রোমানিয়ার মানুষ কি ধর্মের | রোমানিয়ায় মুসলিম জনসংখ্যা কত

রোমানিয়া হচ্ছে দক্ষিণ পূর্ব ইউরোপের একটি রাষ্ট্র। রোমানিয়ার পূর্ব দিকে কৃষ্ণ সাগর অবস্থিত। রোমানিয়া একসময় ওসমানীয় সাম্রাজ্যের অংশ ছিল। রোমানিয়া হলো ইউরোপীয় ইউনিয়নের নবম বৃহত্তম আয়তনের একটি দেশ। রোমানিয়ার জনসংখ্যা কত বা রোমানিয়াতে মুসলিম জনসংখ্যা বর্তমানে কত রয়েছে এই নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে। 

রোমানিয়া
রোমানিয়া

আজকের পোস্টে রোমানিয়ার জনসংখ্যা কত ও রোমানিয়ার মানুষ কি ধর্মের এই নিয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য জানানোর চেষ্টা করা হয়েছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ

রোমানিয়ার জনসংখ্যা কত?

রোমানিয়ার জনসংখ্যা বর্তমানে ১৯ মিলিয়নের বেশি। সহজ ভাষায় যদি বুঝতে হয় তাহলে রোমানিয়ার সর্বশেষ গণনা অনুসারে মোট জনসংখ্যা ১ কোটি ৯৪ লাখের উপরে। রোমানিয়া ইউরোপের বৃহত্তম জনসংখ্যার একটি দেশ।

রোমানিয়ার মানুষ কি ধর্মের?

রোমানিয়া যেহেতু ধর্মনিরপেক্ষ একটি রাষ্ট্র তাই এখানে রাষ্ট্রীয় ধর্ম হিসেবে কোন ধর্মের উল্লেখ নাই। রোমানিয়াতে জনসংখ্যার বেশিরভাগই খ্রিস্টান ধর্মালম্বী। রোমানিয়ার মোট জনসংখ্যা ২১ শতাংশ খ্রিষ্টান। রোমানিয়াতে মাত্র ০.৩ শতাংশ মুসলিম ধর্মের লোক রয়েছে। 

রোমানিয়ায় মুসলিম জনসংখ্যা কত?

রোমানিয়াতে মুসলিম ধর্মাবলম্বীদের সংখ্যা খুবই কম। যেহেতু রোমানিয়া ইউরোপীয় ইউনিয়নভুক্ত একটি দেশ তাই এখানে বেশিরভাগই খ্রিস্টান ধর্মাবলম্বীদের অনুসারী। তারপরেও রোমানিয়াতে বর্তমানে ৬৮ হাজারের উপরে মুসলিম জনসংখ্যা রয়েছে।

পরিশেষে, রোমানিয়ার জনসংখ্যা কত বা রোমানিয়ার মানুষ কি ধর্মের অনুসারী আশা করি ইতিমধ্যে পোস্টটি পড়ে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। তারপরেও যদি রোমানিয়া সম্পর্কিত কোনো প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।
Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post