এবার পাসওয়ার্ড ছাড়াই ফ্রি ওয়াইফাই চালান খুবই সহজ নিয়মে

এবার পাসওয়ার্ড ছাড়াই ফ্রি ওয়াইফাই চালান

এবার পাসওয়ার্ড ছাড়াই ফ্রি ওয়াইফাই চালানো খুবই সহজ নিয়মে


আপনারা চাইলে এবার পাসওয়ার্ড ছাড়াই যেকোনো ওয়াইফাই চালাতে পারবেন। অনেকে এই পদ্ধতি অবলম্বন করে পাসওয়ার্ড ছাড়াই যেকোনো ওয়াইফাই চালান।তাই আপনি যদি চেষ্টা করেন আপনিও খুব সহজে এটি করতে পারবেন।

বর্তমানে পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই চালানোর কৌশল অনেকটা কার্যকারী হয়েছে এবং এটি চাইলেই সম্ভব। এন্ড্রয়েড ভার্সন এর নতুন যে স্মার্টফোন গুলো উঠেছে এই স্মার্টফোনগুলোতে ওয়াইফাই পাসওয়ার্ড ছাড়াই ওয়াইফাই চালানো সম্ভব। তাহলে চলুন জেনে নেয়া যাক কিভাবে পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই চালাবেন।

আপনাদের এই পদ্ধতিতে ওয়াইফাই হ্যাক করার কোন প্রয়োজন নেই আপনারা চাইলে সঠিক নিয়মে সঠিকভাবে ওয়াইফাই পাসওয়ার্ড বাদে চালাতে পারবেন। 

বাংলাদেশ রেলওয়ে টিকিট বুকিং করার পদ্ধতি 


ফ্রি ওয়াইফাই চালানোর উপায়

আপনারা এই পদ্ধতিতে যদি ফ্রি ওয়াইফাই চালাতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি বিষয় খেয়াল রাখতে হবে সেটি হচ্ছে আপনার টার্গেট করা ওয়াইফাই এর Wps যেন ওপেন থাকে। আর এই সেটিংটি যদি ওপেন থেকে থাকে তাহলে আপনারা চাইলে খুব সহজেই সেই রাউটারের সাথে আপনার স্মার্টফোনটি কানেক্ট করে ওয়াইফাই চালাতে পারবেন।

QR কোড স্ক্যান করার মাধ্যমে ওয়াইফাই চালানো

ফ্রি ওয়াইফাই চালানোর নিয়ম গুলোর মধ্যে এই নিয়মটি খুবই কার্যকরী। এক্ষেত্রে আপনার মোবাইলটিকে ওয়াইফাই কানেক্ট থাকতে হবে এবং এটি বর্তমান ভার্সনের হতে হবে।

তারপরে আপনি আপনার মোবাইলের সেটিং অপশনে গিয়ে শেয়ার অপশনটি সিলেক্ট করবেন এবং কিউআর কোড জেনারেট করে স্ক্যান করে পাসওয়ার্ড ছাড়াই ফ্রি ওয়াইফাই চালাতে পারবেন।

এবার পাসওয়ার্ড ছাড়াই ফ্রি ওয়াইফাই চালানো খুবই সহজ নিয়মে

ফ্রি ওয়াইফাই চালানোর পদ্ধতি QR কোড দিয়ে


★প্রথমে আপনার মোবাইলের ওয়াইফাই সেটিং এ চলে যেতে হবে।

★ওয়াইফাই সেটিং এ চলে যাওয়ার পর আপনাকে SSID সিলেক্ট করতে হবে। তারপরে পরবর্তী সেটিং অপশনে ক্লিক করুন।

★আপনি এবার সেখানে শেয়ার নামক অপশন দেখতে পাবেন এবং শেয়ারে যখন প্রবেশ করবেন তখন একটিবার খুব দেখতে পারবেন।

★তারপরে আপনাকে আবার মোবাইলের ওয়াইফাই অপশনে চলে যেতে হবে এবং এড নেটওয়ার্ক এ ক্লিক করতে হবে।

★তারপরে আপনাকে Scan এ ক্লিক করতে হবে। তারপরে ওই মোবাইলের মাধ্যমে QR কোড স্ক্যান করে আপনি আপনার ওয়াইফাই কানেক্ট করে ফেলুন।


ওয়াইফাই বাটনের মাধ্যমে যেভাবে ফ্রি ওয়াইফাই চালাবেন

আমরা অনেক সময় ওয়াইফাই এর পাসওয়ার্ড ভুলে যেয়ে থাকি। কোন সময় যদি ওয়াইফাই এর পাসওয়ার্ড ভুলে যেয়ে থাকেন তাহলে সরাসরি মোবাইলের ওয়াইফাই সেটিং এ চলে যেতে হবে এবং সেখানে Conect via Wps এই অপশনটি আপনাদেরকে সিলেক্ট করতে হবে।

তারপরে এখানে ৩০ সেকেন্ডের সময় দেওয়া হবে এবং ৩০ সেকেন্ডের মধ্যে Wps বাটনটি প্রেস করে রাখতে হবে। এর মাধ্যমে রাউটারের পাসওয়ার্ড ছাড়াই আপনি ওয়াইফাই কানেক্ট করতে পারবেন স্মার্ট ফোনের সাহায্যে।

আপনারা চাইলে পুরাতন মডেলের অ্যান্ড্রয়েড স্মার্টফোন গুলোর ব্যবহার করে এই প্রক্রিয়াটি খুব সহজেই সম্পূর্ণ করতে পারেন। কেননা বর্তমান বাজারে যে নতুন মডেলের স্মার্টফোন গুলো এসেছে এইগুলোতে আপনি ওই সিস্টেমে ফ্রি ওয়াইফাই চালাতে পারবেন না।

আমাদের শেষ কথা

আপনি যদি উপরের দেওয়া নিয়ম অনুসরণ করে এবার পাসওয়ার্ড ছাড়াই যেকোনো ওয়াইফাই চালান এই পদ্ধতিটি সম্পূর্ণ করতে চান তাহলে আপনি সক্ষম হবেন। তবে অবশ্যই কাজটি সঠিক নিয়মে করতে হবে তাছাড়া আপনি কোন সময়ে পাসওয়ার্ড ছাড়া ফ্রিতে ওয়াইফাই চালাতে পারবেন না। আশা করি যারা পোস্টটি সম্পুর্ণ পড়েছেন তারা অনেকটাই বুঝতে পেরেছেন। যদি কোন বিষয়ে প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন।


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post