মনিরা নামের অর্থ কি(বাংলা, ইংরেজি এবং আরবি)

মনিরা নামের অর্থ কি(বাংলা, ইংরেজি এবং আরবি)


মনিরা হচ্ছে ইসলামিক খুবই সুন্দর একটি নাম। আমরা অনেকেই মনিরা নামের অর্থ কি এবং মনিরা নামের মেয়েরা কেমন হয় এই সম্পর্কে জানতে চাই। আজকের পোস্টে আমি আপনাদেরকে মনিরা নামের অর্থ এবং মনিরা নাম সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের সমাধান দিবো।


মনিরা নামের অর্থ কি 

ইসলামী শরীয়তে যত সুন্দরতম নাম রয়েছে তার মধ্যে মনিরা নামটি উল্লেখযোগ্য। মনিরা নামের অর্থ হচ্ছে জ্ঞানগর্ভ, উজ্জ্বল বা জ্ঞানের আলোয় পরিপূর্ণ। মনিরা নামটি এসেছে মূলত আরবি শব্দ থেকে। 


অন্য পোস্টঃআসমা নামের অর্থ কি 


মনিরা নামের বাংলা অর্থ কি 

মুসলিম পরিবারের সদস্যরা অনেকেই এই মনিরা নামটি পছন্দ করে থাকেন। মনিরা নামটি পছন্দ করার উদ্দেশ্য হচ্ছে এই নামটি উচ্চারণ করা অনেক সহজ এবং এটি ইসলামিক পবিত্র নাম। মনিরা নামের বাংলা অর্থ হচ্ছে উজ্জ্বল বা জ্ঞানে পরিপূর্ণ। 


মনিরা নামের আরবি অর্থ কি 

মনিরা নামটি যেহেতু আরবি ভাষা থেকে এসেছে তাই অবশ্যই এর আরবি অর্থ রয়েছে। আরবি ভাষায় মনিরা নামটি খুবই পবিত্র একটি নাম। মনিরা নামের আরবি অর্থ হচ্ছে জ্ঞানগর্ভ, উজ্জল, জ্ঞানের আলোয় পরিপূর্ণ ইত্যাদি। মুসলিম পরিবারের মেয়ে সন্তানদের জন্য এই মনিরা নামটি রাখা হয়ে থাকে।


অন্য পোস্টঃমনিকা নামের অর্থ কি 


মনিরা নামের ইংরেজি অর্থ কি 

মনিরা নামটি উচ্চারণ করতে অনেক সহজ তাই এই নামটি অনেক প্রাধান্য পেয়ে থাকে। তেমনি ইংরেজিতে মনিরা নামটি উচ্চারণ করা খুবই সহজ। মনিরা নামের ইংরেজি বানান হচ্ছে monira.এটি ইংরেজিতে পাচ অক্ষর বিশিষ্ট সুন্দর একটি নাম। 


মনিরা নামটি ইসলামিক নাম কিনা 

মনিরা নামটি ইসলামিক নাম কিনা এ নিয়েও অনেকে প্রশ্ন করে থাকেন। দেখুন যেহেতু মনিরা নামটি এসেছে আরবী ভাষা থেকে তাই অবশ্যই বুঝতে পারছেন যে মনিরা নামটির আলোকপাত ইসলামে রয়েছে। তাই নির্দ্বিধায় বলা যায় যে মনিরা নামটি ইসলামিক একটি নাম। 


মনিরা নামের সাথে সম্পর্কিত কিছু নাম 

মুসলিম পরিবারের সদস্যরা চাইলে তাদের পরিবারের মেয়ের সন্তানদের জন্য মনিরা নামটি রাখতে পারেন। তাছাড়া মনিরা নামের সাথে সম্পর্কিত আরো কিছু নাম রয়েছে যে নামগুলো চাইলে রাখা যেতে পারে। যেমনঃ-


শারমিন মনিরা

মনিরা ইসলাম

মনিরা খাতুন

মনিরা সাবেরা

মনিরা মনিরাম

মনিরা আক্তার

মনিরা খান

মনিরা চৌধুরী

মনিরা রহমান


আপনারা চাইলে মনিরা নামের সম্পর্কিত এইসকল নামগুলো আপনার পরিবারের সন্তানদের জন্য রাখতে পারেন। 


শেষ কথা, আশা করি আজকের এই পোস্ট টি পড়ার মাধ্যমে মনিরা নামের অর্থ কি সেই সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে কোন ধরনের প্রশ্ন থাকে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post