মনিকা নামের অর্থ কি(বাংলা, ইংরেজি এবং আরবি)

মনিকা নামের অর্থ কি(বাংলা, ইংরেজি এবং আরবি)


মনিকা নামের অর্থ কি এই সম্পর্কে অনেকেই প্রশ্ন করে থাকেন। কেননা যারা তাদের পরিবারের সন্তানদের জন্য বা কোন আত্মীয় স্বজনের জন্য এই মনিকা নামটি রাখতে চান তাদের অবশ্যই আগে এই নামটির অর্থ সম্পর্কে জানতে হয়। আজকের পোস্টে আমি আপনাদের সাথে মনিকা নামটি সম্পর্কে বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দিব। 


মনিকা নামের অর্থ কি 

মনিকার নামটি ইসলামী শরীয়তে খুবই পবিত্র একটি নাম। মুসলিম পরিবারের সন্তানদের জন্য এই মনিকা নামটি রাখতে বলা হয়ে থাকে।মনিকা নামের অর্থ হচ্ছে একা বা অনন্য। মনিকা নামটি এসেছে আরবি শব্দ থেকে। 


অন্য পোস্টঃআব্দুল্লাহ নামের অর্থ কি 


মনিকা নামের বাংলা অর্থ কি 

মনিকা নামটি উচ্চারণ করতে অনেক সহজতর হয় অনেকে এই নামটি পছন্দ করে থাকেন। মনিকা নামটি খুবই পবিত্র একটি নাম। মনিকা নামের বাংলা অর্থ হচ্ছে অনন্য বা একা। মুসলিম পরিবারের মেয়ে সন্তানের জন্যই মনিকা নামটি রাখতে বলা হয়ে থাকে।


মনিকা নামের আরবি অর্থ কি 

মনিকা নামের আরবি অর্থ কি এই সম্পর্কে অনেকেই জানতে চেয়ে থাকেন। মনিকা নামটি যেহেতু আরবি শব্দ থেকে এসেছে তাই এর আরবি অর্থ হচ্ছে একা বা অনন্য। এই নামটি খুবই পবিত্র একটি নাম হওয়ায় মুসলিম পরিবারের সন্তানদের জন্য এই নামটি রাখার উপদেশ দেওয়া হয়েছে।


অন্য পোস্টঃআয়েশা নামের অর্থ কি 


মনিকা নামের ইংরেজি অর্থ কি 

মনিকা নামটি যেমন আরবি এবং বাংলাতে উচ্চারণ করা খুব সহজ তেমনি ইংরেজিতে উচ্চারণ করাও এই নামটি খুবই সহজ। মনিকা নামের ইংরেজি বানান হচ্ছে Monika.


মনিকা নামটি ইসলামিক নাম কিনা 

আমাদের মধ্যে অনেকেই দ্বিধাদ্বন্দ্বে ভোগেন যে মনিকা নামটি ইসলামিক নাম কিনা। মনিকা নামতে যেহেতু আরবি শব্দ থেকে এসেছে তাই মনিকা নামটি অবশ্যই একটি ইসলামিক নাম।তাই যারা এই বিষয়টা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ছিলেন তাদের আশা করি আর কোন প্রশ্ন থাকবে না।


অন্য পোস্টঃআহনাফ নামের অর্থ কি 


মনিকা নামের সাথে সম্পর্কিত কিছু নাম 

আমি আপনাদেরকে আগেও বলেছি যে মনিকা নামটি হচ্ছে ইসলামিক খুবই পবিত্র একটি নাম। তাই মুসলিম পরিবারের অনেকেই এই মনিকা নামটি তার পরিবারের ছোট মেয়ে সন্তানদের জন্য চয়ন করে থাকেন। তাছাড়াও মনিকা নামের সাথে সম্পর্কিত বেশকিছু নাম রয়েছে যে নামগুলো রাখা যেতে পারে।যেমনঃ


মনিকা আফরিন 

মনিকা আক্তার 

মনিকা বেগম 

মনিকা সুলতানা 

মনিকা রায় 

মনিকা শারমিন 

সুরাইয়া সুলতানা মনিকা 

প্রিন্সেস মনিকা 

উম্মে মনিকা 

মনিকা হক 

মনিকা চৌধুরী 


শেষ কথা, আশা করি আজকের আর্টিকেলটি যারা পড়েছেন তারা মনিকা নামের অর্থ কি এটা সম্পর্কে জানতে পেরেছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে অসুবিধা হয়ে থাকে আমাদেরকে সরাসরি কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post