ইতালি ভিসা পাওয়ার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ

ইতালি ভিসা পাওয়ার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ


ইতালি ভিসাঃ ইতালি খুবই সুন্দর একটি দেশ। ইতালি দেশটি ইউরোপে অবস্থিত।অর্থনৈতিক দিক থেকে হিসেব করলে ইতালি খুবই শক্তিশালী দেশ। অনেকে বিভিন্ন কাজের জন্য ইতালি যেতে চান। তাই ইতালি যাওয়ার জন্য তাদের ইতালি ভিসা প্রয়োজন হয়। 


অনেকে ইতালি ভিসা কিভাবে করবেন এবং ইতালি ভিসা চেক করার নিয়মগুলো সম্পর্কে সঠিক তথ্য জানেন না। আজকের পোস্ট এর মাধ্যমে Italy ভিসা সম্পর্কিত বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দেওয়া হবে।


ইতালি ভিসা পাওয়ার নিয়ম 

যারা ইতালি যেতে চান তাদের এই বিষয়টা জেনে নেওয়া জরুরী যে ইতালি ভিসা বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে বাংলাদেশ থেকে দুই ধরনের ইতালি ভিসা দেওয়া হয়ে থাকে।যেমনঃ

সিজনাল ভিসা 

নন সিজনাল ভিসা 

তাছাড়া আরও অনেক ধরনের Italy ভিসা জন্য বাংলাদেশ থেকে আবেদন করা যায়। 


➡️ফ্যামিলি ভিসা 

➡️দক্ষ কর্মী ভিসা 

➡️স্টুডেন্ট ভিসা 

➡️ব্যবসায়িক ভিসা 

➡️টুরিস্ট ভিসা 

➡️চিকিৎসা ভিসা 

➡️আত্মীয়-স্বজন ভিসা 


তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক এই ভিসাগুলো সম্পর্কে কিছু তথ্য। 


ইতালি দক্ষ কর্মী ভিসা/ইতালিতে কাজের ভিসা

নিদৃষ্ট কাজে দক্ষ ব্যক্তিদের জন্য ইতালি দক্ষ কর্মী ভিসা দেওয়া হয়ে থাকে। তবে এই ভিসাটা অনেকটা ইতালি সিজনাল ভিসার মধ্যে পড়ে অর্থাৎ নির্দিষ্ট সময় পর্যন্ত এই ভিসার মাধ্যমে থাকতে পারবেন। 


অবশ্যই পড়ুন 

অস্ট্রেলিয়ায় ভিসা পাওয়ার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ

কুয়েতের ভিসা করার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ


ইতালি স্টুডেন্ট ভিসা 

যারা ইতালিতে শুধুমাত্র পড়াশোনার জন্য যেয়ে থাকেন তাদেরকে ইতালি স্টুডেন্ট ভিসা দেওয়া হয়ে থাকে। এই ভিসার মাধ্যমে তারা শুধু নির্দিষ্ট সময় পর্যন্ত ইতালিতে পড়াশোনা করতে পারবেন। নিদৃষ্ট কিছু কাগজ পত্রের মাধ্যমে তারা ইতালি স্টুডেন্ট ভিসার জন্য আবেদন করতে পারবেন।


ইতালিতে ব্যবসায়িক ভিসা

যারা ইতালিতে ব্যবসা করতে চান তাদের জন্য ইতালি ব্যবসায়ীক ভিসাটি দেওয়া হয়। শুধুমাত্র ব্যবসায়ীরা এই ভিসাটির জন্য আবেদন করতে পারবেন এবং এই ভিসাটি নিতে পারবেন। 


ইতালি টুরিস্ট ভিসা /ইতালি ভ্রমণ ভিসা 

ইতালিতে যারা শুধুমাত্র ভ্রমণের উদ্দেশ্যে যেয়ে থাকেন তাদেরকে ইতালি টুরিস্ট ভিসা প্রদান করা হয়ে থাকে। এই ভিসাটি এক ধরনের অস্থায়ী ভিসা। ভিসা তে দেওয়া সময় অনুযায়ী আপনি ওখানে ভ্রমণ করতে পারবেন।যারা ইতালিতে শুধুমাত্র ভ্রমণের উদ্দেশ্যে যেতে চান তারা চাইলে ইতালি টুরিস্ট ভিসা ঠিক করতে পারেন। 


ইতালি ভিসা প্রসেসিং/ইতালি ভিসা খরচ 

ইতালি ভিসা প্রসেসিং এবং খরচের ব্যাপারটা অনেক বিষয়ের উপর নির্ভর করে থাকে।যারা শুধুমাত্র ইতালিতে সিজনাল ভিসায় যেতে চায় তারা সেখানে ৬ থেকে ৯ মাস থাকতে পারেন। 


ইতালি সিজনাল ভিসা করার জন্য তাদের মোট খরচ হয় ৪ থেকে ৫ লক্ষ টাকা।ভিসার প্রকারভেদের খরচের বিষয়টা বিভিন্ন রকম হয়ে থাকে।


আর আপনারা যদি ইতালিতে নন সিজনাল ভিসায় যেতে চান তাহলে এই ক্ষেত্রে আপনাকে আগে সিলেক্ট করতে হবে আপনি কোন ধরনের ভিসা নিতে চান। ইতালিতে নন সিজনাল ভিসায় যাওয়ার জন্য মোট খরচ হতে পারে ১০ থেকে ১২ লক্ষ টাকা।


তবে আপনি যে ইতালিতে স্থায়ীভাবে থাকতে পারবেন এমন কোন ভিসা বাংলাদেশিদের জন্য ইতালিতে দেওয়া হয় না। আশা করি সম্পূর্ণ বিষয়টা বুঝতে পেরেছেন। ইতালির ভিসার দাম কত এই নিয়ে হয়তো আপনাদের আর বুঝতে অসুবিধা নেই। 


ইতালি ভিসা চেক /ইতালি ভিসা আবেদন লিংক 

আপনারা যারা ইতালি যাওয়ার জন্য ভিসা করতে চাচ্ছেন বা ভিসা করেছেন তারা চাইলে আপনাদের ভিসাটি বৈধ কিনা সরাসরি অনলাইনে এই লিংকের মাধ্যমে চেক করতে পারবেন।


তাছাড়া এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা ইতালি ভিসার জন্য আবেদনও করতে পারবেন। যারা পাসপোর্ট নাম্বার দিয়ে ইতালি ভিসা চেক করতে চান তারা চাইলে এই লিংকের মাধ্যমে করতে পারবেন https://www.visaservices.org.in/Italy-Bangladesh-Tracking/।


ইতালি ভিসা অ্যাপ্লিকেশন ফর্ম 

যারা Italy ভিসার জন্য আবেদন করতে চান তারা চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি সেখান থেকে অ্যাপ্লিকেশন ফর্ম টি ডাউনলোড করতে পারবেন। এই https://www.schengenvisainfo.com/download-schengen-visa-application-form/italy/ লিংকের মাধ্যমে আপনারা এই ভিসার জন্য অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করতে পারবেন। 


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন
নবীনতর পূর্বতন

Musik

Bisnis