আইপিএল লাইভ খেলা ২০২৪ দেখার উপায়

আইপিএল লাইভ খেলা ২০২৪ দেখার উপায়


আইপিএল লাইভঃআইপিএল (IPL) বা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ হল ভারতের একটি প্রতিযোগিতামুলক ক্রিকেট আসর।এ আসরটি সাধারণত ক্রিকেটের নতুন ধারা টি-20 স্টাইলে খেলা হয়।২০০৮ সালে এটি লীগটি ভারতীয় ক্রিকেট বোর্ড কর্তৃক প্রতিষ্ঠিত হয়েছিলো। প্রতি বছরের এপ্রিল ও মনে মাসে এ লীগটি আয়োজিত হয়ে থাকে।ভারতের সাবেক কমিশনার ললিত মোদী আইপিএল এর উদ্ভাবক।

এবছর ২০২৪ সালেও এ আসর অনুষ্ঠিত হবে।এই খেলা টিভিতে যেমন লাইভ দেখতে পারবেন তেমনি অনলাইন প্লাটফর্মেও দেখতে পারবেন।অনলাইনে আইপিএল লাইভ দেখার উপায় আছে অনেক।তা নিয়েই আজকের মুল আলোচনা করব।তবে আইপিএল নিয়ে আরও কিছু তথ্য জেনে নিই।


আইপিএল হল বর্তমান  বিশ্বের সর্বাধিক দেখা ক্রিকেট লীগ।এক জরিপে দেখা যায় ২০১৪ সালে সকল ক্রীড়া লীগগুলোর মধ্যে গড় উপস্থিতি অনুযায়ী  ৬ষ্ঠ স্থান অর্জন করেছিল আইপিএল।আর ২০১০ সালে আইপিএল ইউটিউবে সরাসরি সম্প্রচারিত বিশ্বের প্রথম ক্রীড়া অনুষ্ঠানে পরিণত হয়।


এটি শুধু ক্রীড়া বিনোদনেরই উৎস নয় বরং অর্থনৈতিকভাবেও ভারতের জন্য লাভজনক।ডাফ অ্যান্ড ফেলপসের মতে ২০১৮ সালে আইপিএলের মূল্য ছিল ৬.৩ বিলিয়ন মার্কিন ডলার যা ২০১৫ সালের ভারতের অর্থনীতির জিডিপিতে ₹১১.৫ বিলিয়ন (১৮২ মিলিয়ন মার্কিন ডলার) অবদান রেখেছিল।


আইপিএল লাইভ 2023 /Ipl Live


আপনি যদি মোবাইল বা ল্যাপটপ বা টিভিতে আপনার প্রিয় আইপিএল 2023 ম্যাচ লাইভ দেখতে চান তবে আপনি কয়েকটা অ্যাপ-এর তালিকা দেখতে পারেন যেখান থেকে  আপনি IPL 2022 লাইভ স্ট্রিমিং দেখতে পারবেন।নিচে আইপিএল লাইভ দেখার উপায়  নিয়েই বিস্তারিত তথ্য দিলাম।


১. Disney+ Hotstar  


Disney+ Hotstar –এ আপনি আইপিএল ২০২৪ এর সমস্ত ম্যাচ দেখতে পারবেন।আপনি কোনো প্যাকেজ সাবস্ক্রাইব না করেও সিনেমা দেখতে পারেন। তবে কেবলমাত্র ভারতের জন্য  ফ্রি প্যাকেজ আছে। তবে অন্য দেশ থেকে দেখতে হলে আপনাকে সাবস্ক্রাইব করতে হবে।


ভিআইপি প্ল্যান:

Disney + Hotstar এর ভিআইপি প্ল্যান-এ আপনি লাইভ স্পোর্টস, নিউজ, শো, মুভি এবং হটস্টার স্পেসাল কন্টেন্ট দেখতে পারেন খুবই কম টাকায় বার্ষিক সাবস্ক্রিপশনে।


প্রিমিয়াম প্ল্যান:

Disney + Hotstar এর প্রিমিয়াম প্ল্যান-এর সবচেয়ে বড় সুবিধা হল  এতে কোন বিজ্ঞাপন দেখানো হয় না এবং একসঙ্গে দুটি স্ক্রিনে ভিডিও স্ট্রিম করা যায়।


২.Dora Tv Apps


এই অ্যাপসটি দিয়ে কোন ধরনের বাফারিং ছাড়া 2জি,3জি,4জি,5জি ইন্টারনেট স্পিডে আইপিএল ম্যাচগুলো লাইভ দেখতে পারবেন।এই অ্যাপসটি ব্যবহার করে আইপিএল এর খেলা দেখা এত সহজ মনে হবে যে অন্য অ্যাপস দিয়ে আর খেলা দেখতে মন চাইবে না।Dora Tv অ্যাপসটি দিয়ে শুধু আইপিএল নয় অন্য সব ধরনের খেলাও লাইভ দেখা যায়।


৩.YuppTV


 Yupp Tv-র মাধ্যমে আইপিএল ২০২২ লাইভ ম্যাচ দেখতে পারবেন।মোবাইলে লাইভ আইপিএল ক্রিকেট ম্যাচ দেখার জন্য এটি একটি উপযুক্ত অ্যাপস।এজন্য আপনি YuppTV মোবাইল অ্যাপটি আপনার মোবাইলে ইনস্টল করুন এবং একটি সাবস্ক্রিপশন নিয়ে নিন। আপনি যেখানেই যাবেন মোবাইলের এই অ্যাপসের মাধ্যমে লাইভ ক্রিকেট স্ট্রিমিং উপভোগ করতে পারবেন।


৪. Willow TV


Willow TV অ্যাপস হচ্ছে আইপিএল লাইভ ম্যাচ ২০২২ দেখার উপায়।আইপিএল ক্রিকেট  লাইভ ম্যাচ দেখুন Willow TV  অ্যাপসের মাধ্যমে।  Willow TV  অ্যাপস হল মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার একটি প্রিমিয়ার ক্রিকেট সম্প্রচারকারী সংস্থা।


Willow TV  অ্যাপস HD কোয়ালিটির  এবং dth নেটওয়ার্কের মাধ্যমে লাইভ ক্রিকেট সম্প্রচার করে। Willow TV  আইপিএল ছাড়াও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, পাকিস্তান ক্রিকেট বোর্ড, জিম্বাবুয়ে ক্রিকেট, পাকিস্তান সুপার লীগ এবং অন্যান্যদের অফিসিয়াল Broadcast Partner । আপনি এই অ্যাপসটি মোবাইলের গুগল প্লেস্টোর  এবং অ্যাপল স্টোরে পেয়ে যাবেন।


৫.HD Streamz 


আইপিএল ম্যাচ দেখার জন্য HD Streamz একটি অসাধারণ অ্যাপস।যথাসময়ে লাইভ ক্রিকেট ম্যাচগুলো এই অ্যাপসে আপনি দেখতে পারবেন।HD Streamz লাইভ টিভি অ্যাপের মাধ্যমে বিশ্বের জনপ্রিয় সব টিভি চ্যানেলগুলো ফ্রিতে লাইভ দেখা যায়।অ্যাপটি ব্যবহার করতে গেলে আপনার মোবাইলে ইন্টারনেট কানেকশন বা ওয়াইফাই কানেকশন থাকতে হবে। তাহলেই লাইভ টিভি দেখা যাবে।


HD Streamz লাইভ টিভি অ্যাপটি খুবই জনপ্রিয় এবং ব্যবহার করা সহজ। অ্যাপটির ইন্টারফেইস খুবই  ক্লিন।HD Streamz লাইভ টিভি অ্যাপে বিশ্বের বিভিন্ন দেশের লাইভ নিউজ, লাইভ ক্রিকেট খেলা, লাইভ ফুটবল খেলা, লাইভ অনুষ্ঠান ইত্যাদি লাইভ চ্যানেল পাবেন।


বাংলাদেশের অনেক চ্যানেলও এই অ্যাপে লাইভ দেখা যাচ্ছে। বাংলাদেশের চ্যানেলগুলোর মধ্যে জিটিভি লাইভ, সময় টিভি লাইভ, টি স্পোর্টস লাইভসহ আরও অনেক জনপ্রিয় চ্যানেল রয়েছে।


৬.টফি অ্যাপ(Toffee)


মোবাইলে লাইভ আইপিএল ম্যাচ দেখার আরেকটি ভালো অ্যাপ হল টফি অ্যাপ।এই অ্যাপটি বাংলালিংক কোম্পানির তত্ত্বাবধানে তৈরি।এ অ্যাপটির সবচেয়ে বড় সুবিধা হল এটি ব্যবহারে কোন ফী নেই,একদম ফ্রী।এ অ্যাপসের মত ফী ছাড়া ও লাইভ টিভি অ্যাপ আর কোন বাংলাদেশি অ্যাপ তৈরি হয়নি।


৭.Jago BD (জাগো বিডি)


জাগো বিডি আইপিএল লাইভ দেখার আরেকটি চমৎকার অ্যাপ।এ অ্যাপটি বাংলাদেশের তৈরি।Jagobd.com ওয়েবসাইটি এই অ্যাপসটির মালিকানায় আছে।এই অ্যাপসটি সম্পুর্ন ফ্রী।এই অ্যাপসে যেমন লাইভ টিভি চ্যানেল দেখা যায় তেমনি বিভিন্ন লাইভ খেলাও দেখা যায়। এছাড়া খেলার লাইভ স্কোরও জানা যাবে।


এই অ্যাপটি চালাতে কোন সাইন আপের দরকার নেই।সাবস্ক্রিপশন ফী ও নেই।তাই আইপিএল লাইভ খেলা যখন শুরু হবে তখনই এ অ্যাপটিতে গিয়ে উপভোগ করুন। 


৮.Vola Sports


আইপিএল লাইভ  দেখার জন্য Vola Sports আছে  আপনাদের জন্য। লাইভ ক্রিকেট দেখার এই অ্যাপসটি আপনি গুগল ক্রোমে সার্চ করলেই পেয়ে যাবেন। ডাউনলোড করে ইনস্টল করলেই আপনি আইপিএল সহ সব ধব ধরনের ক্রিকেট, ফুটবল, টেনিসের প্রতিটা লাইভ ম্যাচ ফ্রিতে দেখতে পারবেন।এই অ্যাপসে আপনি মিস হয়ে যাওয়া খেলাটির হাইলাইটসও দেখতে পারবেন।


লাইভ স্পোর্টস চ্যানেল ছাড়াও ভোলা স্পোর্টস  অ্যাপটি বিনোদন, সঙ্গীত, চলচ্চিত্র, সংবাদ এবং ইনফোটেইনমেন্ট সহ বিভিন্ন বিভাগের ২০০ টিরও বেশি চ্যানেল দেখায়।এটি Chromecast সাপোর্ট  করে যার ফলে আপনি ভিডিওগুলিকে বড় স্ক্রিনে প্রজেক্ট করতে পারেন৷এছাড়া ভোলা স্পোর্টস খুবই সুরক্ষিত কারণ এতে কোনো অ্যাপ-মধ্যস্থিত নিবন্ধনের  প্রয়োজন নেই।


৯.rabbitholebd.com


আইপিএল লাইভ দেখার জন্য আরও একটি অ্যাপসের নাম হল rabbitholebd.com। এখানে আপনি বাংলাদেশ সহ বিশ্বের যে কোন দেশের ক্রিকেট সহ যাবতীয় খেলা দেখতে পারবেন।


Rabbitholebd হল একটি স্ট্রিমিং সেবা যা এর গ্রাহকদের লাইভ ক্রিকেট ম্যাচ, অন্যান্য অনেক লাইভ স্পোর্টস, বিভিন্ন ধরনের নাটক, টেলিফিল্ম, টিভি শো, স্পোর্টস শো, ট্র্যাভেলিং শো এবং বিভিন্ন ধরনের অনুষ্ঠান  দেখায়।


Rabbitholebd লাইভ ক্রিকেট একটি ওয়েবসাইট হলেও এটি মোবাইল অ্যাপ হিসেবেও ব্যবহার করা হয়। আপনি আপনার গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটির নাম লিখে সার্চ দিলেই Rabbithole অ্যাপসটি পেয়ে যাবেন । অ্যাপস টি ডাউনলোড করে ইন্সটল করার পর আপনি যেকোন লাইভ খেলা খুব সহজে উপভোগ করতে পারবেন।তবে সব খেলা আপনি ফ্রিতে পাবেন না। কিছু কিছু খেলা দেখতে হলে আপনাকে কিছু  মূল্য পরিশোধ করতে হবে।

rabbitholebd.com অ্যাপসে সাবস্ক্রিপশন ফি মাত্র ৯৯ টাকা। অপরদিকে ছয় মাসের সাবস্ক্রিপশন ফি ৪৯৯ টাকা। একবার ৪৯৯ টাকা সাবস্ক্রিপশন ফি প্রদান করলে আপনি ছয় মাস সকল ধরনের লাইভ খেলা দেখতে পারবেন।


শেষকথা,আইপিএল লাইভ দেখার জন্য আজকে অনেকগুলো অ্যাপসের নাম বললাম।আশা করি এখান থেকে অ্যাপসের বিষয়ে জেনে আপনারা আইপিএল এর খেলাগুলি লাইভ উপভোগ করতে পারবেন।

এসব অ্যাপ ছাড়াও আরও কিছু অ্যাপস আছে যেগুলো দিয়ে আইপিএলসহ যেকোন ক্রিকেট ম্যাচের লাইভ স্কোর, আপডেট নিউজ ইত্যাদি জানা যায়। অনেক সময় আমরা লাইভ খেলাটি দেখতে পারিনা ব্যস্ততার জন্য।তখন এইসব লাইভ স্কোর অ্যাপস কাজে লাগবে।

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

1 Comments

Post a Comment
Previous Post Next Post