জেনে নিন কোমর ব্যথার ট্যাবলেট এর নাম কি

জেনে নিন কোমর ব্যথার ট্যাবলেট এর নাম কি


কোমরের ব্যথার সমস্যা খুবই বিরক্তিকর একটি সমস্যা। যাদের কোমর ব্যথা রয়েছে তারাই শুধুমাত্র জানে এই রোগের কতটা যন্ত্রনা। বর্তমান সময়ে অনেকেই কোমর ব্যথার এই সমস্যায় ভুগে থাকেন। অনেক ধরনের ঔষধ এবং বিভিন্ন পন্থা অবলম্বন করেও কেউ কেউ কোমর ব্যথার এই সমস্যা থেকে মুক্তি পান না।আজকের পোষ্টটি পড়ার মাধ্যমে জানতে পারবেন কোমর ব্যথার ট্যাবলেট কি বা কোমর ব্যথার সমস্যাটি হয়ে থাকলে কোন ধরনের চিকিৎসা নেবেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক:-


কোমর ব্যথার ট্যাবলেট এর নাম কি


কোমর ব্যথার ট্যাবলেট কি সেটা জানার আগে আপনাদেরকে অবশ্যই জেনে নিতে হবে যে আসলে কোমর ব্যথা কি কারনে হয়ে থাকে।বিভিন্ন ধরনের রোগের কারণে কোমর ব্যথার সৃষ্টি হতে পারে।



কিডনিতে স্টোন, স্পাইনা, বাইফিডা এবং আরো কিছু রোগের কারণে কোমর ব্যথার সৃষ্টি হতে পারে। কোমর ব্যথার এই সমস্যাটির অনেক সময় নিজে থেকেই সেরে যায়। আর যদি কেউ দীর্ঘদিন অর্থাৎ তিন মাসের বেশি সময় ধরে কোমরের ব্যথায় ভুগে থাকেন এবং মলত্যাগ ও প্রস্রাব  করতে গিয়ে সমস্যার সম্মুখীন হয়ে থাকেন তাহলে বুঝতে হবে এটা কোন ধরনের রোগের উপসর্গ। 



তাই এই ক্ষেত্রে আপনাদেরকে সরাসরি কোন ভালো ডাক্তারের শরণাপন্ন হতে হবে এবং এমআরআই করে ফেলতে হবে। কোমর ব্যথার জন্য আমাদের কিছু কিছু অভ্যাস ও তাই। যারা নিয়মিত শরীর চর্চা করে থাকেন এবং পুষ্টিকর খাবার খেয়ে থাকেন তাদের সাধারণত কোমর ব্যথার সমস্যাটি দেখা দেয় না। আর দেখা দিলেও সেটা কিছুদিনের মধ্যেই খুব সহজেই সেরে যায় যায়। 



কোমর ব্যথার রোগীদের বেশিরভাগ ক্ষেত্রেই ডাক্তার Esgipyrin 50 Mg/500 Mg Tablet এই ট্যাবলেটগুলো দিয়ে থাকেন। তবে অবশ্যই এটা আগে নির্ধারণ করা হয় যে কোমর ব্যথা কি কি কারণে হচ্ছে বা কোমর ব্যথা হওয়ার কারণ কি। তারপরেই সাধারণত রোগীকে সঠিক চিকিৎসা বা সঠিক ঔষধ দেওয়া হয়ে থাকে। 




অন্য পোস্টঃফলিক এসিড ট্যাবলেট খাওয়ার নিয়ম 

কোমর ব্যথার এলোপ্যাথিক ট্যাবলেট


যারা কোমর ব্যথার সমস্যায় দীর্ঘদিন ধরে ভুগছেন তারা অবশ্যই একজন ভালো ডাক্তারের শরণাপন্ন হবেন। তারপরে ভালো একটি ল্যাব থেকে কোমর ব্যথার জন্য এমআরআই সম্পূর্ণ করবেন এবং সেখানে দেখতে পারবেন যে কোন ধরনের সমস্যা রয়েছে কিনা। তারপরে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করতে থাকবেন এবং খুব দ্রুত সময়ের মধ্যে এই সমস্যা থেকে মুক্তি পাবেন। 



কোমর ব্যথার হোমিওপ্যাথিক ট্যাবলেট 


হোমিওপ্যাথিক ঔষধ হচ্ছে এমন ধরনের ঔষধ ঔষধ গুলো খাওয়ার মাধ্যমে আপনারা কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই কোমর ব্যথার সমস্যা থেকে মুক্তি পাবেন। আপনার কোমর ব্যথা যদি দীর্ঘদিনের হয়ে থাকে তাহলে সর্বপ্রথম আপনাকে একজন ভাল হোমিও ডাক্তারের কাছে যেতে হবে। 


আপনি যদি কোমর ব্যথার জন্য আগে এমআরআই করে থাকেন তাহলে হোমিও ডাক্তার কে এমআরআই রিপোর্ট দিতে হবে। হোমিও ডাক্তার আপনার এমআরআই রিপোর্ট দেখে এবং আপনার কোমর ব্যথার ধরন বুঝে হোমিওপ্যাথিক ঔষধ দিবে। 


কিছুদিন আপনারা হোমিওপ্যাথিক ঔষধ খাওয়ার মাধ্যমে কোমর ব্যথার সমস্যাটি কমাতে পারবেন এবং ধীরে ধীরে কোমর ব্যথা থেকে আপনারা মুক্তি পাবেন ।কোমর ব্যথার সমস্যা দূর করার জন্য হোমিওপ্যাথিক কার্যকারী কিছু দারুন ঔষধ রয়েছে। 



অন্য পোস্টঃনরমেন্স ট্যাবলেট এর কাজ কি এবং খাওয়ার নিয়ম 


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা কোমর ব্যথার ট্যাবলেট কি বা কোমর ব্যথার জন্য কোন ধরনের ট্যাবলেট সেবন করবেন সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদেরকে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন আমরা আপনার প্রশ্নটির উত্তর দেওয়ার চেষ্টা করবো।


Post a Comment (0)
Previous Post Next Post