বিটকয়েন ব্যবসা করার নিয়ম

বিটকয়েন ব্যবসা করার নিয়ম


বিটকয়েন হচ্ছে আন্তর্জাতিক মুদ্রা। বিটকয়েন ব্যবহার করে অনলাইনে অনেকে লেনদেন করে থাকেন। বর্তমানে অনেকেই ইন্টারনেটে বিটকয়েন ব্যবসা সম্পর্কে জানতে আগ্রহী হচ্ছেন। তাছাড়া অনেকেই জানতে চাচ্ছেন বিটকয়েন কিভাবে ইনকাম করবো বা কিভাবে বিটকয়েন আয় করা যায়। আজকের পোস্টে আমি আপনাদেরকে এই বিষয়ে মোটামুটি ধারণা দেওয়ার চেষ্টা করবো।তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-



বিটকয়েন ব্যবসা করার নিয়ম 


বিটকয়েন ব্যবসা অনেক দেশে প্রচলিত থাকলেও বাংলাদেশের প্রেক্ষাপটে বিটকয়েন নিষিদ্ধ। অর্থাৎ বাংলাদেশে অনেক আগে থেকেই বিটকয়েনে লেনদেন নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু বিশ্বের অনেক দেশে বিটকয়েন লেনদেন বা ত্রিপোটুকারেন্সি  ব্যবসা প্রচলিত রয়েছে। এই পদ্ধতিতে অনেকে যখন বিটকয়েনের দাম কমে তখন বিটকয়েন কিনে রেখে দেয় আবার যখন বিটকয়েনের দাম বাড়ে তখন বিটকয়েন বিক্রি করে ভালো টাকা ইনকাম করে থাকে।বাইরের অনেক দেশে এই পদ্ধতিতে অনেকে লাখ লাখ টাকা পর্যন্ত ইনকাম করে থাকেন । বিটকয়েন কেনার জন্য অসংখ্য মাধ্যম রয়েছে যেগুলো ব্যবহার করে অনেকেই বিটকয়েন কিনে থাকেন। তবে বাংলাদেশে বসবাস করে কেউ বিটকয়েন ব্যবসা করবেন না কেননা এটা আমাদের দেশে আইনত নিষিদ্ধ করা হয়েছে তাই আপনার উপরে গ্রেফতারি পরোয়ানা জারি হতে পারে।



অন্য পোস্টঃমোবাইল দিয়ে অনলাইনে আয় করার নতুন কয়েকটি উপায়


কিভাবে বিটকয়েন আয় করা যায় 


বিটকয়েন সাধারণত যারা ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসে যারা কাজ করে থাকেন তারা তাদের ক্লায়েন্টদের কাছ থেকে নিতে পারেন। বিটকয়েন হচ্ছে এক ধরনের আন্তর্জাতিক মুর্দা যাকে আমরা অনেকেই ক্রিপ্টো কারেন্সি হিসাবে চিনে থাকি।ধরুন আপনি কোন বারের কাজ করে দিলেন সে আপনাকে ক্রিপ্টো কারেন্সিতে পেমেন্ট দেবে তাহলে এখান থেকে আপনি বিটকয়েনে আয় করতে পারবেন। সাধারণত এই পদ্ধতিতেই বিটকয়েন আয় করা হয়ে থাকে। 



অন্য পোস্ট:লাইকি থেকে টাকা ইনকাম করার উপায় 

বিটকয়েন প্রাইস ইন বাংলাদেশ 


বিটকয়েনের বাংলাদেশের রেট কত বা ১ বিটিসি সমান বাংলাদেশে কত টাকা এই বিষয়ে জানা আছে কি। বর্তমানে বাংলাদেশে এক বিটকয়েন সমান দেওয়া হচ্ছে ২৯১১,৬৩২.৬০ টাকা।



শেষ কথা, আশা করি পোস্টটি যারা বিস্তারিত মনোযোগ সহকারে পড়েছেন তারা বিটকয়েন ব্যবসা করার নিয়ম বা বিটকয়েন ব্যবসা করা বৈধ কি অবৈধ সেটা ইতিমধ্যে জেনে গিয়েছেন।তারপরেও যদি কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন । 

Post a Comment (0)
Previous Post Next Post