লিংকডইন মার্কেটিং কী? এবং কিভাবে করবেন

লিংকডইন মার্কেটিং কী? এবং কিভাবে করবেন


লিংকডইন মারকেটিং কিঃকরোনার মহামারির জন্য বর্তমানে কর্ম জীবনে ধষ নেমে এসেছে চাকরি পাওয়াটা কঠিন হয়েছে, বেকার থাকাটাও সাধ্যের বাইরে এবং ভালো থাকার জন্য এই মহামারি চলাকালীন কর্ম করতেই হবে নয়তো মানব জাতির বেচে থাকাটা অনেক কষ্টের হবে।


সুতরাং এই করোনা মহামারি চলাকালীন ঘরে বসে মোবাইল অথবা কম্পিউটার এর মাধ্যমে কিভাবে আপনি টাকা আয় করতে পারবেন সে বিষয়ে আজকে আমি আপনাদের কে একটি অনলাইন প্লাটফর্মের সাথে পরিচয় করি দিবো যার ফলে আপনি কর্ম করে টাকা আয় করতে পারবেন এবং মহামারির সময়কালে ঘরে বসে নিরাপদ থাকবেন।


লিংকডইন মার্কেটিং করে আয় করুন, ফ্রিল্যান্সার দের জন্য নতুন মার্কেটিং প্লাটফর্ম।


লিংকডইন হলো একটি সামাজিক যোগাযোগ মাধ্য এখানে ব্যবসায়ী নানা ধরনের পণ্যের মার্কেটিং করা হয় এবং এটি ব্যবহার করে আপনিও আয় করতে পারেন প্রচুর টাকা। লিংকডইন মার্কেটিং করতে আপনার কোন প্রকার টাকা-পয়সা লাগে না এটি মূলত ফেসবুক, ইস্টাগ্রাম এর মতোই একটি অনলাইন আয়ের মাধ্যম।


লিংকডইন সম্পর্কে বিস্তারিত জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন নয়তো লিংকডইন মার্কেটিং করতে সমস্যা হবে।


লিংকডইন মার্কেটিং প্রায় ২০০টির বেশি দেশে চলে এবং এই মার্কেটিং প্লাটফর্মে ৪১.৬ কোটিরও বেশি প্রতিষ্ঠান যুক্ত আছে যার ফলে এখানে পণ্যের মার্কেটিং করে বেশ ভালো পরিমাণ টাকা আয় করা যায় সে সাথে পণ্যেরও প্রচারণা করতে সহজ হয়। আপনি চাইলে লিংকডইন এ চাকরিও করতে পারবেন, চাকরিটা হলো বেতন আকারে আপনি টাকা পাবেন এবং একটা সময় নির্ধারিত করা থাকবে এতো থেকে এতো অব্দি আপনি তাদের হয়ে কাজ করবেন।


লিংকডইন ফ্রিল্যান্সারদের কথা চিন্তা করে এবার তারা তাদের নিজেদের প্লাটফর্মে ফ্রিল্যান্সিং সার্ভিস মার্কেটপ্লেস চালু করেছে, লিংকডইন মাইক্রোসফট কোম্পানির মালিকানাধীন একটি সামাজিক যোগাযোগ প্লাটফর্ম। ফ্রিল্যান্সিং কাজের জন্য একটি প্লাটফর্মে যা যা থাকা প্রয়োজন লিংকডইন মার্কেটিং প্লেসে সেসব ফিচারগুলো যোগ করা হচ্ছে এবং খুব শীগ্রই সম্পূর্ণ কার্যকর হবে।


লিংকডইন মার্কেটিং প্লেসে ইতিমধ্যে কিছু ফিচার সমূহ সংযুক্ত করা হয়েছে যা নিন্মেঃ


রিমোট, হাইব্রিড বা অন-সাইটে খুব সহজেই চাকরি খুঁজে পাওয়ার জন্য নতুন সার্চ ফিল্টার যুক্ত করা হয়েছে।


আপনি কি ধরনের চাকরি পেতে চান সে বিষয় সম্পর্কে open to work ইন্ডিকেটরে উল্লেখ করতে পারবেন।


কোন কোম্পানিগুলোতে চাকরি করতে হলে কি কি লাগবে এবং করোনা টিকার সার্টিফিকেট লাগবে কিনা ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়সমূহ সম্পর্কেও জানতে পারবেন।


লিংকডইন পরিক্ষা মূলক ভাবে ফেব্রুয়ারি মাসে লঞ্চ করা হয়েছিলো এবং এটি আমেরিকায়ও দীর্ঘদিন পর্যন্ত পরিক্ষা করা হয় আর সে পরিক্ষায় অংশ গ্রহণ করে প্রায় ২০ লক্ষ্যের মত জনতা তবে এখন এই অনলাইন প্লাটফর্মটি সবার জন্য উন্মুক্ত করেছে।


লিংকডইন প্লাটফর্মে ফ্রিল্যান্সিং একাউন্ট খুলতে নিচের ধাপগুলি অনুসরণ করুন।


লিংকডইন মার্কেটিং প্লেসে লগিন করা পর আপনার নিজের লিংকডইন প্রোফাইল পেইজে যান


এরপর উপরে Work বাটনে ক্লিক করুন


তারপর Service marketplace এ ক্লিক করুন


এবং দেখতে পারবেন কিছু ক্যাটাগরি অপশন আসবে সেখান থেকে আপনি যে কাজে আগ্রহী সে ক্যাটাগরি বেছে নিন।


লিংকডইন এ গ্রাহক যেভাবে পাবেন!


লিংকডইন একটি ফ্রিল্যান্সিং মার্কেট প্লাটফর্ম আর এখানে দেশি বিদেশি নানা ধরনের বায়ার পাবেন যারা আপনাকে কাজ দিবে এবং সে কাজ করে আপনি টাকা আয় করবেন।


লিংকডইন এ কি কাজ করবেন?


লিংকডইন একটি ফ্রিল্যান্সিং মার্কেট প্লাটফর্ম এখানে কাজের কোন প্রকারান্তরে শেষ নেই বহু ধরনের কাজ এখানে পাবেন এবং আপনি যে কাজের প্রতি আগ্রহী ও কাজটি করতে পারেন সে কাজ সম্পর্কে অভিজ্ঞতা ও পুর্বের করা কিছু কাজের নমুনা দিয়ে রাখবেন নিজের প্রোফাইলে অথবা আপনি চাইলে নতুন ফ্রিল্যান্সিং শুরু করছেন এমন কিছু তথ্য দিয়ে রাখবেন প্রোফাইলে যাতে করে গ্রাহকগণ বুঝতে পারে আপনি সে ব্যাক্তির কাজটি করতে পারবেন কিনা


লিংকডইন মার্কেটিং করার সুবিধা কি?


লিংকডইন এ কাজ করলে আপনি নিজের পরিবারকে সময় দিতে পারবেন, আপনাকে দীর্ঘ সময় কাজ করতে হবে না এবং যখন মনে চায় কাজ করবেন যখন মনে চায় কাজ করবেন না।


লিংকডইন মার্কেটিং কতদিন করা যাবে?


লিংকডইন মার্কেটিং কখনো বন্ধ হবে না এটি ফেসবুক এবং ইস্টাগ্রামের মতোই সামাজিক যোগাযোগ মাধ্যমও যার জন্য এখানে প্রতিদিন লাক্ষ লাক্ষ মানুষের আনাগুনা লেগেই তা ছাড়া মাইক্রোসফট কোম্পানির মালিকানাধীন এই লিংকডইন মার্কেট প্লাটফর্ম সুতরাং বন্ধ হওয়া সম্ভাবনা খুবই কম।


লিংকডইন মার্কেটিং করে কত টাকা আয় করা যাবে!


লিংকডইন মার্কেটিং করে কত টাকা আয় করা যাবে সেটা একান্তই আপনার কাজের উপর নির্ভর করে, আপনি যত বেশি কাজ করবেন এবং বড় বড় প্রজেক্ট নিয়ে কাজ করবেন আপনার আয়ও তেমন বেশি হবে কিন্তু যদি আপনি কাজ কম করেন আর ছোট ছোট প্রজেক্ট নিয়ে কাজ করেন তাহলে আয় কম হবে।


লিংকডইন মার্কেটিং প্রথম কিভাবে শুরু কবো?


লিংকডইন মার্কেটিং এ যখন আপনি প্রোফাইল পেইজে খুলবেন তখনই কাজ পাবেন না।


কাজ পাবার জন্য আপনাকে আপনার প্রোফাইল সাজাতে হবে তারপর কাজের জন্য ছোট ছোট প্রজেক্ট এর সন্ধান করতে হবে এবং ছোট প্রজেক্ট দাতার সাথে মেসেজ করে কথা বলতে হবে আর বায়ারকে বিশ্বাস করাতে হবে আপনি কাজটি করতে পারবেন।


যদি আপনি এভাবে ছোট প্রজেক্ট কয়েকটি করতে পারেন সফলতার সাথে তারপর পর থেকে আপনার কাজ পেতে অসুবিধা হবে না কারণ এই অভিজ্ঞতাগুলি যখন আপনি আপনার প্রোফাইলে যুক্ত করবেন তখন প্রজেক্ট দাতাগণ এইসব কাজ দেখে আপনাকে কাজ দিয়ে আগ্রহী হবেন।


লিংকডইন ব্যবহার করার মাধ্যম কয়টি আছে!


★লিংকডইন ব্যবহার করার ২টি মাধ্যম রয়েছে।


★একটি হলো ব্রাউজার


★অন্যটি হলো অ্যাপস


★আপনি চাইলে গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করেও লিংকডইন এর কাজ করতে পারবেন এবং চাইলে অ্যাপস ব্যবহার করেও কাজ করতে পারবেন।

★লিংকডইন এর অ্যাপস গুগল প্লে -স্টোরে পাওয়া যায়।


লিংকডইন মার্কেটিং কাদের জন্য উপযোগী!


অনলাইনে মার্কেটিং করার ইচ্ছা প্রায় লোকের মাঝে বসবাস করে কিন্তু কেউ ভালো মোবাইল অথবা ইন্টারনেট এর জন্য কাজ করতে পারে না এবং অনেকেই অনলাইনে কি কাজ করবে সেটা নিয়ে ঘাটাঘাটি করতে করতে একসময় কাজের প্রতি আগ্রহ নষ্ট করে ফেলে।


লিংকডইন মার্কেটিং স্টুডেন্ট, বেকার মেয় ও ছেলেদের জন্য বিশেষ উপযোগী মাধ্যম হবে কারণ এখানে সফলতা পেতে কিছুটা সময় লাগে আর এই সব কাজ করতে তেমন সময়ও লাগে না অল্প সময়ে অনেক কাজ করা যায় এবং বিশেষ আরেকটি উপকারীতা হলো এই সব কাজ করে স্টুডেন্টরা অনেক কিছু শিখতে পারবে সে সাথে টাকাও পাবে যার ফলে, স্টুডেন্টগুলি নিজের পায়ে দারাতে শিখে যাবে খুব দ্রুত এবং দেশের কর্মসংস্থান উন্নয়ন দিকে আরো একধাপ এগিয়ে যাবে।


শেষ কথাঃ লিংকডইন মার্কেটিং সম্পর্কে আমাদের লিখা এই আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে এবং কিছু শিখতে পারেন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের শেয়ার করবেন।


লিংকডইন মার্কেটিং সম্পর্কে যদি কোন প্রকার প্রশ্ন থাকে তাহলে কমেন্ট সেকশনে আপনার মতামত জানান আমরা আপনার প্রশ্নের উত্তর দেয়ার যথাযথ চেষ্টা করবো। ধন্যবাদ


আরো দেখুন 




Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post