মুখের দাগ দূর করার জন্য সেরা ৪ টি ফেসওয়াশ

মুখের দাগ দূর করার জন্য সেরা ৪ টি ফেসওয়াশ


মুখের অবাঞ্ছিত ও বিরক্তিকর দাগ নিয়ে আমরা অনেকেই ভুগে থাকি।এই সকল দাগ সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। অনেকেই প্রাকৃতিক নানান উপায় অবলম্বন করার পাশাপাশি অনেক ধরনের ক্রিম ব্যবহার করেও এই সকল দাগগুলো দূর করতে পারেননি। তাদের জন্য আজকের পোস্টে সেরা কিছু মুখের দাগ দূর করার ফেসওয়াশের নাম বলবো যেগুলো ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই মুখের দাগ দূর করা যাবে।


মুখের দাগ দূর করার ফেসওয়াশ 


মুখের দাগ দূর করার জন্য বর্তমান বাজারে দারুন কিছু ফেস ওয়াশ রয়েছে। যেগুলো ব্যবহার করার মাধ্যমে খুবই অল্প সময়ের মধ্যে মুখ থেকে অবাঞ্চিত দাগের সমস্যা দূর হবে। তাছাড়া নিচে যে কয়টি ফেসওয়াশের নাম দেওয়া হবে এগুলো ত্বকের কোন ধরনের ক্ষতি ছাড়াই মুখের দাগ দূর করে থাকে।



১.ষ্টার সানস্ক্রিন ফেসওয়াশ


মুখ থেকে তৈলাক্ত ভাব দূর করতে এবং দ্রুত সময়ের মধ্যে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য স্টার সানস্ক্রিন ফেসওয়াস টি ব্যবহার করা যেতে পারে।ফেসওয়াশ টি নিয়মিত ব্যবহারের মাধ্যমে মুখ থেকে অনেক ধরনের দাগ দূর হয়ে যাবে। অর্থাৎ মুখে যদি দীর্ঘদিনের পুরাতন দাগ থেকেও থাকে তাহলেও এই ফেসওয়াশটি ব্যবহারে ভালো ফলাফল পাওয়া যাবে। রাতে ঘুমানোর আগে ফেসওয়াস টি ব্যবহার করলে অবাঞ্ছিত দাগের সমস্যা  দূর হয়ে থাকে।এই ফেসওয়াশটি কসমেটিকসের দোকান থেকে ৭৫ থেকে ৮০ টাকার মধ্যেই পাওয়া যাচ্ছে। 



অন্য পোস্টঃমুখের দাড়ি গজানোর অসাধারণ ক্রিম

২.ফনা প্লাস 


মুখ থেকে বিরক্তিকর দাগ তোলার জন্য ফনা প্লাস বৈজ্ঞানিকভাবে প্রমাণিত একটি ফেসওয়াশ।যাদের মুখে অনেক ধরনের ছোটখাট দাগ রয়েছে ডাক্তার তাদেরকে ফনা প্লাস  ব্যবহারের জন্য পরামর্শ দিয়ে থাকেন।এই ফেসওয়াশ টি যেকোনো ডাক্তারের ফার্মেসি থেকেই সংগ্রহ করে নিয়ে আসা যাবে।এই ফেসওয়াশটি রাতে ঘুমানোর আগে মুখে ব্যবহার করতে হবে এবং সকাল বেলা ঘুম থেকে উঠে মুখ ধুয়ে ফেলতে হবে। 



৩.Breylee Brand Facewash


যারা এই ফেসওয়াশ টি একবার ব্যবহার করেছেন তারা অনেকেই এটা থেকে ভালো ফলাফল পেয়েছেন। মুখ থেকে কালো গুটি দাগ, পক্সের দাগ ও নানান ধরনের অবাঞ্চিত দাগ দূর করার জন্য এই ফেসওয়াশটি খুবই জনপ্রিয়।ফেসওয়াশ টি অল্প কিছুদিন ব্যবহারের মাধ্যমেই মুখের দাগ দূর হবে এবং মুখের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।তাই সরাসরি কসমেটিক্স এর দোকান থেকে ফেসওয়াশটি কিনে এনে মুখের যত্নে ব্যবহার করা যেতে পারে। 


৪.ডিএনএক্স ফেসওয়াশ 


শ্যামলা বর্ণের লোকেদের জন্য এই ফেসওয়াশটি খুবই কার্যকারী। ফেস ওয়াশ টি নিয়মিত ব্যবহারের মাধ্যমে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে ও ত্বক থেকে বলিরেখা দূর হবে। তাছাড়া যাদের ব্রণের সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রেও এই ফেসওয়াশটি খুবই কার্যকরী। রাতে ঘুমানোর আগে নিয়মিত ফেসওয়াশ টি ব্যবহার করলে মুখ থেকে নানান ধরনের দাগ নিমিষেই দূর হয়ে যাবে।তাই সরাসরি কালো দাগ দূর করার জন্য এই ফেসওয়াসটি কিনে ব্যবহার করা যেতে পারে।



অন্য পোস্টঃমাত্র তিন দিনে ফর্সা হয়ে ওঠার উপায়


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন মুখের দাগ দূর করার ফেসওয়াশ বা কোন ফেসওয়াস টি ব্যবহার করলে মুখের অবাঞ্ছিত দাগ দূর হবে এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তাই যারা মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করতে চান ও দাগ দূর করতে চান তারা উপরের ফেসওয়াশ গুলোর মধ্যে থেকে যেকোনো একটি ব্যবহার করতে পারেন। ধন্যবাদ। 


Post a Comment (0)
Previous Post Next Post