ইজি বাইক price in Bangladesh 2023

ইজিবাইক এর দামঃইজিবাইক, যে নামটা শহরে পরিচিত আবার এই ইজিবাইককে  গ্রামের মানুষ  বলে অটোরিক্সা।বৈদ্যুতিক চার্জ এর মাধ্যমেই এই অটোরিকশা চালিত হয়।অটোরিকশা হচ্ছে পরিবেশ বান্ধব একটি যানবাহন,যা চালাতে কোন তেলের প্রয়োজন হয় না।



মূলত অটোরিকশা প্রস্তুতকারক হচ্ছে চায়নাতে।যাতায়াতের সুবিধার্থে গ্রাম অঞ্চলে এই রিক্সা গুলো খুবই উপযোগী।এ রিকশাগুলো ব্যাটারি চালিত হওয়ায় এর গতি সর্বোচ্চ ৩০ থেকে ৪০ কিলোমিটার পার আওয়ার। এই রিকশাগুলো সারারাত চার্জ দেওয়া হয় এবং সারা দিন চালানো হয়।



এই রিক্সা গুলোর মধ্যে ছোট বড় অনেক আকৃতির রয়েছে।অটোরিকশা গুলোর বিভিন্ন ব্র্যান্ড বা কোম্পানির রয়েছে।যার ফলে এর দামের মধ্যে হবে একটু ভিন্নতা রয়েছে।ব্যাটারিচালিত রিকশা মূলত এটি সাইজ এর কারনে দাম বিভিন্ন।



এর দাম ৮৬হাজার থেকে শুরু করে এক লক্ষ ৬৭ হাজার টাকা পর্যন্ত রয়েছে।আপনাকে নির্বাচন করতে হবে আপনি কোন ইজিবাইকটি কিনবেন তাছাড়া এই অটোরিকশা সাধারণত চায়না এবং জাপান থেকে বাংলাদেশে আসে।সে ক্ষেত্রে বাংলাদেশের ট্যাক্স পরিশোধ করে তারপর এর মূল্য নির্ধারণ করা হয়।



ইজিবাইক অটো গাড়ির দাম কেমন হতে পারে/ইজি বাইক এর দাম



গ্রামাঞ্চলে এই অটোরিকশা খুব জনপ্রিয় এবং লোকেরা এটিকে তাদের প্রতিদিনের পরিবহন ব্যবস্থা হিসাবে ব্যবহার করে।  এই অটোরিকশাগুলির জন্য খুব বেশি খরচ হয় না এবং গ্রামগুলিতে প্রচুর লোক অটোরিকশা চালানোর মাধ্যমে আয়ের উৎস খুঁজে পান। 



এই ধরণের অটোরিকশা তেল ব্যবহার না করায় তা প্রকৃতির কোনো ক্ষতি করে না।রিকশাগুলি ব্যাটারি চার্জের মাধ্যমে চালিত হয়। এক চার্জে ৮ থেকে ১০ ঘন্টা অবধি ব্যবহার করা যায়। সেজন্য অটোরিকশার চালকেরা সারা রাত চার্জ দিয়ে সারাদিন গাড়ি চালাতে পারে।এবার আসুন কয়েকটি অটোরিকশার দামটা জেনে নেই:-

ইজি বাইক price in Bangladesh 2023

    ইজিবাইক অটোরিকশার ছবি

ইজি বাইক price in Bangladesh 2023


**অটো গাড়ির দাম :-


আপনার বাজেট এবং প্রয়োজন অনুযায়ী আপনাকে নির্বাচন করতে হবে। এসব অটোরিক্সা সাধারনত চায়না এবং জাপান থেকে আনা হয় এবং বাংলাদেশে ফিটিং করে বিক্রয় করা হয়। দাম 85,000 থেকে শুরু করে ১,৬৫,০০০ টাকা পর্যন্ত।



অন্য পোস্টঃওয়াশিং মেশিনের দাম 


**মোটর চালিত অটো রিক্সার দাম :-


এটি ৪৫ হাজার টাকা থেকে ৭৫ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন। এটিও সম্পুর্ন আপনার মডেল এবং ব্যাটারির চাহিদা অনুযায়ী।



অন্য পোস্টঃওজন মাপার মেশিনের দাম 


**মিশুক অটো গাড়ির দাম :-



মিশুক অটো রিকশার দাম :৭৫,০০০টাকা ব্যাটারী সহ ও ۔ ব্যাটারী গ্যারান্টী  ছয়  মাস।ব্যাটারি সহ ১,০০০০০ টাকার মধ্যে এবং ব্যাটারি ছারা ৬০,০০০ টাকার মধ্যে । এটিতে চারটি ব্যাটারি ব্যবহার করা হয়।ইজিবাইকের দাম গুলোতো জানা হলো,এবার আসুন ব্যাটারির দাম সম্পর্কে একটু জেনে আসি:-



**আইপিএস ব্যাটারির নাম এবং  দাম সহ ও অন্যান্য কিছু ব্যাটারির মূল্য তালিকা  :-


  • Hamko HPD 80AH IPS Battery =৳9,000


  • Lucas Appliance AP-150 Battery=৳17,335 


  • Lucas Appliance AP200 IPS Battery =৳20,820


  • Rahimafrooz IPB-120 IPS Battery=৳15,400 


  • Rahimafrooz IPB-150 IPS Battery =৳19,200


  • Hamko 200AH Battery=৳17,500


ব্যাটারির নাম এবং দাম দেওয়া হলো,অবশ্যই পুরোটা পড়বেন আপনাদের প্রয়োজনে আসবে।


পরিশেষে,একটি কথাই বলবো আমাদের পোস্টটি আপনাদের কাছে ইনফরমেটিভ মনে হয় বা ইজিবাইক,ইজিবাইকের দাম,ব্যাটারি সম্পর্কে,ইজিবাইকের ব্যাটারির দাম এই সব,কোনো কিছু জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট করবেন।



Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post