরকে সরাসরি বাংলালিংক সিম থেকে ডায়াল অপশনে চলে গিয়ে *132*15# ডায়াল করতে হবে। এবার আপনি যেই নাম্বারে এমবি ট্রান্সফার করতে চান সেই নাম্বারটি তুলুন এবং শেষে # দিন।অর্থাৎ নিচের ছবির মত এইভাবে দিতে হবে।


এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি পাঠানোর নিয়ম



➡️তাহলে আপনার মোবাইল নাম্বারের ব্যালেন্স থেকে ২ টাকা কেটে নেওয়া হবে এবং সেই নাম্বারে গিফট হিসাবে খুব সহজেই ৫ এমবি চলে যাবে। 


এইভাবে খুব সহজেই banglalink এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করা যাবে।তবে অনেকেই banglalink থেকে জিপিতে এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে লিখে ইন্টারনেটে সার্চ করে থাকেন তাদের সঠিক ধারণা দেওয়ার জন্য বলতেছি যে বাংলালিংক থেকে জিপিতে এমবি ট্রান্সফার করার নিয়ম এখনো চালু হয়নি।তবে অতি শীঘ্রই হয়তো চালু হয়ে যেতে পারে।



জিপিতে এমবি ট্রান্সফার করার নিয়ম


যারা জিপি সিম ব্যবহারকারী বা গ্রামীন সিম ব্যবহারকারী রয়েছেন তারা অনেকেই জিপি থেকে জিপি কিভাবে এমবি ট্রান্সফার করতে হয় সেটা সম্পর্কে জানতে চান।জিপি এক সিম থেকে অন্য সিমে আপনারা চাইলে তিন ভাবে এমবি ট্রান্সফার করতে পারেন। কিভাবে মেসেজ অপশনের মাধ্যমে জিপি এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করবেন সেই নিয়মটাই নিচে দেওয়া হলোঃ-



➡️প্রথমত আপনার ফোনের মেসেজ অপশনে চলে যেতে হবে। মেসেজ অপশনে চলে যাওয়ার পর আপনাকে উক্ত মেসেজটি লিখতে হবে। 


IGIFT <স্পেস> 4 MB <স্পেস> যাকে সেন্ড করবেন তার নম্বর <স্পেস> আপনার নাম


➡️মেসেজটি লেখা হয়ে গেলে মেসেজটি ৫০০০ নাম্বারে পাঠাতে হবে। পরবর্তীতে আপনি একটি কনফারমেশন টেক্সট পাবেন। এই পদ্ধতিতে এমবি ট্রান্সফার করার জন্য আপনার ফোন থেকে দুই টাকা কেটে নেওয়া হবে। এমবি ট্রান্সফার করা সম্পূর্ণ হয়ে গেলে রিসিভার তার ফোনে মেসেজ পাবে। 


➡️জিপি সিমে যারা ৭৫ এমবি এক সিম থেকে অন্য সিমে ট্রান্সফার করতে চান তারা সরাসরি মেসেজ অপশনে চলে যাবেন। মেসেজ অপশনে চলে গিয়ে IGIFT <Space> 75 MB <Space> Receiver Phone Number <Space> Your Name এই পদ্ধতিতে এক সিম থেকে অন্য সিমে ৭৫ এম্বি খুব সহজে ট্রান্সফার করে নিতে পারবেন। 


অন্য পোস্টঃমেসেঞ্জার থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

এয়ারটেল থেকে এয়ারটেলে এমবি ট্রান্সফার করার নিয়ম


যারা এয়ারটেল ব্যবহারকারী রয়েছেন তাদের অবশ্যই এয়ারটেল টু এয়ারটেল এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে জানা জরুরী। যারা এয়ারটেল সিম থেকে এয়ারটেল সিমে ১০ এমবি ট্রান্সফার করতে চান তারা প্রথমে *147*712*11*যার কাছে পাঠাবেন তার মোবাইল নাম্বারটি দিয়ে hash ডায়াল করলে হয়ে যাবে । 



যারা এয়ারটেল সিমে ২৫ এমবি ট্রান্সফার করতে চান তারা *141*712*9* যার কাছে পাঠাবেন তার মোবাইল নাম্বারটি দিয়ে # ডায়াল করার মাধ্যমে ২৫ এমবি ট্রান্সফার করে নিতে পারবেন। 



এয়ারটেল সিমে ৬০ এমবি ট্রান্সফার করার জন্য আপনাদেরকে সরাসরি ডায়াল বাটনে গিয়ে *141*712*4*যার কাছে পাঠাবেন তার মোবাইল নাম্বারটি দিয়ে # ডায়াল করবেন। তাছাড়া এই বিষয়ে আরো জানতে আপনারা সরাসরি *141*1# ডায়াল করতে পারেন। 


রবি থেকে এয়ারটেলে এমবি ট্রান্সফার


রবি থেকে এয়ারটেলে এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে অনেকেই জানতে চান।তাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে বর্তমানে এখনো প্রবী থেকে এয়ারটেলে এমবি ট্রান্সফার করার কোন পদ্ধতি চালু হয়নি।হয়তো ভবিষ্যতে রবি থেকে এয়ারটেলে এমবি ট্রান্সফার করার পদ্ধতি চালু হবে। 



আমাদের শেষ কথা,আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা এমবি ট্রান্সফার করার পর বা বর্তমান সময়ে এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি পাঠানোর নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। তারপরেও যদি এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ। 


একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন

Musik

Bisnis