আলুর ব্যবসা করার নিয়ম

আলুর ব্যবসা করার নিয়ম


আলুর পাইকারি ব্যবসাঃআলু আমাদের খুবই পছন্দের একটি সবজি।মাছ থেকে শুরু করে মাংস পর্যন্ত প্রায় সবার সাথেই আলু মিক্স করে রান্না করা হয়ে থাকে। 


বর্তমানে আমাদের দেশে আলুর যে কি পরিমাণ চাহিদা তা বলা মুশকিল। আলুর চাহিদা দিন দিন আরও বেড়ে চলছে জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে।


সেই সাথে আমাদের দেশে বেড়ে চলেছে বেকারত্বের সংখ্যা। অনেকে পড়াশোনা শেষ করেও পাচ্ছেন না তাদের কাঙ্ক্ষিত চাকরি।


তাদের জন্য আজকের আর্টিকেলে আমি নিয়ে আসলাম দারুন আরেকটি ব্যবসা আইডিয়া সেটি হচ্ছে আলুর পাইকারি ব্যবসা। আপনারা চাইলে আলুর এই ব্যবসাটি করার মাধ্যমে নিজেকে একজন সফল ব্যবসায়ী তে রূপান্তরিত করতে পারেন। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক আলুর ব্যবসা কিভাবে করবেন এবং আলুর পাইকারি ব্যবসা সম্পর্কেঃ


আলুর পাইকারি ব্যবসা 


আলুর পাইকারি ব্যবসা বলতে মূলত বোঝানো হয়ে থাকে কোন হাট-বাজার বা স্থান থেকে আলু পাইকারি দামে কিনে নিয়ে এনে ব্যবসা করাকেই মূলত বলা হয়ে থাকে আলুর পাইকারি ব্যবসা। 


বর্তমানে আলুর পাইকারি ব্যবসা টি খুবই লাভজনক একটি ব্যবসা পদ্ধতি হিসেবে প্রমাণিত হয়েছে।আলুর পাইকারি ব্যবসা করা অনেক সহজ এবং এটি আপনি খুব ভালোভাবে করতে পারবেন।


প্রথমে আপনাকে কয়েক হাজার টাকা পুঁজি করে আলু বিভিন্ন পাইকারি বাজার থেকে কম দামে কিনে আনতে হবে এবং বাজারে বাজারে সেগুলো বিক্রি করতে হবে। তাছাড়া আপনি চাইলে কৃষকদের কাছ থেকে নতুন আলু পাইকারি দামে খুবই স্বল্প মূল্যে কিনতে পারেন।


তবে এটি আপনি সিজন ভিত্তিক পাবেন কিন্তু আপনি হাটে গেলে আলু সকল সময়ই পেয়ে যাবেন।তাই আপনি বিভিন্ন আরো বাজার থেকে আলু সংগ্রহ করে নিয়ে এসে সেগুলো বাজারে বাজারে বিক্রি করতে পারেন।


আলুর পাইকারি ব্যবসায় লাভ কেমন 


আপনি যদি আলুর পাইকারি ব্যবসা বুঝে শুযে করতে পারেন তাহলে এই ব্যবসার মাধ্যমে ভালো পরিমাণ লাভ করা সম্ভব। 


আপনাকে এই ক্ষেত্রে ভালো আলু চিনতে হবে এবং পচা আলু এবং পোকা লাগা আলু এই বিষয়গুলোর মধ্যে পার্থক্য বুঝতে হবে তাহলে আপনি আলুর পাইকারি ব্যবসায় লাভবান হতে পারবেন। 


অনেক ব্যবসায়ী আছে যারা আলু চিনেন না যার ফলে তারা এসব আলু বাজারে ভালো দাম পান না।


তাই আমি অবশ্যই এই কথাটা বারবার বলব যদি আলুর ব্যবসা শুরু করতে চান তাহলে আলোচনার বিষয়টি আগে ভালভাবে রপ্ত করতে হবে তারপর আলুর ব্যবসা যেতে হবে। 


আপনি যদি সবকিছু ঠিকঠাক করে ভালোমতো এই ব্যবসাটি করতে পারেন তাহলে এই ব্যবসা করার মাধ্যমে আপনি হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। কেননা সিজন ভিত্তিক আলুর ব্যবসা করে অনেকে এর আগেও তাদের ভাগ্য পরিবর্তন করতে সক্ষম হয়েছেন। 


তাই কিছু টাকা পুজি নিয়ে আপনারা এই আলুর পাইকারি ব্যবসাটি শুরু করতে পারেন এবং ব্যবসাক্ষেত্রে আপনিও হয়ে যেতে পারেন একজন সফল ব্যবসায়ী এই ব্যবসা করার মাধ্যমে। 


আমাদের শেষ কথা 


বর্তমানে বাংলাদেশের সিজন ভিত্তিক যত ব্যবসা রয়েছে তার মধ্যে আলুর ব্যবসা টির খুবই জনপ্রিয় একটি ব্যবসা। আলুর ব্যবসা সিজন ভিত্তিক করার মাধ্যমে অনেক মানুষের তাদের ভাগ্যের পরিবর্তন করতে সক্ষম হয়েছেন।


আপনি যদি সঠিকভাবে আলুর ব্যবসাটি করতে পারেন তাহলে এই ব্যবসার মাধ্যমে আপনি ভালো অর্থ উপার্জন করতে পারবেন এবং লাভবান হতে পারবেন। তবে এর জন্য অবশ্যই আপনাকে সঠিক ব্যবসা পদ্ধতি অবলম্বন করে ব্যবসা করে যেতে হবে।


কেননা আলুর ব্যবসা করে অনেকের সফল না হওয়ার পেছনে কারণ হচ্ছে তারা আলু চিনতে না পারা। তাই বেকার যুবদের অবসান ঘটিয়ে নতুন এবং তরুণ উদ্যোক্তা হওয়ার জন্য অবশ্যই আপনারা আলুর ব্যবসাটি শুরু করতে পারেন।



আমাদের আর্টিকেলটি পড়ে যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করবেন। ধন্যবাদ। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post