চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং চিত্রা এক্সপ্রেস এখন কোথায়

 

চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং চিত্রা এক্সপ্রেস এখন কোথায়

চিত্রা এক্সপ্রেস ট্রেন বাংলাদেশ রেলওয়ের একটি ট্রেন। চিত্রা এক্সপ্রেস ট্রেনটি হচ্ছে একটি আন্তঃনগর ট্রেন।যারা চিত্রা এক্সপ্রেস ভ্রমণ করতে চান তারা অনেকে প্রশ্ন করে থাকেন চিত্রা এক্সপ্রেস এখন কোথায়।চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা-খুলনা ঢাকা যাতায়াত করার জন্য বাংলাদেশ কর্তৃক দেওয়া হয়েছে।

আজকের এই পোস্টের মাধ্যমে চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, চিত্রা এক্সপ্রেস এখন কোথায় সব বিষয় নিয়েই মোটামুটি আলোচনা করা হবে।তাহলে চলুন শুরু করা যাকঃ

চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

চিত্রা এক্সপ্রেস এখন কোথায় এই প্রশ্নটার অবসান হবে আশা করি খুব শীঘ্রই আপনাদের। চিত্রা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের ছয়দিন নির্দিষ্ট রুটে চলাচল করে থাকে।সোমবার চিত্রা এক্সপ্রেস বন্ধ থাকে কেননা এই দিনটি হচ্ছে তাদের সাপ্তাহিক ছুটির দিনের মধ্যে পড়ে।  নিচে সুন্দরভাবে চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দেওয়া হলঃ

১.স্টেশনের নাম ঢাকা টু খুলনা ★সন্ধ্যা সাতটার সময় ঢাকা থেকে ছেড়ে যায় এবং খুলনায় পৌঁছাই ৩ঃ৪০ এর কাছাকাছি।

২.স্টেশনের নাম খুলনা টু ঢাকা ★সকাল ৯ টার সময় ট্রেনটি খুলনা থেকে ছেড়ে যায় এবং ঢাকায় পৌঁছায়   বিকাল ৫ টার দিকে।

চিত্রা এক্সপ্রেস এখন কোথায়

চিত্রা এক্সপ্রেস এখন কোথায় আপনারা আপনার নিকটবর্তী স্টেশনে যোগাযোগ করে জানতে পারবেন অথবা বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইটের মাধ্যমে তার লোকেশন দেখতে পারবেন যে কোন ট্রেনটি এখন কোথায় রয়েছে।

আপনারা চাইলে খুব সহজেই এইভাবে চিত্রা এক্সপ্রেস এর নির্দিষ্ট লোকেশন বের করে ফেলতে পারবেন।

চিত্রা এক্সপ্রেস ট্রেনের টিকিট কিভাবে পাবেন

আপনারা চাইলে চিত্রা এক্সপ্রেস এর ট্রেনের টিকিট খুব সহজেই অনলাইনের মাধ্যমে যে ই-টিকিট সেবা কার্যক্রম পরিচালনা হয়েছে সেখান থেকে নিতে পারবেন।

আর তা যদি না করতে পারেন তাহলে আপনারা নির্দিষ্ট রুটে স্টেশন মাস্টারের কাছ থেকে স্টেশনে গিয়ে সরাসরি সেখান থেকে চিত্রা এক্সপ্রেস এর জন্য টিকিট সংগ্রহ করতে পারবেন।

তবে বর্তমানে অনেকেই বাংলাদেশ রেলওয়ে ই টিকিট সিস্টেমটি ট্রেনের জন্য চালু হয় এর মাধ্যমে টিকিট ক্রয় করছে। তাই আপনারা চাইলে এই পদ্ধতিতে অবলম্বন করে খুব সহজেই ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন।

চিত্রা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

চিত্রা এক্সপ্রেস ট্রেনের প্রথম শিট হচ্ছে শোভন চেয়ার, প্রথম বার্থ Singdha,এখানে এসি সিট ও এসি বার্থ আসন ব্যবস্থা রয়েছে।তাহলে চলুন এবার চিত্রা এক্সপ্রেস এর ট্রেনের ভাড়ার তালিকা টা জেনে নেওয়া যাকঃ-

শোভন চেয়ার      ৫০৫  টাকা

প্রথম শিট            ৬৭০  টাকা

প্রথম ব্যার্থ          ১০০০৫ টাকা

স্নিগ্ধা                   ৮৪০  টাকা

এসি সিট            ১০০০৫ টাকা

এসি বার্থ           ১৫০৫   টাকা


আপনারা চাইলে অনলাইনের মাধ্যমে অথবা সরাসরি স্টেশনে গিয়ে চিত্রা এক্সপ্রেস এর জন্য টিকিটগুলো ক্রয় করতে পারবেন।তবে সবচেয়ে সুবিধা হয় যদি আপনি বাংলাদেশ রেলওয়ে ই টিকিট সুবিধা গ্রহণ করে থাকেন।আপনি এখানে আগাম টিকিট বুকিং করতে পারবেন গন্তব্য স্থান ভ্রমণ করার জন্য।

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post