কুয়েত ভিসা চেক করার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ

কুয়েত ভিসা চেক করার সহজ উপায় ২০২২


কুয়েত ভিসা চেক করার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ

কুয়েত হচ্ছে বিশ্বের উন্নত একটি দেশ। কুয়েত দেশটি এখন অর্থনৈতিক দিক থেকে খুবই শক্তিশালী। তাই যারা প্রবাসে যেতে চান তাদের কাছে কুয়েত দেশটির অন্য আলাদা মূল্য রয়েছে। অনেকে চান কুয়েত ভিসা লাগিয়ে কুয়েত যেতে। 


কিন্তু আমাদের মধ্যে অনেকেই আছেন যারা কুয়েত যেতে চান কিন্তু কুয়েতের ভিসা কিভাবে চেক করতে হয় এই সকল বিষয়গুলো সম্পর্কে জানেন না। আজকের এই পোস্টের মাধ্যমে কুয়েত ভিসা সম্পর্কিত বিভিন্ন ধরনের বিষয় নিয়ে আলোচনা করা হবেঃ-


কুয়েত ভিসা চেক করার নিয়ম 

যারা কুয়েতে যেতে চান তাদের অবশ্যই কুয়েত ভিসা লাগে।অনেক ক্ষেত্রে ভিসা চেক এর জন্য বিভিন্ন ধরনের ভোগান্তিতে পড়তে হয় । অর্থাৎ ভিসাটি এসেছে কিনা এবং ভিসায় কোন ধরনের তথ্য ভুল হয়েছে কিনা এটা আগেই দেখার প্রয়োজন পড়ে। 


তো এখন চাইলে যারা কুয়েত যেতে চান তারা যদি কুয়েতে যাওয়ার উদ্দেশ্যে ভিসা করে থাকেন তাহলে অনলাইনের মাধ্যমে খুব সহজেই কুয়েত ভিসা চেক করতে পারবেন। নিচে অনলাইনে কুয়েত ভিসা চেক করার পদ্ধতিটি ধাপে ধাপে দেওয়া হলোঃ-


ধাপ ১ঃপ্রথমে আপনাকে ব্রাউজার থেকে google-এ চলে যেতে হবে এবং তারপর Kuwait visa status লিখে সার্চ করতে হবে। 

কুয়েত ভিসা চেক করার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ


তারপরে আপনি ছবিতে দেখানো এরকম একটি সাইট দেখতে পারবেন।আপনাকে সরাসরি এবার https://rnt.moi.gov.kw/esrv/VisaStat.do?lang=eng  এই ওয়েব সাইটটি ভিজিট করতে হবে। 


ধাপ ২ঃযে সাইটটি ভিজিট করছেন এই সাইটটি হচ্ছে  কুয়েত গভারমেন্ট এর একটি সাইট। এবার একটু নিচে গেলে এরকম একটি ছবি দেখতে পারবেন। এখানে আপনার ভিসা অ্যাপ্লিকেশন নাম্বারটি দিতে হবে এবং ক্যাপচা পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

কুয়েত ভিসা চেক করার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ


ধাপ ৩ঃসাবমিট বাটনে ক্লিক করার পর আপনার অ্যাপ্লিকেশন স্ট্যাটাস টি যদি অ্যাপ্রভাল হয় তাহলে বুঝতে পারবেন যে আপনার ভিসাটি ঠিক রয়েছে।


আরো দেখুন


অস্ট্রেলিয়া ভিসা পাওয়ার সহজ উপায়


কাতার ভিসা চেক করার নিয়ম


সৌদি আরব ভিসা চেক করার নিয়ম এবং ভিসা প্রসেসিং খরচ



কুয়েতে যাওয়ার জন্য ভিসা 

বাংলাদেশ থেকে কুয়েত যাওয়ার জন্য অনেক ধরনের ভিসা পাওয়া যায়। এই সকল ভিসা গুলোর মধ্যে জনপ্রিয় কিছু বিষয় রয়েছে যে ভিসা গুলোর মাধ্যমে অনেকেই কুয়েতে যেয়ে থাকেন।নিচে কুয়েত যাওয়ার জন্য জনপ্রিয় কিছু ভিসার নাম উল্লেখ করা হলো -


কুয়েত কোম্পানি ভিসা 

যারা কুয়েতে গিয়ে কাজ করতে চান তারা চাইলে কুয়েত কোম্পানি ভিসার মাধ্যমে যেতে পারেন। কুয়েত কোম্পানি বিষয়টি হচ্ছে মূলত এক ধরনের কোম্পানি কেন্দ্রিক ভিসা।


সাধারণত এই ভিসার মাধ্যমে শুধু নির্দিষ্ট কোম্পানির হয়ে কুয়েতে গিয়ে কাজ করা যাবে। কুয়েতে কোম্পানির ভিসার মাধ্যমে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক যেয়ে থাকেন।


কুয়েত ফ্রি ভিসা 

যারা কুয়েতে কাজ করার জন্য যান তারা অনেকেই কুয়েত ফ্রি ভিসা নিয়ে থাকেন। কুয়েত ফ্রি ভিসার মাধ্যমে আপনি আপনার যোগ্যতা অনুযায়ী কুয়েতে যেকোনো ধরনের কাজ খুব সহজেই করতে পারবেন।


অর্থাৎ এই ক্ষেত্রে আপনাকে কোন কোম্পানির অধীনে কাজ করতে হবে না আপনি চাইলে ভিন্ন ভিন্ন কোম্পানিতে কাজ করতে পারবেন। আপনি এই ভিসার মাধ্যমে স্বাধীনভাবে কাজ করতে পারবেন। 


কুয়েত টুরিস্ট ভিসা 

যারা শুধুমাত্র কুয়েত ভ্রমণের উদ্দেশ্যে ভিসা নিয়ে থাকেন তাদেরকে কুয়েত টুরিস্ট ভিসা দেওয়া হয়ে থাকে।কুয়েত টুরিস্ট ভিসার মাধ্যমে নির্দিষ্ট সময় পর্যন্ত তারা ওই দেশটিতে ভ্রমণ করতে পারবেন। তাই যারা ভ্রমণের জন্য কুয়েত যেতে চান তারা চাইলে কুয়েত টুরিস্ট ভিসা নিতে পারেন। 


কুয়েত যেতে কত টাকা লাগে /কুয়েত ভিসা প্রসেসিং 

কুয়েত ভিসার নিউজ গুলোর মধ্যে অনেকেই প্রশ্ন করে থাকেন যে কুয়েত ভিসা প্রসেসিং করতে বা কুয়েত যেতে কত টাকা লাগে এই সম্পর্কে। দেখুন কুয়েত হচ্ছেন অর্থনৈতিক দিক থেকে খুবই শক্তিশালী একটি দেশ। 


তাছাড়া এই দেশটিতে প্রবাসীদের জন্য দারুণ সুযোগ সুবিধাও রয়েছে সেজন্য প্রবাসীদের পছন্দের একটি দেশ হচ্ছে কুয়েত।বাংলাদেশ থেকে একজন ব্যক্তির কুয়েত যেতে কোম্পানি ভিসা ও ফ্রি ভিসার জন্য খরচ করতে হয় প্রায় ছয় লক্ষ টাকার কাছাকাছি। তারা এই ছয় লক্ষ টাকার ভেতরে খুব ভালোভাবে কুয়েত পৌছে যেতে পারেন।


কুয়েত ভিসা বন্ধ না খোলা 

কুয়েত ভিসা কবে খুলবে বা কুয়েত ভিসা বন্ধ না খোলা এই প্রশ্নটাও অনেকে করছেন। কিছুদিন আগেও করো না পরিস্থিতির অবনতির কারণে সব দেশের ভিসা বন্ধ ছিল।বর্তমানে এখন বাংলাদেশ থেকে কুয়েত এর সব ধরনের ভিসা চালু হয়েছে। তাই চাইলে খুব সহজেই কুয়েত যেতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন

Musik

Bisnis