আপেলের ব্যবসা করার নিয়ম

আপেলের ব্যবসা করার নিয়ম


আপেলের ব্যবসাঃআপেল খুবই পছন্দের একটি ফল আমাদের।চমৎকার এই আপেল ফল রয়েছে নানাবিধ উপকারিতা। 


শুধু যে আপেল খাওয়ার মাধ্যমে আপনারা উপকারিতা পাবেন তা নয় আপেল আপনারা ত্বকে নানা ভাবে ব্যবহার করেও পাবেন এর উপকারিতা। 


তাছাড়া আপনারা চাইলে আপেলের ব্যবসা করার মাধ্যমে নিজেকে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে পারবেন খুব সহজেই। আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে আপনারা আপেলের ব্যবসা করবেন এবং আপেলের ব্যবসায় লাভ কেমন হবে সেই সম্পর্কে।


তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক আপেলের ব্যবসা কিভাবে করবেন সেই সম্পর্কেঃ


আপেলের পাইকারি ব্যবসা 


আপনারা চাইলে আপেলের পাইকারি ব্যবসা টি খুব সহজেই করতে পারবেন। আপনাকে শুধু আপেল কোথায় থেকে নিয়ে আসতে হবে পাইকারিভাবে কেরে সেই জিনিসটি আগে ভালোভাবে জেনে নিতে হবে। 


আপনি যদি বাজার সম্পর্কে ভালোভাবে জেনে যান তাহলে আপনি আপেল খুব কম দামে ভালো জায়গা থেকে কিনে নিয়ে আসতে পারবেন।


তাছাড়া আপনি যেহেতু কম দামে আপেল কিনতে পারছেন তাই আপনি দোকানে বেশি দামে বিক্রি করতে পারবেন এবং এক্ষেত্রে আপনার লাভের পরিমাণ আরও অনেকাংশে বেড়ে যাবে। 


তাই আপনি চাইলেন আপেল পাইকারিভাবে কিনে নিয়ে এসে সেগুলো দোকানে দোকানে বিক্রি করার মাধ্যমে আপেলের ব্যবসা টি করতে পারেন এবং নিজেকে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে পারেন।


আপেলের দোকান দিয়ে ব্যবসা 


আপনি চাইলে সরাসরি আপেলের  দোকান দেয়ার মাধ্যমে এই ব্যবসাটি শুরু করতে পারেন।আপনাকে এই ক্ষেত্রে কোন একটি আপেলের পাইকারি বাজার থেকে আপেল ক্রয় করে নিয়ে এসে সেই আপেল গুলো আপনার দোকানে বিক্রি করতে হবে।


এক্ষেত্রে আপনার যেহেতু নিজের দোকান তাই আপনি যদি আপেল ভালোভাবে বিক্রি করতে পারেন এবং কাস্টমারদের কে মানসম্মত আপেল দিতে পারেন তাহলে অবশ্যই আপনি ভালো লাভ করতে পারবেন।


তাই আপনি চাইলে আপেলের দোকান দিয়ে ব্যবসা শুরু করতে পারেন এবং নিজের বেকার জীবন থেকে মুক্তি পেতে পারেন খুব সহজেই।


আপেলের ব্যবসায় লাভ কেমন 


আপনি যদি সঠিকভাবে ব্যবসা চালিয়ে নিয়ে যেতে পারেন তাহলে এই আপেলের ব্যবসা করার মাধ্যমে আপনি ভালো পরিমাণে লাভ করতে পারবেন।


কেননা বর্তমানে ফলের ব্যবসা গুলোতে যে পরিমাণ লাভ করা সম্ভব তা সাধারণত অন্যান্য কোনো ছোটখাটো ব্যবসা করার মাধ্যমে আপনি পারবেন না।


ধরুন আপনি কোন পাইকারি বাজার থেকে আপেল কিনে নিয়ে আসলেন ১৫০ টাকা কেজি দরে। এবার আপনি ওই আপেল আপনার দোকানে বিক্রি করলেন ২০০ টাকা কেজি দরে।


তাহলে এখানে আপনি এক কেজি আপেলের লাভ করতে পারছেন ৫০ টাকা।এভাবে আপনি যদি ১০ কেজি আপেল বিক্রয় করতে পারেন তাহলে আপনার লাভ হবে ৫০০ টাকা।


তাহলে এখন অবশ্যই বুঝতে পেরেছেন যে আপেলের ব্যবসায় লাভ কেমন এবং কি পরিমাণ লাভ করা সম্ভব এরা তাদের ব্যবসা করার মাধ্যমে। 


হ্যাঁ অবশ্যই এর জন্য আপনাকে কিছু নিয়ম কারণ জানতে হবে এবং সে অনুযায়ী সঠিক ভাবে কাজ করে যেতে হবে তাহলেই কেবলমাত্র আপনি আপেলের ব্যবসা করার মাধ্যমে ভালো লাগাতে পারবেন। 


আমাদের শেষ কথা 


বর্তমানে আমাদের দেশে চাকরির পড়েছে আকাল। অনেকে পড়াশোনা শেষ করার পরেও চাকরি পাচ্ছেন না। তাদের জন্যই মূলত আমার এই আপেলের ব্যবসা আইডিয়া আপনাদের সাথে শেয়ার করা। 


শিক্ষিত বেকার যুবকরা চাইলে খুব সহজেই এই ব্যবসাটি শুরু করতে পারবেন এবং এই ব্যবসা করার মাধ্যমে নিচের বেকারত্ব জীবনকে বাঁচাতে পারবেন। 


আশা করি আপনারা যারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়েছেন তারা বিস্তারিত বুঝতে পেরেছেন। তার পরেও যদি কেউ কোন বিষয়ে বুঝতে না পারেন অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আমাদের পোস্টটি ভাল লাগলে অবশ্যই শেয়ার করবেন। 


আরো দেখুন 






Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post