লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়

লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়


লেবু হচ্ছে আমাদের ত্বকের যত্নে ব্যবহার হওয়া দারুন একটি উপাদান। শুধু ত্বকের যত্নে না লেবু চুলের যত্নে ব্যবহার করা হয়ে থাকে। পাকা চুল কালো করার জন্য লেবুর জুড়ি মেলা ভার। অর্থাৎ লেবু ব্যবহার করে খুব সহজেই পাকা চুল কালো করে ফেলা যায়। আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে আলোচনা করবো লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক:-



অন্য পোস্টঃলেবু দিয়ে ওজন কমানোর জাদুকরি উপায় 

লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়


ত্বকের যত্নে লেবু অনেক আগে থেকেই ব্যবহার হয়ে আসছে। লেবুতে রয়েছে প্রচুর পরিমাণে সাইট্রিক এসিড এবং অ্যান্টিঅক্সিডেন্ট। অ্যান্টিঅক্সিডেন্ট আমাদের শরীরের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে। এছাড়া নিয়মিত লেবু জল পান করলে আমাদের ত্বকে বয়সের ছাপ পড়তে চায় না।



ঠিক তেমনি চুলের যত্নেও লেবু খুবই কার্যকরী। লেবু ব্যবহার করে আমাদের পাকা চুল খুব সহজেই কালো করা যায়। লেবু দিয়ে প্যাক তৈরি করার মাধ্যমে যাদের চুল পাকা তারা ঘরোয়া ভাবে তাদের চুলকে কালো করে ফেলতে পারবেন।দিছে লেবু দিয়ে তৈরি এমন একটি প্যাকের কথা বলবো যে প্যাকটি আপনারা চুলে ব্যবহার করার মাধ্যমে খুব সহজে নিজের পাকা চুলকে কালো করতে পারেন।



লেবুর রস এবং নারিকেল তেলের প্যাক


লেবুতে রয়েছে উচ্চ মাত্রার ভিটামিন সি এবং সাইট্রিক এসিড। যা চুলের যত্নে খুবই কার্যকরী ভূমিকা পালন করে থাকে।কেননা ভিটামিন সি এবং ফসফরাস আমাদের চুলের নিচের পিগমেন্টেশন বজায় রাখতে সাহায্য করে থাকে। আর এটি সাধারণত পাকা চুলকে কালো রং আনতে সাহায্য করে থাকে। 


প্রথমে একটি পাত্রে ২ চামচ লেবুর রস নিয়ে নিতে হবে।এরপর এর সাথে ১ চা চামচ নারকেল তেল গরম করে সেই পাত্রে রাখতে হবে। তারপরে মিশ্রণটি সুন্দর করে চুলের গোড়ায় লাগাতে হবে এবং মাসাজ করতে হবে। এইভাবে মিশ্রণটি চুলের গোড়ায় ঘণ্টাখানেক রেখে দিতে হবে। তারপরে হালকা কোন শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে।



সর্বোতম ফলাফল পেতে আপনারা এই প্যাকটি সপ্তাহে দুইবার তিনবার ব্যবহার করতে পারেন। এইভাবে কিছুদিন ব্যবহার করার মাধ্যমে দেখতে পারবেন যে আপনার পাকা চুল খুব দ্রুতই কালো হয়ে যাচ্ছে। পাকা চুল কালো করার জন্য লেবুর এই প্যাকটি হচ্ছে খুবই কার্যকরী।



অন্য পোষ্টঃসকালে গরম পানির সাথে লেবুর রস খাওয়ার উপকারিতা 


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা লেবু দিয়ে পাকা চুল কালো করার উপায় সম্পর্কে বা পাকা চুল কালো করার জন্য কিভাবে লেবু ব্যবহার করতে হয় সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।উক্ত নিয়মে ঘরে বসে নেট প্যাক তৈরি করে খুব সহজেই আপনার পাকা চুলকে কালো করে ফেলতে পারবেন। তাছাড়া এর মাধ্যমে আপনার চুলের রুক্ষভাব দূর হবে এবং চুল ধীরে ধীরে অনেক থিনকিং হয়ে উঠবে। 


Post a Comment (0)
Previous Post Next Post