আব্দুল্লাহ নামের অর্থ কি(বাংলা, ইংরেজি এবং আরবি)

আব্দুল্লাহ নামের অর্থ কি(বাংলা, ইংরেজি এবং আরবি)


ইসলামিক সুন্দর একটি নাম হচ্ছে আব্দুল্লাহ। মুসলিম পরিবারের সন্তানদের জন্য আব্দুল্লাহ নামটি রাখা হয়ে থাকে। আব্দুল্লাহ নামটি খুবই পবিত্র একটি নাম।তাই আব্দুল্লাহ নামটির অর্থ কি সেই সম্পর্কে জানা খুবই জরুরী। আজকের এই পোস্টে আব্দুল্লাহ নাম সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হবে। 



আব্দুল্লাহ নামের অর্থ কি

বাংলাদেশের যত জনপ্রিয় নাম রয়েছে তার মধ্যে আব্দুল্লাহ নামটি শীর্ষে। মুসলমান পরিবারের অনেকেই আব্দুল্লাহ নামটিকে পছন্দ করে থাকেন তার পরিবারের শিশুদের নাম রাখার জন্য। আব্দুল্লাহ নামটি বিশেষত্ব হচ্ছে এই নামটি খুব সহজে উচ্চারণ করা যায়। তো যারা আব্দুল্লাহ নামটা রাখতে চান তাদের জন্য অবশ্যই আব্দুল্লাহ নামের সঠিক অর্থ জানা জরুরী। আব্দুল্লাহ নামের প্রকৃত অর্থ হচ্ছে আল্লাহর বান্দা অথবা আল্লাহর দাস।


আব্দুল্লাহ নামের আরবি অর্থ কি

আব্দুল্লাহ নামটি একটি আরবি শব্দ। আরবি শব্দ থেকেই মূলত এই নামটি এসেছে। আব্দুল্লাহ নামের অর্থ হচ্ছে আল্লাহর দাস বা আল্লাহর বান্দা। অর্থাৎ সব কিছুই সে মহান আল্লাহতালার নির্দেশমতো পরিচালিত করবে। সে আল্লাহ ছাড়া আর কারো দাসত্ব করবে না।


আব্দুল্লাহ নামের বাংলা অর্থ কি

আব্দুল্লাহ নামটি ইসলামিক খুবই সুন্দর একটি নাম। মুসলমান পরিবারের অনেকেই তার শিশুদের এই নামটি রাখার জন্য পছন্দ করে থাকেন।আব্দুল্লাহ নামের বাংলা অর্থ হচ্ছে আল্লাহর দাস বা আল্লাহর বান্দা।আল্লাহ ছাড়া আর কোন শরীক নাই এই কথাটা বিশ্বাস করতে হবে প্রথমত।আব্দুল্লাহ নামের ব্যক্তিরা সবকিছুই আল্লাহর হুকুম মেনে করবে। 


আব্দুল্লাহ নামের ইংরেজি অর্থ কি 

আব্দুল্লাহ নামটি বাংলাতে উচ্চারণ করা যেমন অনেকটা সহজ তেমনি ইংরেজিতে চাইলে খুব সহজে আব্দুল্লাহ নামটি উচ্চারণ করা যায়।আব্দুল্লাহ নামের ইংরেজি বানান হচ্ছে Abdullah।


আব্দুল্লাহ নামটি ইসলামিক নাম কিনা 

আব্দুল্লাহ নামটি ইসলামিক নাম কিনা এই নিয়ে অনেকে প্রশ্ন করে থাকেন। আব্দুল্লাহ নামটি অবশ্যই ইসলামিক নাম কেননা আব্দুল্লাহ এই শব্দটি এসেছে আরবি শব্দ থেকে। তাছাড়া ইসলামী শরীয়তে এই আব্দুল্লাহ নামটির উল্লেখ রয়েছে।


মুসলমান পরিবারের ছেলে সন্তানদের জন্য আব্দুল্লাহর নামটি রাখার জন্য বলা হয়েছে। তাই মুসলিম পরিবারের সদস্যরা তার শিশু সন্তানদের জন্য অনেকে আব্দুল্লাহ নামটি পছন্দ করে থাকেন।


আরো দেখুন 

মিজান নামের অর্থ কি

উম্মে কুলসুম নামের অর্থ কি

মুজাহিদ নামের অর্থ কি


আব্দুল্লাহ নামের সাথে সম্পর্কিত কিছু নাম 

আব্দুল্লাহ নামের সাথে সম্পৃক্ত অনেক নাম রয়েছে যে নামগুলো চাইলে মুসলমান পরিবারের সন্তানদের জন্য রাখা যেতে পারে। এই নামগুলো যেহেতু আব্দুল্লাহ নামের সাথে সম্পৃক্ত তাই অবশ্যই এগুলো ইসলামিক পবিত্র নামের মধ্যে পড়ে। 


আব্দুল্লাহ মাহতাব 

আব্দুল্লাহ ইখতিদিয়ার

আব্দুল্লাহ আহমেদ 

রাহী আবদুল্লাহ 

আব্দুল্লাহ মুনতাসির 

আল আব্দুল্লাহ 

আব্দুল্লাহ হাসান 

আব্দুল্লাহ ইসলাম 

আব্দুল্লাহ রহমান আব্দুল্লাহ 


আপনারা চাইলে আপনার পরিবারের ছেলে সদস্যদের জন্য এখান থেকে যেকোন নাম সিলেক্ট করে রাখতে পারেন। 


More keyword 


abdullah namer ortho ki,আব্দুল্লাহ আল নামের অর্থ কি,মোহাম্মদ আব্দুল্লাহ নামের অর্থ কি,আব্দুল্লাহ নামের আরবি অর্থ কি,আব্দুল্লাহ ইবনে নামের অর্থ কি,আব্দুল্লাহ বিন নামের অর্থআরহাম আব্দুল্লাহ নামের অর্থ কি,আব্দুল্লাহ আহনাফ নামের অর্থ,আব্দুল্লাহ আল আয়ান নামের অর্থ কি,আব্দুল্লাহ আল আরাফ নামের অর্থ কি,আব্দুল্লাহ আল আনাস নামের অর্থ কি,আব্দুল্লাহ আল আরিয়ান নামের অর্থ কি,আব্দুল্লাহ নামের ইসলামিক অর্থ কি,আব্দুল্লাহ আল ইহান নামের অর্থ কি,আব্দুল্লাহ অর্থ কি,আব্দুল্লাহ আল গালিব নামের অর্থ কি,আব্দুল্লাহ আল জুবায়ের নামের অর্থ কি,আব্দুল্লাহ আল জায়ান নামের অর্থ কি,আব্দুল্লাহ আল জিহান নামের অর্থ,আব্দুল্লাহ আল জারিফ নামের অর্থ,আব্দুল্লাহ আল তাহমিদ নামের অর্থ কি,আব্দুল্লাহ আল নোমান নামের অর্থ কি,আব্দুল্লাহ আল নাহিয়ান নামের অর্থ কি,আব্দুল্লাহ আল নাফি নামের অর্থ কি,আব্দুল্লাহ আল নাহিয়ান নামের অর্থ,আব্দুল্লাহ আল ফারহান নামের অর্থ কি,আব্দুল্লাহ আল ফাহাদ নামের অর্থ কি,আব্দুল্লাহ নামের বাংলা অর্থ,আব্দুল্লাহ আল মুয়াজ নামের অর্থ,আব্দুল্লাহ আল মাহমুদ নামের অর্থ,আব্দুল্লাহ আল মাহির নামের অর্থ,আব্দুল্লাহ আল মাহদী নামের অর্থ,আব্দুল্লাহ আল মাহমুদ নামের অর্থ কি,আব্দুল্লাহ আল মুনতাসির নামের অর্থ,আব্দুল্লাহ আল মুহিত নামের অর্থ কি,আব্দুল্লাহ আল রাফি নামের অর্থ কি,আব্দুল্লাহ আল রাইয়ান নামের অর্থ,আব্দুল্লাহ আল রাফি নামের অর্থ,আব্দুল্লাহ আল রাফিন নামের অর্থ কি,আব্দুল্লাহ আল লাবিব নামের অর্থ কি,আব্দুল্লাহ আল সাদ নামের অর্থ কি,আব্দুল্লাহ আল সাইফ নামের অর্থ,আব্দুল্লাহ আল সাজিদ নামের অর্থ,আব্দুল্লাহ আল সাদিক নামের অর্থ,আব্দুল্লাহ আল সিয়াম নামের অর্থ কি,আব্দুল্লাহ আল সাবিত নামের অর্থ,আব্দুল্লাহ আল সাদ নামের অর্থ,আব্দুল্লাহ আল হাদী নামের অর্থ কি


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে আব্দুল্লাহ নামের অর্থ কি সে সম্পর্কে আপনারা সুস্পষ্ট ধারণা পেয়েছেন।ইসলামিক সুন্দর সুন্দর নাম সম্পর্কে জানতে এবং নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট এর সাথেই থাকুন। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post