জেনে নিন মধু ও লেবুর রস মুখে দিলে কি হয়

জেনে নিন মধু ও লেবুর রস মুখে দিলে কি হয়


মধু এবং লেবু ত্বকের জন্য এই দুইটি উপাদানই অসাধারণ। ত্বকের বিভিন্ন সমস্যা দূর করার জন্য লেবু ব্যবহার করা হয়ে থাকে।আর ত্বককে ময়েশ্চারাইজ করার জন্য সাধারণত মধু ব্যবহার করা হয়।তাই রূপচর্চায় যদি মধু এবং লেবু ব্যবহার করা যায় তাহলে খারাপ হয় না। অনেকেই প্রশ্ন করে থাকেন যে মধু ও লেবুর রস মুখে দিলে কি হয় এবং মধু ও লেবুর রসের কোন প্যাকটা আমাদের ত্বকের জন্য ভালো হবে।আজকের পোষ্ট পড়ে জানতে পারবেন মধু এবং লেবুর রস রূপচর্চায় কিভাবে ব্যবহার করবেন সেই সম্পর্কেঃ-


অন্য পোস্টঃলেবুর খোসা ব্যবহার করে ফর্সা হয়ে ওঠার উপায় 

মধু ও লেবুর ফেসপ্যাক /মধু ও লেবু দিয়ে রূপচর্চা 


লেবুর অসংখ্য গুণের মধ্যে একটি গুণ হচ্ছে লেবু ত্বকের যত্নে খুবই উপকারী। লেবুর সাথে যখন মধু যোগ করা হয় তখন এর ক্ষমতা আরও অনেকাংশে বেড়ে যায়। নিচে মধু এবং লেবু দিয়ে তৈরি বেশ কয়েকটি ফেসপ্যাক এর কথা উল্লেখ করা হল যে ফেসপ্যাক গুলো আপনারা চাইলে ব্যবহার করতে পারবেন।



প্যাক ১ঃপ্রথমে একটি লেবুর অর্ধেক অংশ কেটে নিতে হবে এবং সেখান থেকে রস বের করে একটি পাত্রে রাখতে হবে। এবার এর সাথে দুই চা চামচ মধু দিতে হবে এবং সুন্দর করে মিক্স করে নিতে হবে। মিশ্রণটি তৈরি করা হয়ে গেলে সারা মুখে এটি ভালভাবে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিতে হবে।তারপর ঠাণ্ডা এবং পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। আপনারা ত্বককে দ্রুত প্রাকৃতিক উপায়ে ফর্সা করে তুলতে চাইলে এই প্যাকটি সপ্তাহে ২ বার ব্যবহার করতে পারেন। 



প্যাক ২ঃপ্রথমে একটি লেবুর অর্ধেক অংশ কেটে রস বের করে একটি পাত্রে রেখে দিন। তারপরে এর সাথে ১০ চা চামচ দুধ মিশিয়ে নিন। এবার ২ চা চামচ খাঁটি মধু একসাথে মিশিয়ে নিন। তিনটি উপাদানই খুব ভালোভাবে মিক্স করে নিতে হবে এবং মিক্স করা হয়ে গেলে এটি সারা মুখে লাগাতে হবে। তারপরে এইভাবে ১৫ মিনিট মুখে রেখে দিতে হবে। তারপরে ঠান্ডা এবং পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।এই প্যাকটি আপনারা সপ্তাহে ২ বার ব্যবহার করলেই ভালো রেজাল্ট পাবেন। প্রাকৃতিক ভাবে যদি ত্বক ফর্সা করে তুলতে চান তাহলে আপনারা এই পদ্ধতি অবলম্বন করতে পারেন।



অন্য পোস্টঃলেবু দিয়ে পাকা চুল কালো করার উপায়


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা মধু ও লেবুর রস মুখে দিলে কি হয় সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তাই ত্বককে সুন্দর এবং দ্রুত ফর্সা করে তোলার জন্য মধু ও লেবুর রস একসাথে ব্যবহার করতে পারেন।


Post a Comment (0)
Previous Post Next Post