পুরাতন মোবাইল বিক্রির ব্যবসা করার নিয়ম

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে আলোচনা করব আপনারা কিভাবে পুরনো মোবাইলের ব্যবসা করবেন।

পুরাতন মোবাইলের ব্যবসা
পুরাতন মোবাইলের ব্যবসা

এই ব্যবসাটি মূলত ছাত্র থেকে শুরু করে সব ধরনের মানুষের আয় করতে পারবেন। পুরনো মোবাইল বিক্রি  করে আপনি আপনার পার্ট টাইম এর খরচ খুব সহজেই চালাতে পারবেন। পুরনো মোবাইলের ব্যবসা করতে আপনার তেমন বেশি পুজিরও প্রয়োজন হবে না।

ব্যবসাটি অল্প পুঁজিতে করতে পারবেন এবং এতে লাভবান হওয়ার সম্ভাবনা অনেক বেশি। তাহলে চলুন দেরী না করে জেনে নেয়া যাক আপনারা কিভাবে পুরনো মোবাইলের ব্যবসা করবেনঃ

পুরনো মোবাইল বিক্রির ব্যবসা কি?

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নিজের মোবাইল ফোন ব্যবহার করতে করতে এক সময় পুরাতন হয়ে যাই বা যেকোনো কারণে তার মোবাইলটা নষ্ট হয়ে যায় তখন সে মোবাইলটা বিক্রি করে দিতে চাই।আপনি যখন সেই মোবাইলগুলো ক্রয় করে বাজারে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করে লাভবান হবেন তখন সেটাকে বলে পুরনো মোবাইলের ব্যবসা। 

পুরনো মোবাইল বিক্রির  ব্যবসা কিভাবে করবেন?

পুরনো মোবাইলের ব্যবসা আপনারা চাইলে খুব সহজেই করতে পারবেন। অন্যান্য ব্যবসার চেয়ে এই ব্যবসাটি অনেক সহজ এবং অনেক কম পুঁজিতে এই ব্যবসাটি আপনারা করতে পারবেন। আপনি চাইলে টাচ ফোন থেকে শুরু করে বাটন আলা ফোন থেকে শুরু করে এই ব্যবসাটি করতে পারেন। 

পুরনো মোবাইল কিভাবে কালেক্ট করবেন এবং এতে লাভ কেমন?

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ফোন ব্যবহার করতে করতে যখন ফোনটি নষ্ট হয়ে যায় তখন তারা বিক্রি করে দেন। টাচ ফোন থেকে শুরু করে বাটন আলা ফোন দুই ধরনের খনি আপনি সংগ্রহ করতে পারেন।

আপনি এই সকল ফোনগুলো ফেরিওয়ালাদের কাছ থেকে সংগ্রহ করতে পারেন। কেননা তারা গ্রামে গ্রামে ঘুরে এই ধরনের ফল সংগ্রহ করে থাকে। আপনি তাদের কাছ থেকে এই ফোনগুলো নিদৃষ্ট মূল্যে কিনে বাজারজাতকরণ করতে পারেন এবং এখান থেকে আপনি ভালো টাকা আয় করতে পারবেন।

তাছাড়া আপনি যদি মোবাইলের কাজ জানেন তাহলে এই ক্ষেত্রে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা আরও অনেক বেশি বেড়ে যায়। আপনি নিজে কাজ জানলে সেইসব মোবাইল গুলোর মধ্য থেকে কিছু ভাল মোবাইল সার্ভিসিং করে সেগুলো আপনার পরিচিত মানুষদের কাছে বিক্রি করতে পারেন এবং দ্বিগুণ টাকা আয় করতে পারেন।

তাছাড়া আপনি পুরনো মোবাইলের সাথে বেশ কিছু ব্যাটারির পেয়ে যেতে পারেন যা আপনার লাভের পরিমাণ কে আরো বেশি বাড়িয়ে তুলবে। কেননা মোবাইলের সাথে সাথে আপনি ব্যাটারি কাঙ্ক্ষিত মূল্যে বিক্রি করতে পারবেন। 

পুরনো মোবাইল বাজার বা কোথায় বিক্রি করবেন?

পুরনো মোবাইল বিক্রি করার অনেক পুরাতন মোবাইল মার্কেট রয়েছে ঢাকাতে। তাছাড়া চায়নারা দোকানে দোকানে গিয়ে পুরাতন মোবাইল ক্রয় করে থাকেন। আপনি যদি তাদের সাথে কোন ভাবে যোগাযোগ করতে পারেন তাহলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা আরও অনেক বেড়ে যাবে।

আপনি কিছু ফেরিওয়ালার কাছ থেকে মোবাইল কালেক্ট করে সেগুলো সরাসরি চায়নাদের কাছে বিক্রি করে দিতে পারবেন।তাছাড়া ঢাকাতে অনেক দোকান রয়েছে যেখানে আপনি আপনার পুরাতন মোবাইল গুলো সরাসরি বিক্রয় করতে পারবেন।

আপনি চাইলে আপনার নিকটবর্তী মোবাইল সার্ভিসিং দোকান গুলোতে পুরাতন মোবাইল বিক্রি করে কাঙ্ক্ষিত মুনাফা লাভ করতে পারেন। কেননা মোবাইল সার্ভিসিং দোকান গুলোতে পুরাতন মোবাইলের বেশ চাহিদা রয়েছে। 

পুরাতন মোবাইলের ব্যবসায় লাভ কেমন?

পুরাতন মোবাইলের ব্যবসা করে আপনি ভাল টাকা আয় করতে পারবেন যদি আপনি মোবাইল সম্পর্কে কিছুটা বোঝেন। সব থেকে ভাল হয় আপনি যদি নিজেই মোবাইল সার্ভিসিং এর কাজ করতে পারেন। তাহলে আপনি কিছু মোবাইল ঠিক করে সেগুলোর চড়া দামে বিক্রি করতে পারবে পারবে।

আর যদি আপনি মোবাইল সার্ভিসিং এর কাজ না পারেন তাহলে আপনি ১০০ থেকে ২০০ টি মোবাইল কিনে সেগুলো বড় মার্কেটে বিক্রি করে ভালো টাকা লাভ করতে পারবেন। আর এই ব্যবসাটি মূলত ছাত্র থেকে শুরু করে সব ধরনের মানুষেরা করতে পারবেন। 

পরিশেষে, আপনি পুরাতন মোবাইলের ব্যবসা খুব সহজেই করতে পারবেন এবং এতে ঝুঁকি  অনেক কম। আপনি যদি পুরাতন মোবাইল সংগ্রহের সঠিক জায়গা টা জানতে পারেন। 

তাহলে আপনি খুব সহজেই এই ব্যবসা করে লাভবান হবেন এবং আপনার পার্টটাইম খরচ চালাতে পারবেন। তাহলে দেরি না করে এখনি লেগে পড়ুন পুরাতন মোবাইল বেচাকেনা ব্যবসাতে।
Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post