রকেট একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম ২০২২

রকেট একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম ২০২২


রকেট একাউন্ট যারা ব্যবহার করে থাকেন তাদের অবশ্যই রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানা জরুরী। কেননা যত সময় যাচ্ছে তত ধীরে ধীরে রকেট জনপ্রিয় হয়ে উঠছে।কোন ব্যক্তি চাইলে খুব সহজেই রকেট একাউন্ট ব্যবহার করে এক স্থান থেকে অন্য স্থানে টাকা পাঠাতে পারেন।রকেট একাউন্ট ব্যবহার করে টাকা পাঠানোর নিয়ম বা কিভাবে এক একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা পাঠানো হয় সেই বিষয়ে অনেকেই জানেন না।তাই আজকের পোস্টটি পড়ার মাধ্যমে জানতে পারবেন রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে। 



রকেট থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম


রকেট থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম খুবই সহজ।যারা রকেট একাউন্ট ব্যবহার করে থাকেন তারা চাইলে খুব সহজেই একজনের একাউন্ট থেকে অন্যজনের একাউন্টে টাকা টান্সফার করে নিতে পারবেন।এর জন্য আপনারা দুইটি পদ্ধতি অবলম্বন করে এক একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা নিতে পারেন। যেমন:-



➡️রকেট অ্যাপ ব্যবহার করে 


➡️*৩২২# ইউএসডি কোড ডায়াল করে 




কোন রকেট একাউন্ট ব্যবহারকারী যদি অন্য কোন রকেট একাউন্টে টাকা পাঠাতে চান তাহলে তাকে সর্বপ্রথম *৩২২# ডায়াল করতে হবে। তারপরে তাকে send money বাটনে ক্লিক করতে হবে। যার নাম্বারে পাঠাতে চান তার মোবাইল নাম্বারটি এবার দিতে হবে। তারপরে কত টাকা পাঠাতে চান enter amount এর নিচে বসাতে হবে। সবশেষে নিজের রকেট একাউন্টের পিন নাম্বারটি দেওয়া হয়ে গেলে আরেকজনের একাউন্টে টাকা চলে যাবে। এভাবে খুব সহজেই  রকেট থেকে রকেটে টাকা পাঠানো যাবে।



অন্য পোস্টঃরকেট থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম
 

রকেট থেকে রকেট এজেন্ট একাউন্টে টাকা পাঠানোর নিয়ম


রকেট একাউন্ট থেকে কিভাবে সেন্ড মানি করে এক একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা পাঠানো যায় সেই নিয়ম সম্পর্কে ইতিমধ্যে জেনে গিয়েছেন। চলুন এবার জেনে নিই কিভাবে রকেট একাউন্ট থেকে এজেন্ট একাউন্টে ক্যাশ আউট করবেন।



প্রথমে মোবাইলের ডায়াল অপশনে চলে যেতে হবে এবং *322# ডায়াল করতে হবে।তারপর 7 বাটনটিতে ক্লিক করে ক্যাশ আউট অপশনটি সিলেক্ট করতে হবে। এবার 1 ডায়াল করতে হবে From agent সিলেক্ট করতে হবে। যেই এজেন্ট নাম্বারে টাকা পাঠাতে চান সেই এজেন্ট নাম্বারটি এবার দিতে হবে।তারপরে আপনি এজেন্ট নাম্বারটিতে কত টাকা পাঠাতে চান amount জায়গায় সেটা বসাতে হবে। সবশেষে আপনার রকেট একাউন্টের পিন নাম্বার দিলেই টাকা পাঠানো হয়ে যাবে।




কোন রকেট একাউন্ট ব্যবহারকারী যদি রকেট এজেন্ট নাম্বারে টাকা পাঠাতে চান তাহলে উক্ত নিয়মে পাঠাতে পারবেন। 


রকেট একাউন্ট থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম



রকেটকে পরিচালনা করে থাকে ডাচ বাংলা ব্যাংক। অর্থাৎ ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা দিয়ে থাকে  রকেট।তাই কোন ব্যক্তি চাইলে খুব সহজেই রকেট একাউন্ট থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠাতে পারেন। যারা রকেট থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানতে চান তারা অবশ্যই সম্পূর্ন পোস্টটি পড়ুন।



ধাপ ১ঃরকেট একাউন্ট থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর জন্য রকেট অ্যাপসের প্রয়োজন হবে।রকেট অ্যাপ যদি ফোনে না থেকে থাকে তাহলে সরাসরি গুগল প্লে স্টোর থেকে রকেট অ্যাপ টি ডাউনলোড করে নিতে পারেন। আর যদি ফোনে থেকে থাকে তাহলে রকেট অ্যাপে প্রবেশ করুন। 



ধাপ ২ঃরকেট এপে প্রবেশ করা হয়ে গেলে উপরের দিক থেকে নিচের কোনার দিকে ব্যাংক ট্রান্সফার নামক একটি অপশন দেখতে পারবেন। সরাসরি ব্যাংক Transfer  অপশনে ক্লিক করবেন এবং ব্যাংক ট্রান্সফার অপশনে ক্লিক করার সাথে সাথে আপনার উপরে আরও তিনটি অপশন দেখতে পারবেন ।এখান থেকে ডিবিবিএল একাউন্ট অপশনে ক্লিক করতে হবে। 


ধাপ ৩ঃএবার ডিবিএলে একাউন্টে টাকা পাঠাতে চান নাকি ডেবিট কার্ডে টাকা পাঠাতে চান সেটি আপনাকে সিলেক্ট করতে হবে।যেহেতু ডাচ-বাংলা ব্যাংক একাউন্টে টাকা পাঠাবেন তাই আপনার ডাচ বাংলা ব্যাংক একাউন্ট নাম্বার দিতে হবে। নীচের ঘরে আপনি কত টাকা পাঠাতে চান টাকার অ্যামাউন্ট টা দিবেন। 



ধাপ ৪ঃটাকার অ্যামাউন্ট বসানো হয়ে গেলে আপনার রকেট একাউন্টের পিন নাম্বার বা পাসওয়ার্ড দিয়ে দিতে হবে। এবার অ্যাকাউন্ট নাম্বার নিশ্চিত করুন বাটনে ক্লিক করে রকেট থেকে ডাচ বাংলা ব্যাংকে খুব সহজে টাকা পাঠিয়ে ফেলুন। এইভাবে কোন ব্যক্তি চাইলে খুব সহজেই রকেট একাউন্ট থেকে তার ডাচ বাংলা ব্যাংক একাউন্টে টাকা পাঠিয়ে দিতে পারবেন। 



অন্য পোস্টঃবিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম বা কিভাবে রকেট একাউন্ট ব্যবহার করে এক একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা পাঠানো যায় সে সম্পর্কে মোটামুটি ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে না বুঝে থাকেন তাহলে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন। 


Post a Comment (0)
Previous Post Next Post