সৌদি আরব ভিসা চেক এবং ভিসা প্রসেসিং করার খরচ

সৌদি আরব ভিসা চেক এবং ভিসা প্রসেসিং করার খরচ


সৌদি আরব ভিসা চেকঃবিদেশে যারা কাজ করতে যেয়ে থাকেন তাদের জন্য সৌদি আরব খুবই পছন্দের একটি দেশ। অনেকে এই দেশটিকে পছন্দ করে থাকেন। আর যারা সৌদি আরবের বিভিন্ন কাজের জন্য যেতে চান তাদের অবশ্যই সেখানকার ভিসা করা লাগে। সৌদি ভিসা করতে গিয়ে অনেকে বিভিন্ন ধরনের সমস্যায় পড়ে থাকেন। 


আবার অনেকে সৌদি ভিসা করার পর কিভাবে ভিসা চেক করবেন সেই সম্পর্কে সঠিক ধারণা রাখেন না। বর্তমানে এখন অনলাইনের মাধ্যমে সৌদি ভিসা চেক করতে পারবেন খুব সহজেই।ঘরে বসে ভিসা চেক করা যাবে খুব সহজেই 


আজকের পোষ্টে সাধারণত এই সকল বিষয়গুলো নিয়ে আলোচনা করা হবে। সৌদি আরব ভিসা চেক কিভাবে করবেন এই বিষয়গুলো নিয়েই আজকের এই পোস্টটি।

 

আপনাদেরকে এই পোষ্টের মাধ্যমে শেখানো হবে কিভাবে ধাপে ধাপে সৌদি ভিসা চেক করবেন সেই বিষয় নিয়ে। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক:-


সৌদি আরব ভিসা চেক করার নিয়ম 

সৌদি আরবের ভিসা চেক করার জন্য আগে অনেকে ভোগান্তির শিকার হয়েছে।কিন্তু বর্তমানে অনলাইনে ভিসা চেক করার সিস্টেম এর কারণে ভোগান্তি অনেকটা দূর হয়েছে।


কিন্ত অনেকেই এর সঠিক নিয়ম টা সম্পর্কে জানেন না। নিচে সৌদি  আরব ভিসা চেকের সম্পূর্ণ প্রসেসটা দেওয়া হল।


অনলাইনে সৌদি ভিসা চেক করার পদ্ধতি

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা যাবে এই পদ্ধতিতে খুব সহজেই। নিচে বিস্তারিত খুব সহজেই আপনাদের কে বোঝানোর জন্য ধাপে ধাপে আলোচনা করা হলোঃ


ধাপ ১ঃপ্রথমে এর জন্য আপনাদের ব্রাউজার থেকে google-এ চলে যেতে হবে এবং সেখানে গিয়ে সার্চ করতে হবে enjazit.com.sa লিখে।


সৌদি আরব ভিসা চেক


তারপর এরকম একটা ছবি দেখতে পারবেন।প্রথমে যে ঠিকানাটি দেখতে পাচ্ছেন আপনাকে সরাসরি ওখানে ক্লিক করার মাধ্যমে এই ওয়েবসাইটটিতে চলে যেতে হবে। কেননা এই ওয়েবসাইটের মাধ্যমে সৌদি ভিসা চেক করা যাবে। 


ধাপ ২ঃআপনি যখন ওই ওয়েবসাইটের ভেতরে ঢুকবেন তখন individuals এবং sector and organzation নামক দুইটি অপশন দেখতে পারবেন। 


সৌদি আরব ভিসা চেক


আপনারা ছবিতে যেমন দেখতে পাচ্ছেন এরকম অপশন আসবে। আপনাকে এবার individuals অপশনটিতে ক্লিক করতে হবে। 

ধাপ ৩ঃআপনাকে এবার একটু নিচে যেতে হবে এবং নিচে দেখতে পারবেন Find Applicant data নামক একটি অপশন দেখতে পারবেন আপনাকে এবার ওখানে ক্লিক করতে হবে।

আপনি ওখানে ক্লিক করার পর নিচে এরকম আরেকটি পেজ দেখতে পারবেন। 

সৌদি আরব ভিসা চেক


আপনাকে এবার এখানে আপনার পাসপোর্ট নাম্বার টি দিতে হবে এবং তারপর আপনার জাতীয়তা কি সেটা দিতে হবে। তারপর আপনার ভিসাটি কোন ধরনের আপনাকে সেটা সেখানে উল্লেখ করতে হবে। বিষয়টি আপনি কোন জায়গা থেকে করেছেন যদি ঢাকা থেকে করেন ঢাকা দিবেন বা অন্য জায়গা থেকে করলে সেই এড্রেসটা দিবেন। 

সৌদি আরব ভিসা চেক


ধাপ ৪ঃসব কাজ সঠিকভাবে সম্পন্ন করা হলে আপনি এবার সেখানে একটি ক্যাপচা কোড দেখতে পারবেন এবং সেটি পূরণ করতে হবে তারপর সার্চ বাটনে ক্লিক করতে হবে। 


আপনি এবার আপনার ভিসাটি দেখতে পারবেন।দেখতে পারবেন ভিসার সকল ধরনের যাবতীয় তথ্য সমূহ । আপনাকে এবার সব তথ্য সঠিকভাবে যাচাই করে নিতে হবে এবং ভিসাটি ফটোকপি করে নিতে হবে। 


সৌদি আরব ভিসা চেকিং করার লিংক 

সৌদি আরব ভিসা শুধু লিংকের মাধ্যমে চেকিং করতে চান তারা চাইলে নিচের লিংকের মাধ্যমে সৌদি আরব ভিসা চেক করতে পারবেন । আপনারা চাইলে http://www.moi.gov.sa/ এই লিংকের মাধ্যমে খুব সহজেই সৌদি ভিসা চেক করতে পারবেন।


অবশ্যই পড়ুন 

অস্ট্রেলিয়া ভিসা পাওয়ার সহজ উপায়

কাতার ভিসা চেক করার নিয়ম


সৌদি আরব ভিসা প্রসেসিং খরচ কত

সৌদি আরব ভিসা দাম কত বা সৌদি আরব ভিসা প্রসেসিং খরচ কত এই নিয়ে অনেকেই প্রশ্ন করে থাকেন।এবার আপনাদেরকে সৌদি আরব ভিসা প্রসেসিং সম্পূর্ণ খরচ সম্পর্কে বিস্তারিত বলা হবেঃ-


১.যারা আমেল মাঞ্জিলি ভিসা প্রসেসিং করতে চান তাদের মেডিকেল এবং এর টিকিট সহ খরচ হবে ১,২৫,০০০/= টাকা।আর হাউজ ড্রাইভার ভিসা প্রসেসিং মেডিকেল সহ খরচ পড়বে ১,৫৫,০০০ টাকা।এভাবে আপনারা লাইসেন্সসহ নিতে পারবেন।


২.ফ্রি ভিসা, কোম্পানি ভিসা, আমেল ভিসা, প্রসেসিং এবং মেডিকেল সহ মোট খরচ পড়বে ৬০ হাজার টাকা।৬০ হাজার টাকার মধ্যেই এই সকল ভিসা গুলো সম্পন্ন করতে পারবেন।


৩.ফ্যামিলি ভিসা প্রসেসিং করতে চান তাদের প্রসেসিং খরচ পরবে মোট ৬০ হাজার টাকা।এই টাকার মধ্যেই খুব সহজে প্রসেসিং করতে পারবেন।


৪.খাদ্দামা ভিসা প্রসেসিং করতে মোট খরচ পড়বে ১,৫৫,০০০ টাকা।


আশা করি ভিসা প্রসেসিং খরচ সম্পর্কেও আপনারা সুস্পষ্ট ধারণা পেয়ে গিয়েছেন। আপনারা এই টাকার মধ্যে ভিসা প্রসেসিং করতে পারবেন। 


আমাদের শেষ কথা 

সৌদি আরব ভিসা চেক কিভাবে করবেন এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা অবশ্যই সুস্পষ্ট ধারণা পেয়েছেন। আপনারা চাইলেই অনলাইনে সৌদি ভিসা চেক করতে পারবেন ঘরে বসেই।যদি পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আর পোস্ট টি পড়ে যদি আপনাদের উপকারের লেগে থাকে তাহলে শেয়ার করবেন। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post