দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করার নিয়ম


দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করতে চান তাহলে অবশ্যই আমাদের আজকের এই পোষ্ট টি আপনার জন্য। আজকের পোস্টে মাধ্যমে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে খুব সহজেই দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করা যায়।



যারা দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করার নিয়ম বা যাচাই করতে চান তারা অবশ্যই আমাদের আজকের এই পোস্টটি সম্পূর্ণ এবং বিস্তারিত সহকারে পড়বেন। তাছাড়া যেকোনো বিষয় সম্পর্কে আপনার বুঝতে অসুবিধা হতে পারে। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক:-



দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করার নিয়ম


অনেকের জমির মালিকের নাম যাচাই করতে হয় কিন্তু দাগ নাম্বার দিয়ে মালিকের নাম যাচাই করার উপায় সম্পর্কে জানেন না। কিন্তু বর্তমান সময়ে যদি দাগ নাম্বার জানা থাকে তাহলে খুব সহজেই যেকোন জমির মালিকের নাম বের করে ফেলা সম্ভব। আর আজকের পোস্টে আমি আপনাদেরকে সেই বিষয়টি দেখানোর চেষ্টা করবোঃ-



ধাপ ১ঃ প্রথমে ব্রাউজার থেকে https://land.gov.bd/ লিংকটি ব্যবহার করে সরাসরি উক্ত ওয়েবসাইটে চলে যেতে হবে। 



ওয়েবসাইটটিতে আসার পর আপনারা এরকম একটি পেজ দেখতে পারবেন। 


এবার এখান থেকে একটু নিচের দিকে আসলে আর এস খতিয়ান নামক একটি অপশন দেখতে পারবেন। আপনি সরাসরি আর এস খতিয়ান অপশনটিতে ক্লিক করবেন এবং এর জন্য আপনাদেরকে অন্য একটি পেজে নিয়ে যাওয়া হবে। 



ধাপ ২ঃউক্ত পেইজ এ আসার পর এখানে যে সকল তথ্য চাইবে আপনাদেরকে অবশ্যই এখানে সঠিক তথ্য গুলো দিতে হবে।



এখানে বিভাগের নাম জেলার নাম এবং মৌজা সহ আরো অনেক বিষয় চাইবে সেগুলো আপনি সঠিক তথ্য দিয়ে পূরন করবেন।


তারপরে নিচে দাগ নম্বর অনুযায়ী একটি বাটন রয়েছে সে বাটনটিতে ক্লিক করতে হবে। এবার নিচে একটি বক্স ওপেন হবে এখানে আপনার দাগ নাম্বার  দিতে হবে। 



ধাপ ৩ঃদাগ নম্বর দেওয়া হয়ে গেলে নিচে ক্যাপচা পূরণ করার জন্য একটি অপশন আসবে ।তারপরে উপরে খতিয়ান বাটনে ক্লিক করতে হবে এবং খতিয়ান নাম্বার টি সেট করে দিতে হবে। এবার আপনাদেরকে খুঁজুন বাটনে ক্লিক করতে হবে। 


খুজুন বাটনে ক্লিক করার পর এরকম একটি পেজ চলে আসবে অর্থাৎ এখানে জমি সংক্রান্ত বিভিন্ন তথ্য দেখতে পারবেন।



 অর্থাৎ আপনি দাগ নাম্বার দিয়ে যে জমিটি দেখতে চাচ্ছেন সেটা এখান থেকে খুব সহজে দেখে নিতে পারবেন।এইভাবে যে কোন ব্যক্তি চাইলে তার দাগ নাম্বার এর সাহায্যে খুব সহজেই জমির মালিক যাচাই করতে পারবেন । 



শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। উক্ত নিয়মে যে কোন ব্যক্তি চাইলে খুব সহজেই জমির মালিকের নাম যাচাই করতে পারবেন। তার পরেও যদি কোন বিষয় সর্ম্পকে বুঝে না থাকেন তাহলে আমাদেরকে সরাসরি কমেন্ট করতে পারেন আমরা আপনার প্রশ্নটির উত্তর দেওয়ার চেষ্টা করবো।


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post