অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন করতে কত টাকা লাগে।jonmo nibondhon songsodhon fee

অনলাইনে জন্ম নিবন্ধন সংশোধন করতে কত টাকা লাগে।jonmo nibondhon songsodhon fee


জন্ম নিবন্ধনে কোন ভুল হলে জন্ম নিবন্ধন সংশোধন করার প্রয়োজন পড়ে। কেননা জন্ম নিবন্ধন আমাদের কাছে খুবই প্রয়োজনীয় একটি কাগজ এবং এটি আমাদের অনেক ক্ষেত্রে প্রয়োজন হয়ে থাকে। তাই পরবর্তীতে কোন ধরনের সমস্যা এড়াতে জন্ম নিবন্ধনে কোন ধরনের ভুল থাকলে সেটা সংশোধন করা জরুরি।



অতীতে জন্ম নিবন্ধন সংশোধন করতে গেলে অনেক ভোগান্তি পোহাতে হলেও বর্তমানে অনলাইনের মাধ্যমে খুব সহজেই জন্ম নিবন্ধন সংশোধন করা যাচ্ছে। কিন্তু যারা জন্ম নিবন্ধন সংশোধন আবেদন করে থাকেন তাদের অবশ্যই এই ক্ষেত্রে নির্দিষ্ট কিছু টাকা চার্জ দিতে হয়।



যার কারণে অনেকেই ইন্টারনেটে খুঁজে থাকেন জন্ম নিবন্ধন সংশোধন করতে কত টাকা লাগে বা জন্ম নিবন্ধন সংশোধন ফি কত টাকা। যারা জন্ম নিবন্ধন সংশোধন করতে চান এবং জানতে চান জন্ম নিবন্ধন সংশোধন ফি কত  তাদের জন্যই আজকের এই পোস্টটি।তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-



জন্ম নিবন্ধন সংশোধন ফি কত টাকা ২০২২/jonmo nibondhon songsodhon fee


জন্ম নিবন্ধন সংশোধন আবেদন করতে হলে অবশ্যই জন্ম নিবন্ধন সংশোধনের জন্য কত টাকা ফি লাগে সেটা সম্পর্কে প্রথমেই জেনে নিতে হবে।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নীতিমালা অনুযায়ী জন্ম নিবন্ধন সংশোধন ও পুনঃমুদ্রণের জন্য ফি নির্ধারণ করা হয়েছে। 



যার পরিপ্রেক্ষিতে জন্ম নিবন্ধন সংশোধন করতে সাধারণত ২০০ থেকে ৩০০ টাকা লেগে থাকে।সরকার নির্ধারিত ফি ১০০ টাকা হলেও এই ক্ষেত্রে বাড়তি কিছু টাকা নিয়ে থাকে।তাছাড়া জন্ম নিবন্ধন সংশোধনের ক্ষেত্রে ভুলের ধরনভেদে জন্ম নিবন্ধন সংশোধন ফি নেওয়া হয়ে থাকে।



জন্ম নিবন্ধনে শুধুমাত্র তথ্য সংশোধনের জন্য ফি নেওয়া হয়ে থাকে ১০০ টাকা। যাদের জন্ম নিবন্ধনে পিতার নাম, মাতার নাম, ঠিকানা এবং অন্যান্য তথ্য সংশোধন করার প্রয়োজন পড়ে তাদেরকে ৫০ টাকা ফি প্রদান করতে হয়।তাছাড়া বাংলা এবং ইংরেজি ভাষায় সনদের নকল সরবরাহ করার জন্য বাংলাদেশে ৫০ টাকা নেওয়া হয়ে থাকে।



শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা জন্ম নিবন্ধন সংশোধন করতে কত টাকা লাগে বা জন্ম নিবন্ধন সংশোধন ফি কত এই বিষয়ে সঠিক ধারণা পেয়েছেন।তাছাড়া এই বিষয়ে যদি কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা আরও কিছু জানতে চান তাহলে আমাদেরকে সরাসরি কমেন্টের মাধ্যমে প্রশ্ন করতে পারেন।আর যদি পোস্টটি পড়ে ভালো লেগে থাকে তাহলে শেয়ার করে অন্যদের দেখার সুযোগ করে দিন। 

Post a Comment (0)
Previous Post Next Post