পিন্টারেস্ট থেকে আয় করার উপায়

পিন্টারেস্ট থেকে আয় করার উপায়(অনলাইনে আয় ২০২২)


পিন্টারেস্ট থেকে আয়ঃফেসবুক হচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুকের সাথে তাল মিলিয়ে পিন্টারেস্টে জনপ্রিয়তাও কিন্তু বর্তমান বিশ্বে কোন নয়। ইন্টারেস্ট ও বর্তমান পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিতি পেয়েছে।


আজকে আমি এই আর্টিকেলে আপনাদের সাথে আলোচনা করব এই পিন্টারেস্ট এর মাধ্যমে আপনারা কিভাবে আয় করবেন সেই সম্পর্কে। আপনারা কিছু পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে পিন্টারেস্ট থেকে আয় করতে পারবেন খুব সহজেই। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক পিন্টারেস্ট থেকে আয় করার উপায় সম্পর্কেঃ


পিন্টারেস্ট থেকে আয়(how to make money pinterest)


প্রোফাইল তৈরি করতে হবে 


একটি সুন্দর প্রোফাইল সকল সময়ই আলাদা একটি সৌন্দর্যের অধিকারী হয়ে থাকে। আর সেটা যদি হয়ে থাকে কোনো মার্কেটপ্লেস থেকে আয় করার উপায় হিসেবে তাহলে তো সেটার দিকে অবশ্যই গুরুত্ব দিতে হবে। 


ধরা যাক আপনার নিস হচ্ছে রেসিপি। তাহলে অবশ্যই এই ক্ষেত্রে আপনার নিশ অনুযায়ী একটি সুন্দর বিজনেস প্রোফাইল ক্রিয়েট করতে হবে।


তবে অবশ্যই আরেকটা বিষয় আপনাদের জানার রয়েছে সেটা হচ্ছে আপনার অ্যাকাউন্টটি যদি পার্সোনাল হয়ে থাকে তাহলে আপনার অ্যাকাউন্টটি কে আপনাকে বিজনেস অ্যাকাউন্ট এ রুপান্তরিত করতে হবে।


কেননা বিজনেস একাউন্টে আপনি যে সমস্ত ফিচারগুলো পাবেন আপনি সেগুলো পার্সোনাল একাউন্টে পাবেন না। বিজনেস একাউন্টে বেশকিছু ফিচারস রয়েছে যেমনঃ


★এটি সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন 


★রিচ পিন এনাবল  


★পিন্টারেস্ট অ্যানালাইটিকসের সুবিধা 


তাছাড়া বিজনেস একাউন্টে আপনি আরও অনেক ধরনের ফিচারস পাবেন। আপনি যেহেতু পিন্টারেস্ট থেকে আয় করতে চান তাই অবশ্যই আপনার অ্যাকাউন্টটি বিজনেস একাউন্ট এ রূপান্তরিত করতে হবে। 


বোর্ড তৈরি করতে হবে 


পিন্টারেস্ট থেকে আয় করতে হলে বোর্ড তৈরির বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আপনাকে প্রথম দিকে আপনার নিশ অনুযায়ী ৫ থেকে ১০ টি বোর্ড তৈরি করে নিতে হবে।


যেহেতু আমার নিজ হচ্ছে রেসিপি তাই আমি রেসিপি সম্পর্কিত বিভিন্ন বোর্ড তৈরি করব।তবে অধিকাংশ পিন্টারেস্ট ব্যবহারকারীরা এই কাজটি করে থাকে যে নতুন একাউন্ট খোলার পর তাড়াতাড়ি বিভিন্ন ধরনের অনৈতিক কাজ করে থাকেন যার ফলে তাদের একাউন্ট সাসপেন্ড হয়ে যায়। 


আপনি যেহেতু নতুন পিন্টারেস্ট ব্যবহারকারী তাই আপনাকে ধীরে ধীরে কাজ করতে হবে তাহলে আপনার একাউন্টে সেভ থাকবে এবং আপনি এখান থেকে ভালো ইনকাম করতে পারবেন।


পিন করতে হবে 


পিন্টারেস্ট এর সার্চ বারে আপনার নিশ অনুযায়ী কিওয়ার্ড  লিখে সার্চ করতে হবে।তারপর যে সমস্ত ইমেজ আপনার সামনে আসবে আপনার টপিক অনুযায়ী সেই সমস্ত ইমেজকে আপনি পিন করে ফেলুন।


আপনার ভোট যদি এই ক্ষেত্রে দশটি হয় তাহলে প্রতি বোর্ডের দুইটি করে মোট ২০ টি ইমেজ পিন করুন। আপনি যখন বিভিন্ন পিন্টারেস্ট একাউন্টের সাথে প্রেম করবেন তখন আপনার অ্যাকাউন্টটি সাসপেন্ড হওয়ার আর কোন ভয় থাকবে না। তবে কোন ক্ষেত্রেই অধিক পিন করা যাবে না।



আপনাকে টানা এক থেকে দুই মাস এইভাবে পিন করে যেতে হবে এবং আপনার নিশ এর সাথে সম্পর্কিত বোর্ড গুলো ফলো করতে হবে। 



আপনার একাউন্টের যখন পশুর ফলোয়ার এবং পিন থাকবে তখন আপনার কাজ হবে এবার কিভাবে টাকা ইনকাম করা যায় সেই চিন্তা করা।পিন্টারেস্ট থেকে আয় করার দুইটি উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলোঃ


বোর্ডের ইনভাইট সেল করে আয় (How to make money pinterest 2022)


আমার অ্যাকাউন্টটি যেহেতু রেসিপি সম্পর্কিত তাই যাদের রেসিপি সম্পর্কিত অ্যাকাউন্ট রয়েছে আপনি তাদেরকে ইনভাইট পাঠাতে পারেন বোর্ডের ইনভাইট করার প্রসঙ্গে। 


তাছাড়া আপনাকে অবশ্যই মেইলের মাধ্যমে উল্লেখ করতে হবে আপনার পিন্টারেস্ট অ্যানালাইটিকসের সকল বিষয় সম্পর্কে। এবং তাদেরকে বিস্তারিত বলবেন কিভাবে তারা আপনার বোর্ডের মাধ্যমে ইমেজ ইন করার ফলে লাভবান হবেন। 


কাস্টম পিন সেল করে 


পিন্টারেস্ট থেকে আয় করার এটি একটি খুব কার্যকারী উপায়। এটা সাধারণত অনেকটা বোর্ডের ইনভাইট সেল করার মতোই। 


আমরা আমাদের বোর্ড রিলেটেড ওয়েবসাইটে পিন  করবো এবং তাদেরকে আমাদের বোর্ডের পিন করার সুফল সমূহ সম্পর্কে বলবো। 


আর সাধারনত এর মাধ্যমে সে যখন রাজি হবে তখন আমরা আমাদের ব্লগের পোস্ট অনুযায়ী ইমেজ তৈরি করব এবং সাইটের লিংক এর জায়গায় তাদের সাইটের লিংক দিব। 


আমাদের শেষ কথা 


বর্তমানে পিন্টারেস্ট যেমন ধীরে ধীরে জনপ্রিয়তা অর্জন করছে তেমনি সুযোগ তৈরি হয়েছে পিন্টারেস্ট থেকে আয় করার। আপনি যদি সঠিকভাবে আপনার মেধা খাটিয়ে কিছু কাজ করতে পারেন টেকনিক্যালি তাহলে আপনি পিন্টারেস্ট থেকে খুব সহজে আয় করতে পারবেন।


আমাদের আজকের আর্টিকেলটি পড়ে যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করবেন এবং যদি কোনো বিষয়ে বুঝতে সমস্যা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। 


আরো দেখুন 





অ্যাফিলিয়েট মার্কেটিং কি?এবং কিভাবে করবেন

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post