রোমানিয়া যেতে কত বছর বয়স লাগে

রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে প্রতিবছর অসংখ্য লোক রোমানিয়াতে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। রোমানিয়াতে কাজের সুযোগ-সুবিধা ভালো হওয়ায় ও উন্নত জীবন ধারণের সুবিধার কারণে দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকেও অনেকেই রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসা করতেছে। যার কারণে অনেকেই রোমানিয়া সম্পর্কে জানতে আগ্রহী।
রোমানিয়া
রোমানিয়া

যারা রোমানিয়া যেতে চান তাদের মধ্যে অনেকেই রোমানিয়া যেতে কত বছর বয়স লাগে এই বিষয়ে প্রশ্ন করে থাকেন। নিম্নে রোমানিয়া যাওয়ার জন্য বয়সসীমা কত হওয়া উচিত বা রোমানিয়া যাওয়ার জন্য সর্বনিম্ন কত বছর বয়স হওয়া উচিত এই বিষয়ে কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করা হয়েছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ

রোমানিয়া যেতে কত বয়স লাগে?

রোমানিয়া টুরিস্ট ভিসার ক্ষেত্রে বয়স তেমন বাধ্যতামূলক না হলেও যারা ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান তাদের ক্ষেত্রে অবশ্যই বয়সের বিষয়টা খেয়াল রাখতে হবে। কেননা রোমানিয়াতে ওয়ার্ক পারমিট ভিসার যে সকল শর্তাদি গুলো রয়েছে তার মধ্যে বয়সের শর্তাদি পূরণ করা লাগে। 

যারা রোমানিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যেতে চান তাদের বয়সসীমা অবশ্যই সর্বনিম্ন ১৮ বছর হতে হবে এবং সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে থাকতে হবে। অর্থাৎ কোন ব্যক্তির বয়সসীমা যদি ১৮ বছরের নিচে হয় তাহলে সে কোনভাবেই রোমানিয়াতে ওয়ার্ক পারমিট ভিসায় যেতে পারবেন না। 

তবে টুরিস্ট ভিসার ক্ষেত্রে জাতীয় পরিচয় পত্র, ও পাসপোর্ট সহ অন্যান্য ডকুমেন্ট থাকলে বয়স তেমন বাধ্যতামূলক না। কিন্তু ওয়ার্ক পারমিট ভিসার ক্ষেত্রে অবশ্যই পাসপোর্টে বয়সসীমা ১৮ বছরের উপরে হতে হবে। তাই ১৮ বছরের উপরে বয়স না হলে কখনোই রোমানিয়া ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করবেন না। 

উপসংহার

আশা করি ইতিমধ্যে রোমানিয়া যেতে কত বছর বয়স লাগে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও যদি রোমানিয়া ভিসা নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।
Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post