ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার সফটওয়্যার ২০২২

ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার সফটওয়্যার


অনেকেই ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার সফটওয়্যার সম্পর্কে জানতে চায়। তো আজকের এই আর্টিকেলটিতে আমি এটি নিয়ে আলোচনা করতে যাচ্ছি। ওয়াইফাই ব্যাবহার এর চাহিদা সব জায়গায় দিন দিন বেড়েই চলছে।


অন্যান্য অনেক দেশের মতো আমাদের দেশেও ওয়াইফাই ব্যবহার এর জনপ্রিয়তা বাড়ছে। কিন্তু যেহেতু ওয়াইফাই ব্যবহার করতে হলে আমাদের কাছে অবশ্যই রাউটার থাকতে হবে তাই আমরা অনেকেই আছি যারা রাউটাৱ না থাকার কারণে ওয়াইফাই ব্যবহার করতে পারি না।


তবে আমাদের পাশে পাশের কেউ যদি রাউটার ব্যবহার করে থাকে তাহলে আমরা চাইলে তাদের কাছ থেকে পাসওয়ার্ড ম্যানেজ করে ফ্রি ওয়াইফাই চালাতে পারি। কিন্তু এখন কথা হল সে যদি নিজের ইচ্ছায় আমাদের পাসওয়ার্ড না দেয় তাহলে আমরা পাসওয়ার্ড কিভাবে পাব। চলুন তাহলে আজকে আমরা ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার কিছু উপায় সম্পর্কে আলোচনা করি। কথা না বাড়িয়ে চলুন তাহলে বিস্তারিত আলোচনা শুরু করি।


আরো দেখুন

অনলাইন থেকে আইডি কার্ড বের করার নিয়ম

মোবাইলে রেজাল্ট দেখার নিয়ম


ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার সফটওয়্যার

সত্যি কথা বলতে গেলে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার মত কোন সফটওয়্যার এখন পর্যন্ত আবিষ্কৃত হয়নি বা কোন সফটওয়্যার ব্যবহার করে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা পসিবল না। তবে আপনি যেটা করতে পারেন সেটা হচ্ছে অন্য কোন ফোন থেকে তার ফোনে কানেক্টেড ওয়াইফাই এর পাসওয়ার্ড টি দেখে নিতে পারবেন।


এর বেশি আপনি আর কোনো কিছুই করতে পারবেন না বা কোন ভাবেই তার পাসওয়ার্ড হ্যাক করতে পারবেন না। গুগল প্লে স্টোরএ  যেসব সফটওয়্যার বা অ্যাপস সাজেস্ট করে এগুলো বেশিরভাগই ভুয়া এগুলো ব্যবহারে সতর্ক হোন।


আপনার একটু অসাবধানতার কারণে আপনার ফোনের সব ইনফরমেশন তাদের কাছে চলে যেতে পারে। তাই না জেনে না শুনে হুট করে কোন অ্যাপস ডাউনলোড করে কারো ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার চেষ্টা করবেন না।


ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার জন্য কোন উপায় নেই তবে আমি আপনাদের কাছে কিছু উপায় সম্পর্কে বলবো যেগুলোর মাধ্যমে আপনারা চাইলে অন্য কারো ফোন থেকে তার ফোনে কানেক্টেড ওয়াইফাই এর পাসওয়ার্ড দেখে নিতে পারবেন। চলুন তাহলে নিচে সেই উপায় গুলো সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক।


ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার উপায়

প্রথমত আপনাদের বলে রাখা ভালো যে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার কোনো নির্দিষ্ট উপায় নেই বরং এটি হ্যাক করা অনেক কঠিন কাজ। তবে আজকে আমি আপনাদের কিছু উপায় সম্পর্কে বলব যেগুলো ফলো করে আপনারা চাইলে কারো ফোন থেকে সহজেই ওয়াই-ফাই পাসওয়ার্ড টি দেখে নিতে পারবেন।


ধরুন আপনার আশেপাশে থাকা কোন বন্ধু যার বাসায় রাউটার রয়েছে তার ফোনটি নিয়ে আপনি সেখান থেকে চাইলে কিছু স্টেপ ফলো করে আফ্রিকার ওয়াইফাই এর পাসওয়ার্ড জেনে নিতে পারবেন। তবে তার ফোনটি অবশ্যই ওয়াইফাই সাথে কানেক্টেড হতে হবে। আমরা জানি হ্যাকিং মোটেও ভালো কাজ নয়। তবে আমি আপনাদের কিছু টিপস সম্পর্কে বলে দিব যেগুলো আপনি চাইলে বুদ্ধি খাটিয়ে টিপসগুলো প্রয়োগ করে কারো ওয়াইফাই পাসওয়ার্ড আপনার ফোন এসেছে করে নিতে পারবেন।


রাউটার ইন্টারফেস থেকে ওয়াইফাই পাসওয়ার্ড দেখা


 এই পদ্ধতিটি শুধুমাত্র মোবাইল ফোনের জন্য প্রযোজ্য। এর জন্য প্রথমে আপনাকেও মোবাইলের ওয়াইফাই অপশনে যেতে হবে তারপর যে ওয়াইফাই টি আপনার ফোনে কানেক্ট করা তার উপর চাপ দিয়ে ধরে রাখতে হবে এবং সেখানে কিছু অপশন আসবে যার মধ্যে থেকে আপনাকে মডিফাই অপশনটি সিলেক্ট করতে হবে। মডিফাই অপশনে ক্লিক করার পর আপনি হিসু এডভান্স নামে একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করে প্রবেশ করুন।


তারপর DHCP অপশন থেকে স্ট্যাটিক নিতে হবে। তারপর আপনার সামনে গেটওয় নামে একটি ইন্টারফেস দেখতে পারবেন সেখানে আইপি অ্যাড্রেস নাম্বার দেয়া থাকবে সেখান থেকে এই নাম্বারটি কপি করে রেখে দিন।


তারপর আপনি অন্য কোন একটি ব্রাউজার এ যান সেখানে যে এই নাম্বারটি দিয়ে সার্চ করুন। তারপর আপনার সামনে যে ইন্টারফেস আসবে সেখানে আপনি ইউজারনেম এবং পাসওয়ার্ড এর জায়গায় Admin টাইপ করুন।


তারপর আপনার সামনে রাউটারটি ইন্টারফেস চলে আসবে সেখান থেকে আপনি ওয়াইফাই এর পাসওয়ার্ড জেনে নিতে পারবেন। তবে যদি এরকম হয় রাউটারের মালিক তার ইউজারনেম এবং পাসওয়ার্ড অন্য কোন কিছু দিয়েছেন তাহলে আপনি ঢুকতে পারবেন না।



রুট করার মাধ্যমে মোবাইল ওয়াইফাই পাসওয়ার্ড বের করা

যে কোন এন্ড্রয়েড ভার্সন এর ফোনে সেভ করা সব পাসওয়ার্ড আপনি চাইলে রুট করার মাধ্যমে দেখে নিতে পারবেন। এর মাধ্যমে আপনি অন্য যে কারো ফোন থেকে তার সেভ করা যত পাসওয়ার্ড আছে জেনে নিতে পারবেন। এজন্য প্রথমে আপনাকে তার ফোনে একটি অ্যাপস ডাউনলোড করতে হবে।


রুট করার জন্য অনেক অ্যাপস গুগল প্লে স্টোরে অ্যাভেলেবল আছে এরকম একটি অ্যাপস হলো ওয়াইফাই পাসওয়ার্ড ভিউয়ার এই অ্যাপটি ডাউনলোড করার পর ওপেন করতে হবে এবং ওপেন করার পর আপনার কাছে ফোনটি রুট করার পারমিশন চাইবে।


আপনি পারমিশন দিয়ে দিলে ফোনে থাকা যত ওয়াইফাই পাসওয়ার্ড বা অন্যান্য পাসওয়ার্ড সেভ করা আছে তা দেখাবে সেখান থেকে আপনি তাৱ ওয়াইফাই এর পাসওয়ার্ডটি দেখে নিতে পারবেন।


আজকের আলোচনা মূলত এই দুটি টিপস নিয়েই। আশা করছি আপনাদের কাছে এই দুইটি টিপস ভালো লেগেছে। যদিও আমি শিওরিটি দিয়ে বলতে পারছিনা যে এই টিপস দুটি কাজে লাগবে কিনা। তবু আপনি চেষ্টা করে দেখতে পারেন হয়তো আপনি আপনার পরিচিত কারো ফোন থেকে তার পাসওয়ার্ড দেখে নিতে পারবেন।


ওয়াইফাই হ্যাক হওয়া থেকে বাঁচতে আপনি যা যা করতে পারেন

আগের যুগের যেসব রাউটার ছিল সেগুলোর সিকিউরিটি ব্যবস্থা ছিল WEP যা ছিল খুবই নিম্নমানের তাই সেগুলো খুব সহজেই যেকোনো ফ্রী অ্যাপস এর ব্যবহার করেই হ্যাক করা যেত। কিন্তু এখন বেশিরভাগ রাউটারের সিকিউরিটি  ব্যবস্থা হচ্ছে WPA এবং আরও উন্নত হচ্ছে WPA2 এবং WPA3 এগুলোর সিকিউরিটি ব্যবস্থা খুবই উন্নত জাহেদ করা প্রায় অসম্ভব।


এখন কথা হল আপনার ওয়াইফাই হ্যাক হওয়া থেকে বাঁচতে আপনি তাহলে কি কি পদক্ষেপ নিতে পারেন। এর জন্য আপনাকে প্রথমেই যে কাজটি করতে হবে সেটি হচ্ছে আপনার রাউটারের এডমিন প্যানেল থেকে WPS  ডিজেবল করে রাখুন.


কারণ রাউটারের পিছনে থাকা WPS এর পিন নাম্বারটি আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড এর বিকল্প হিসেবে কাজ করবে। ওয়াইফাই এর পাসওয়ার্ড সিলেক্ট করার সময় অবশ্যই একটু কঠিন পাসওয়ার্ড দেওয়ার চেষ্টা করুন।


পাসওয়ার্ড এর ক্ষেত্রে নাম্বার সংখ্যা এবং অক্ষরের কম্বিনেশনে একটি স্ট্রং পাসওয়ার্ড তৈরি করার চেষ্টা করুন। এডমিন প্যানেল থেকে অবশ্যই ডিফল্ট পাসওয়ার্ড বদলে ফেলুন। মূলত আপনি এ কাজগুলো করে রাখলে অন্য কেউ আর আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড জানতে পারবে না।



আমাদের শেষকথা 

আসলেই কি কোন ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার সফটওয়্যার আছে? আপনি যদি মনোযোগ সহকারে উপরের আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে অবশ্যই এতক্ষণে এটি বুঝে গিয়েছেন যে না ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার কোন সফটওয়্যার নেই।


তাই আপনাদের কাছে অনুরোধ অযথাই আপনারা ইউটিউবে যেয়ে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করার উপায় সম্পর্কে জানতে চেয়ে নিজেদের মূল্যবান সময় নষ্ট করবেন না। আর ইউটিউব ভিডিওতে দেখানো উল্টাপাল্টা অ্যাপস ডাউনলোড করে সফটওয়্যার হ্যাক করার চেষ্টা করে নিজের সময় নষ্ট করবেন না এতে করে হিতে বিপরীত হতে পারে|


উল্টো আপনার ফোনের সব কিছুই হ্যাক হয়ে যেতে পারে। তাই এইসব ক্ষেত্রে অবশ্যই সতর্ক হোন। আশা করছি উপরোক্ত আর্টিকেলটি পড়ে আপনারা উপকৃত হয়েছেন। যদি আপনাদের ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক সম্পর্কে আর কোনো কিছু জানতে চান তাহলে আমাদের তা অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। আজ এই পর্যন্তই শেষ করছি।



Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post