মিজান নামের অর্থ কি(বাংলা, ইংরেজি এবং আরবি)

মিজান নামের অর্থ কি(বাংলা ইংরেজি এবং আরবি)


মিজান নামের অর্থ কিঃ ইসলামিক যত সুন্দর নাম রয়েছে তার মধ্যে মিজান নামটি উল্লেখযোগ্য।মুসলমান পরিবারের সন্তানদের ক্ষেত্রে মিজান নামটি রাখা হয়ে থাকে। মিজান নামটি এসেছে সাধারনত আরবি ভাষা থেকে। ইসলামের পবিত্র একটি নাম হচ্ছে মিজান। তাই যারা তাদের পরিবারের সন্তানদের জন্য নিজের নামটি রাখতে চান তাদের জন্য মিজান নামের অর্থ জানা খুবই জরুরী।


মিজান অর্থ কি (mizan namer ortho)

মিজান নামটি আমাদের অনেকের পছন্দের একটি নাম।এই নামটির বিশেষত্ব হচ্ছে এটি ইসলামিক নাম এবং এটি খুব সহজে উচ্চারণ করা যায়।মুসলিম পরিবারে এই নামটি খুবই জনপ্রিয় একটি নাম।মিজান নামটি সাধারণত মুসলিম পরিবারের ছেলে সন্তানদের জন্য রাখা হয়ে থাকে। মিজান নামটি কোন লিঙ্গের তাহলে এতক্ষণে আপনারা জেনে গিয়েছেন।মিজান নামের আরবি অর্থ হচ্ছে ভারসাম্য।অর্থাৎ মিজান নামের অর্থ হচ্ছে পরিমাপ। 


অবশ্যই পড়ুন 

উম্মে কুলসুম নামের অর্থ কি

নাহার নামের অর্থ কি

মুজাহিদ শব্দের অর্থ কি


মিজান নামের বাংলা অর্থ কি 

মিজান নামটি খুব সহজেই উচ্চারণ করা যায় বলে এই নামটি অনেক পছন্দের।তাছাড়া এই নামটি ইসলামিক একটি পবিত্র নাম ও বটে। মিজান নামের বাংলা অর্থ হচ্ছে পরিমাপ। 


মিজান নামের ইসলামিক অর্থ কি 

মুসলমান পরিবারের ছেলে সন্তানদের জন্য মির্জার নাম ঠিক রাখার জন্য বলা হয়ে থাকে।মিজান নামটি আমাদের দেশে খুবই জনপ্রিয় একটি নাম। মিজান শব্দটি এসেছে আরবি ভাষা থেকে।মিজান শব্দের ইসলামিক অর্থ হচ্ছে ভারসাম্য।


মিজান নামের ইংরেজি অর্থ 

মিজান নামটি যেমন বাংলাতে উচ্চারণ করা খুবই সহজ তেমনি ইংরেজিতে উচ্চারণ করাও অনেক সহজ। আর এই জন্য তিন অক্ষর বিশিষ্ট মিজান নামটিকে অনেকে পছন্দ করে থাকেন।মিজান নামের ইংরেজি বানান হচ্ছে mizan.


মিজান নামের সাথে সম্পৃক্ত কিছু নাম 

মিজান নামের সাথে সম্পৃক্ত কিছু নাম আছে যে নামগুলো চাইলে আপনারা খুব সহজেই রাখতে পারেন আপনার পরিবারের ছেলে সন্তানের জন্য। নিচে মিজান নামের সাথে সম্পৃক্ত কিছু নাম দেওয়া হলো:


➡️মিজানুর রহমান 

➡️মিজান মাহাতাব 

➡️মিজান শাফি 

➡️মিজান মাসাবীহ 

➡️মোহাম্মদ মিজান 

➡️মিজান ইসলাম 

➡️আল মিজান 

➡️মিজান মুনতাসির 

➡️আব্দুল মিজান 


আপনার পরিবারের ছেলে সন্তানদের জন্য চাইলে এই নাম গুলোর মধ্য থেকে যেকোন নাম সিলেক্ট করে রাখতে পারেন।


শেষ কথা,আশা করি মিজান নামের অর্থ কি এই পোস্টটি পড়ার মাধ্যমে জানতে পেরেছেন। তাছাড়া সুন্দর সুন্দর আরও ইসলামিক নামের অর্থ জানতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post