ফ্রী লটারি খেলে টাকা ইনকাম করা যায়? বিস্তারিত জানুন

free-lottery-khele-taka-income

ফ্রি লটারী খেলে টাকা ইনকাম করতে চাচ্ছেন তাহলে আর্টিকেলটা পুরো মনোযোগ সহকারে পড়ুন।


দিনশেষে আমাদের সবারই কিন্তু কিছু অর্থের প্রয়োজন হয়ে থেকে। আমরা একেক জনে একেক পন্থা অবলম্বন করে অর্থ উপার্জন করে থাকি। কিন্তু বিশেষ করে আমরা যারা স্টুডেন্ট আছি তাদের ইনকাম করার তেমন একটা সুযোগ থাকে না।


তাহলে উপায় কি? কিভাবে পার্ট টাইমে কিছু অর্থ ইনকাম করা যেতে পারে যাতে করে অন্তত আমাদের হাত খরচের কিছুটা টাকা আমরা আয় করতে পারি? এর জন্যেই আপনাদের জন্য একটি সাইট ইনকাম সোর্স নিয়ে আজকে হাজির হয়ে গেলাম।


ফ্রী লটারি খেলে টাকা ইনকাম করা যায় কিভাবে?


ইন্টারনেটে লটারি খেলে আয় করা নিয়ে বিভিন্ন মানুষ খোজাখোজি করেন। তো সত্যি বলতে বাস্তব জীবনে বিভিন্ন ইভেন্টে যে লটারি বা লাকি কুপন হয় সেরকম লাকি কুপন অনলাইনে হয়না। 


অনলাইনে ফ্রী লটারি খলে টাকা ইনকাম বলতে বুঝানো হয় বিভিন্ন গেম খেলে আয় বা কুইজ খেলে আয় করার বিষয়গুলোকে। অনলাইনে বাস্তবের মত কোনো লাকি কুপন অনুষ্ঠিত হয়না।


তবে অনেক ক্ষেত্রে দেখা যায় বিভিন্ন কোম্পানি বা ব্র্যান্ড কতৃক অনলাইন লাকি কুপন অনুষ্ঠিত হয়। কিন্তু সেটা সবসময়ের মত নয়। 


যাহোক, যেহেতু আজকের আর্টিকেলে আপনারা অর্থ আয় করার উপায় নিয়েই জন্যে এসেছেন সুতরাং আপনি আপনাদের এমন কিছু টিপস দিচ্ছি। যেখানে আপনারা গেম বা কুইজ খেলে আয় করতে পারেন, এবং সরাসরি টাকা গুলো নিজে পকেটে নিয়ে নিতে পারেন। 


কুইজ খেলে টাকা আয়ঃ


কুইজ খেলে আয় করার বিষয়টিও অনেকটা ফ্রী লটারি খেলে টাকা ইনকাম করার মত। তবে এক্ষেত্রে আপনাকে কিছু সাধারণ প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে হবে। অনলাইন ভিত্তিক কুইজ খেলে টাকা আয় করার বিভিন্ন অ্যাপ বা ওয়েবসাইট রয়েছে। কিন্তু দুঃখজনক ভাবে বলতে হচ্ছে সব ধরনের অ্যাপ বা ওয়েবসাইট পেমেন্ট সঠিকভাবে করে না। নিচে আমি আপনার যে অ্যাপগুলো দিচ্ছি সেসব অ্যাপ আগে থেকে পেমেন্ট করে আসছে, সুতরাং আপনারা নিশ্চিন্তে কাজ করতে পারেন।


১. MindIT Trivia app দ্বারা কুইজ খেলে টাকা ইনকাম


MindIT Trivia app হচ্ছে মূলত কুইজ খেলার একটি অ্যান্ড্রয়েড অ্যাপ। এই অ্যাপটিতে আপনারা বিভিন্ন ক্যাটাগরির মজার মজার প্রশ্নের উত্তর করতে পারবেন, এবং আপনাদের দেওয়া প্রশ্নের উত্তর যদি সঠিক হয় তাহলে এর বিনিময়ে কিছু নির্দিষ্ট কমিশন পেয়ে যাবেন। আর যখন আপনার নির্দিষ্ট পরিমাণ ব্যালান্স হয়ে যাবে তখন সেই টাকা গুলো উইথড্র করে নিতে পারবেন।


কিভাবে আয় করবেন?


সর্বপ্রথম আপনাকে অবশ্যই  অ্যাপটি আপনার ফোনে ডাউনলোড করে নিতে হবে। যেটি আপনারা প্লে স্টোরে পেয়ে যাবেন। এরপর সহজে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন।


এখানে আপনি বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পারবেন যেমন; কারেন্ট অ্যাফেয়ার্স, বিজ্ঞান, ইতিহাস খেলাধুলা ইত্যাদি। এসব ক্যাটাগরি বিষয়ক কুইজ এর উত্তর দিয়ে আপনি এই অ্যাপ থেকে আয় করতে পারেন। 


আচ্ছা, কুইজ নাহয় খেললেন এবং টাকাও ইনকাম করলেন কিন্তু অর্জিত টাকা কিভাবে পকেটে নিবেন?


ভারতের যারা এই অ্যাপে কাজ করেন তারা পেটিএম দ্বারা আপনাদের আয় করা টাকা উইথড্র করে নিতে পারেন। আর যারা বাংলাদেশ থেকে এই অ্যাপে কাজ করেন তারা পেপাল দ্বারা টাকা উত্তোলন করতে পারবেন। বাংলাদেশ থেকে কিভাবে পেপালে অ্যাকাউন্ট তৈরি করা হয় এই বিষয়ে ইউটিউবে অনেক ভিডিও পেয়ে যাবেন, দেখে একটি অ্যাকাউন্ট তৈরি করে ফেলতে পারবেন।


২. Quizi দ্বারা কুইজ খেলে টাকা ইনকাম


এই অ্যান্ড্রয়েড অ্যাপটি দ্বারা আপনারা বিভিন্ন কুইজ খেলতে পারবেন। যতখুশি তত কুইজ খেলে এখান থেকে আপনারা আপনাদের জ্ঞান বৃদ্ধি করার পাশাপাশি টাকাও আয় করে নিতে পারেন। 


এই অ্যাপে কুইজ খেলে সঠিক উত্তর দিতে পারলে আপনার পয়েন্ট এবং লেভেল রেঙ্ক বাড়তে থাকবে। এই অ্যাপটির একটি চমকপ্রদ ফিচার হচ্ছে এখানে আপনি নিজের ইচ্ছেমত কুইজ তৈরি করে সাবমিট করতে পারেন। যদি আপনার কুইজ প্রশ্ন এবং অপসন মানসম্মত হয় তবে সেটি সবার সামনে আসবে। আপনার সামনেও আসলে আপনি সহজে সেটির উত্তর করতে পারবেন।


এছাড়াও আপনি চাইলে পয়েন্ট কেনার মাধ্যমে আপনার রেঙ্ক বা লেভেল বাড়াতে পারবেন এই অ্যাপটিতে। সুতরাং কুইজ খেলে জ্ঞান বৃদ্ধির সাথে আয় করতে অ্যাপটি ডাউনলোড করুন প্লে স্টোর থেকে।


৩. Perk Pop Quiz দ্বারা কুইজ খেলে টাকা ইনকাম


অনলাইনে কুইজ খেলে টাকা আয় করার আরো একটি জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ এটি।


বিভিন্ন দেশ থেকে লোকেরা এই অ্যাপটি দ্বারা কুইজে অংশ নিয়ে থাকে। এখানে আপনি বিভিন্ন ক্যাটাগরির কুইজ পাবেন খেলার জন্য। এই অ্যাপের একটি বিশেষ দিক হলো মাঝে মধ্যে অ্যাপটিতে অনেক বেশি কমিশন পাওয়ার মত কুইজ দেওয়া হয়।


অর্থাৎ যেসকল কুইজ খেলে সঠিক উত্তর দিয়ে দিতে পারলে আপনি পেয়ে যাবেন ১ ডলার বা এর থেকে বেশি। আর এর জন্যে অ্যাপটি বেশ জনপ্রিয়। প্রতিনিয়ত কুইজ খেলে অর্জিত পয়েন্টস গুলো আপনি গুগল গিফট কার্ড বা রয়েল ক্যাশ এর মাধ্যেমে কনভার্ট করে নিয়ে নিতে পারবেন। তাহলে আর দেরি কিসের কুইজ খেলে জ্ঞান অর্জনের পাশাপাশি আয় করতে চাইলে অ্যাপটি ডাউনলোড করে একটি অ্যাকাউন্ট তৈরি করে কাজ শুরু করে দিন।


Clip Claps অ্যাপ দ্বারা গেম খেলে ইনকাম


আপনারা অনেকেই রয়েছেন যারা গেম খেলার মাধ্যমে কিছু টাকা ইনকাম করতে চান। এই অ্যাপটির একটি বিশেষত্ব হচ্ছে এখানে আপনারা মজার চলে আয় করতে পারবেন। আর অ্যাপ টির রেটিং এবং রিভিউ অনেক ভালো। এই অ্যাপ থেকে আপনারা গেম খেলে আয় করার পাশাপাশি ফানি ভিডিও দেখে আয় করতে পারবেন। প্রতি জনকে রেফার করলে আপনারা পেয়ে যাবেন ১ ডলার বা এর থেকে বেশি।


এছাড়াও রয়েছে ভিডিও আপলোড করে আয় করার সুবিধা। এখানে এক প্রকার লটারি খেলে আয় করার সুযোগ আছে। আপনারা অ্যাপটি ডাউনলোড করলে দেখবেন রেফেল নামের অপসন।


আপনার একাউন্টে ১০ ডলার হয়ে গেলে সেটিকে মোবাইল রিচার্জ এর মাধ্যমে নিয়ে নিতে পারবেন।আর ১৫ ডলার হলে সেটিকে পেপাল এর মাধ্যমে নিতে পারবেন।


তবে অ্যাপটি ব্যবহার করার সময় কোনো ধরনের ভিপিএন ব্যবহার করতে পারবেন না। যদি করেন তাহলে পেমেন্ট পাবেন না। এছাড়াও যদি অসদ ভাবে রেফার করে ইনকাম করবেন বলে ভাবছেন তবে মনে রাখবেন পেমেন্ট দেওয়া হবে না। অ্যাপটির সিকিউরিটি সিস্টেম অনেক কড়া। নিয়ম মেনে কাজ করলেই কেবল পেমেন্ট পাবেন।


আমাদের শেষ কথা


বন্ধুরা আজকে আমরা জানলাম ফ্রী লটারি খেলে টাকা ইনকাম করার বিষয়টা আসলে কতটুক সত্য বা এটি বলতে কোন ধরনের ইনকাম করার প্রক্রিয়াকে বোঝায়।


পরিশেষে আপনাদের উদ্দেশ্যে একটি কথা বলতে চাই যে, ফ্রী লটারি খেলে টাকা ইনকাম, কুইজ খেলে টাকা ইনকাম বা গেম খেলে টাকা ইনকাম করার যত পদ্ধতি রয়েছে এগুলো কখনো আপনাদের পার্মানেন্ট ইনকাম সোর্স হতে পারবে না।


যদি আপনি পাবেন এসব করে আপনি লাখপতি হবেন বা প্রচুর আয় করবেন তবে ভুল ভাবছেন। হ্যাঁ তবে যারা গেম খেলতে পছন্দ করেন তারা অনেক গেম রয়েছে যেগুলো খেলে কিছু টাকা আয় করা যায় সেগুলো খেলতে পারেন আর কুইজ খেলার ক্ষেত্রে আপনারা অনেক কিছুই শিখতে পারছেন।


ফলে এখানে ইনকাম বিষয়টা ততটা জরুরি নয়, এখানে মূল বিষয় আপনি কিছু শিখতে পারছেন, পাশাপাশি অবশ্য কিছু আয় হচ্ছে। তবে তাই বলে এমনটা নয় যে আপনি কুইজ খেলে লাখপতি হবেন।


আমি আশা করছি আপনাদের পুরো বিষয়টা বুঝিয়ে বলতে পেরেছি। আপনাদের এই বিষয়ে কিছু জিজ্ঞেস করার থাকলে মন্তব্য করে জানাবেন। 

1 Comments

Post a Comment
Previous Post Next Post