ঘরে বসে মোবাইল দিয়েই কামিল রেজাল্ট দেখার নিয়ম


ঘরে বসে মোবাইল দিয়েই কামিল রেজাল্ট দেখার নিয়ম


রীক্ষার রেজাল্ট বের হওয়ার দিন আমাদের মধ্যে একটি বাড়তি উত্তেজনা বিরাজ করে থাকে ।অর্থাৎ পরীক্ষার রেজাল্ট যখন ভালো হয় আমাদের মন ভালো হয়ে যায় এবং পরীক্ষার রেজাল্ট খারাপ হলে আমরা অনেক কষ্ট পেয়ে থাকি। এখন অনলাইনের মাধ্যমে যেকোনো পরীক্ষার রেজাল্ট চেক করে নেওয়া যাচ্ছে।আজকের পোস্টটি পড়ার মাধ্যমে কামিল  রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জানতে চাই পারবেন।তাই যারা কামিল পরীক্ষার রেজাল্ট দেখতে চান তারা অবশ্যই আজকের পোস্টটি বিস্তারিত এবং মনোযোগ সহকারে পড়বেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ-



কামিল পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম 


অনেকেই অনলাইনে মাধ্যমে কামিল পরীক্ষার রেজাল্ট দেখতে চান। কামিল পরীক্ষার রেজাল্ট জানতে হলে আপনাদেরকে অবশ্যই নির্দিষ্ট কিছু প্রক্রিয়া অবলম্বন করে অনলাইনের মাধ্যমে রেজাল্ট দেখতে হবে। কিভাবে কামিল পরীক্ষার রেজাল্ট দেখা যায় নিচে ধাপে ধাপে দেখানো হলোঃ- 



ধাপ ১ঃপ্রথমেই আপনাদেরকে সরাসরি http://result.iau.edu.bd.govlt.com/ লিংকটি ব্যবহার করে উক্ত ওয়েবসাইটটিতে চলে যেতে হবে। ওয়েব সাইটটিতে আসার পর আপনাদের সামনে নিচের মতো একটি ছবি চলে আসবে।



ধাপ ২ঃএবার আপনাদেরকে ডান পাশে যে Madrasah Result অপশন রয়েছে সেখানে ট্যাব করে ধরে রাখতে হবে। তারপরে নিচে আপনার মাদ্রাসার যে einn নাম্বার রয়েছে সেটি দিতে হবে।


ঘরে বসে মোবাইল দিয়েই কামিল রেজাল্ট দেখার নিয়ম


নাম্বারটি জানা না থাকলে সরাসরি মাদ্রাসার অফিস কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করে জেনে নিতে হবে।



ধাপ ৩ঃতারপরে শিক্ষা প্রতিষ্ঠানের যে নির্দিষ্ট পাসওয়ার্ডটি রয়েছে পাসওয়ার্ড এর ঘরে সেটি প্রবেশ করাতে হবে। নিচর ঘরে দেখতে পাবেন examination year নামের একটি অপশন রয়েছে  এখানে কত সালে পরীক্ষা দিয়েছেন পরীক্ষা দেওয়ার সাল নির্বাচন করতে হবে।



ধাপ ৪ঃক্লাস নামের যে অপশনটি রয়েছে সেখানে কামিল নির্বাচন করে দিতে হবে। তারপরে ইয়ার থেকে আপনার সেশন ইয়ারটি সিলেক্ট করতে হবে। অর্থাৎ আপনি যে ইয়ারে পরীক্ষা দিয়েছেন সেটা সিলেক্ট করতে হবে। 



ধাপ ৫ঃতারপরে নিচে সংখ্যা মেলানোর একটি অপশন রয়েছে এটি সঠিকভাবে পূরণ করে নিচে যে রেজাল্ট বাটনটি রয়েছে সেখানে সরাসরি ক্লিক করতে হবে। ক্লিক করার সাথে সাথেই আপনারা খুব সহজেই কামিল পরীক্ষার রেজাল্ট দেখে নিতে পারবেন।আপনি যদি সবকিছু ঠিকঠাক ভাবে দিয়ে থাকেন তাহলে আপনার রেজাল্টের তথ্য পিডিএফ আকারে চলে আসবে এবং আপনারা চাইলে এখান থেকে পিডিএফ ভার্সনটি ডাউনলোড করে নিতে পারেন। 



কামিল রেজাল্ট চেক করার ওয়েবসাইট /kamil result check 


অনেকেই কামিল রেজাল্ট চেক করার ওয়েবসাইটের নাম কি সেই বিষয়ে ইন্টারনেটে সার্চ করে থাকেন। অর্থাৎ ওয়েবসাইটের লিংক যদি জানা থাকে তাহলে খুব সহজেই সেই লিংকটি ব্যবহার করে কামিল পরীক্ষার রেজাল্ট চেক করে নেওয়া যায়।যারা মোবাইলের মাধ্যমে কামিল পরীক্ষার রেজাল্ট চেক করতে চান তারা সরাসরি http://result.iau.edu.bd.govlt.com/p/iau.html এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন। এই ওয়েবসাইটের মাধ্যমে সঠিক তথ্য দিয়ে খুব সহজেই কামিল পরীক্ষার রেজাল্ট চেক করে নেওয়া যাবে। 



শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা কামিল রেজাল্ট দেখার নিয়ম বা কিভাবে অনলাইনে মাধ্যমে কামিল পরীক্ষার ফলাফল দেখা যায় এই বিষয়ে সুস্পষ্ট ধারণা পেয়েছেন।তারপরেও যদি কোন বিষয়ে সম্পর্কে কোন কিছু বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে সরাসরি আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে শেয়ার করে বন্ধুদের দেখার সুযোগ করে দিন। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post