পূবালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং এর সুবিধা

পূবালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং এর সুবিধা


বাংলাদেশ গুরুত্বপূর্ণ যত ব্যাংক রয়েছে তার মধ্যে পূবালী ব্যাংক অন্যতম। আর এই কারণে অনেকে পূবালী ব্যাংকে লেনদেন করে থাকেন।পূবালী ব্যাংকে যদি লেনদেন করতে হয় তাহলে আপনাদেরকে অবশ্যই সেখানে একাউন্ট থাকতে হবে। তাই অনেকেই পূবালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে চাই।আজকের পোস্টে আমি আপনাদের সাথে সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করবোঃ-



পূবালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম/Pubali bank online account opening 


বাংলাদেশের অন্যান্য যে সমস্ত বেসরকারি ব্যাংক রয়েছে পূবালী ব্যাংক কিন্তু অনেকটা সেরকমই।পূবালী ব্যাংক তাদের গ্রাহকদের নানা ধরনের সুবিধা দিয়ে থাকে। পূবালী ব্যাংকে চাইলে আপনারা অনেক ধরনের অ্যাকাউন্ট খুলতে পারবেন। যেমনঃ


১.পূবালী ব্যাংক কারেন্ট একাউন্ট 


২.পূবালী ব্যাংক সেভিংস একাউন্ট 


৩.পূবালী ব্যাংক ডিপোজিট একাউন্ট 


৪.পূবালী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট 


তাছাড়া এখান থেকে আপনারা আরও অনেক ধরনের অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন।তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক পূবালী ব্যাংকের অ্যাকাউন্ট সম্পর্কিত কিছু বিষয় সম্পর্কে। 


পূবালী ব্যাংক কারেন্ট একাউন্ট/pubali bank current account


পূবালী ব্যাংক কারেন্ট একাউন্টে আপনি যত খুশি ততবার টাকা লেনদেন করতে পারবেন। অর্থাৎ এই ধরনের একাউন্টে কোন লেনদেন এর জন্য লিমিট দেওয়া থাকে না।তবে কারেন্ট একাউন্ট ব্যবহারকারীদেরকে প্রতি বছরে নির্দিষ্ট পরিমান ইন্টারেস্ট দিতে হয় ব্যাংক কে।



অন্য পোস্টঃব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম 

পূবালী ব্যাংক কারেন্ট একাউন্ট খোলার নিয়ম


যারা পূবালী ব্যাংক কারেন্ট একাউন্ট খুলতে চান তাদের নিম্নলিখিত কিছু ডকুমেন্টের প্রয়োজন হবে। যেমনঃ


➡️গ্রাহকের দুই কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি লাগবে।


➡️গ্রাহকের যদি জাতীয় পরিচয় পত্র থেকে থাকে তাহলে জাতীয় পরিচয় পত্রের ফটোকপি দিতে হবে আর যদি জাতীয় পরিচয় পত্র না থাকে তাহলে জন্ম নিবন্ধন এর ফটোকপি দিতে হবে। 


➡️যিনি নমিনি হবে তার এক কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি লাগবে। 


➡️নমিনির জাতীয় পরিচয় পত্রের ফটোকপি প্রদান করতে হবে। 


➡️ ডকুমেন্টগুলো নিয়ে পূবালী ব্যাংকের শাখায় সরাসরি যোগাযোগ করতে হবে এবং সেখান থেকে একটি ফর্ম পূরন করার মাধ্যমে খুব সহজেই পূবালী ব্যাংক একাউন্ট খোলা যাবে। 



অন্য পোস্টঃইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম 

পূবালী ব্যাংক সেভিংস একাউন্ট


যারা সঞ্চয় জমা করার জন্য পূবালী ব্যাংক অ্যাকাউন্ট করে থাকেন তাদের মধ্যে অনেকেই পূবালী ব্যাংক সেভিংস অ্যাকাউন্টে করে থাকেন।পূবালী ব্যাংক সেভিংস একাউন্টে বেশকিছু বাধ্যবাধকতা রয়েছে।অর্থাৎ আপনারা এই অ্যাকাউন্ট ব্যবহার করে সপ্তাহে তিন থেকে চার বারের বেশি লেনদেন করতে পারবেন না বা টাকা জমা করতে পারবেন না। 



পূবালী সেভিংস  একাউন্ট খোলার নিয়ম /pubali bank savings account


পূবালী সেভিংস একাউন্ট খোলার জন্য আপনার নির্দিষ্ট কিছু ডকুমেন্টের প্রয়োজন হবে।এই ডকুমেন্টগুলো পূবালী ব্যাংকের শাখায় নিয়ে গিয়ে খুব সহজে একাউন্ট করতে পারবেন।যেমনঃ


➡️যিনি একাউন্ট করবে তার দুই কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে। 


➡️ ব্যক্তির জাতীয় পরিচয় পত্রের ফটোকপি অথবা জন্ম নিবন্ধন এর ফটোকপি দিতে হবে। 


➡️যাকে নমিনি করবেন তার এক কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি লাগবে। 


➡️নমিনির জাতীয় পরিচয় পত্রের ফটোকপি প্রয়োজন হবে। 



উক্ত ডকুমেন্টগুলো নিয়ে সরাসরি পূবালী ব্যাংকের শাখায় চলে যাবেন এবং সেখান থেকে একটি ফরম পূরণ করার মাধ্যমে খুব সহজেই পূবালী ব্যাংক সেভিংস একাউন্ট খুলতে পারবেন।



অন্য পোস্টঃসোনালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম
 

পূবালী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট/pubali bank student account


যারা ছাত্র-ছাত্রী রয়েছেন তাদের জন্য পূবালী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খোলার সুযোগ রয়েছে।যারা পূবালী ব্যাংক একাউন্ট করতে চান তারা নিকটবর্তী পূবালী ব্যাংকের শাখায় গিয়ে তাদের নির্দেশনা অনুযায়ী খুব সহজেই পূবালী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট করতে পারবেন। পূবালী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট এর রয়েছে নানা ধরনের সুবিধা।



পূবালী ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে


পূবালী ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে এই সম্পর্কে অনেকে প্রশ্ন করে থাকেন।পূবালী ব্যাংক একাউন্ট খোলার জন্য সর্বপ্রথম আপনার একটি ফরম প্রয়োজন হবে। আপনি কোন ধরনের অ্যাকাউন্ট করতে চাচ্ছেন সেটা আগে ঠিক করতে হবে এবং সেই অনুযায়ী পূবালী ব্যাংকের শাখা থেকে আপনাকে একটি ফরম নিতে হবে। 


প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো দিয়ে আপনাকে সে ফরমটি পূরণ করতে হবে এবং পূবালী ব্যাংক শাখায় জমা দিতে হবে। তাহলে খুব সহজে পূবালী ব্যাংক একাউন্ট খোলা যাবে।



পূবালী ব্যাংক একাউন্ট চেক করার নিয়ম/pubali bank account check


যারা পূবালী ব্যাংকের ব্যালেন্স চেক করতে চান তারা পূবালী ব্যাংক অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই পূবালী ব্যাংকের ব্যালেন্স চেক করতে পারবেন। এর জন্য আপনাদেরকে সর্বপ্রথম গুগল প্লে স্টোরে চলে যেতে হবে এবং pubali bank app লিখে সার্চ করতে হবে।তারপরে আপনাদের সামনে এরকম একটি অ্যাপ দেখতে পারবেন।



পূবালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম এবং এর সুবিধা



এবার এই অ্যাপটিকে সরাসরি ডাউনলোড করে নিতে হবে তারপরে অ্যাপটিতে রেজিস্ট্রেশন করে নিতে হবে এবং পরবর্তীতে ইউজার আইডি দিয়ে লগইন করে খুব সহজেই পূবালী ব্যাংক একাউন্ট ব্যালেন্স চেক করতে পারবেন।


পূবালী ব্যাংক হেল্পলাইন নাম্বার/pubali bank helpline number


আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত বিষয়ে যদি কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি পূবালী ব্যাংকের হেল্পলাইন নাম্বারে আপনারা যোগাযোগ করতে পারবেন।যার কারণে অনেকের পূবালী ব্যাংক হেল্পলাইন নাম্বার টি দরকার হয়ে থাকে।তাই নিচে আপনাদের সুবিধার জন্য পূবালী ব্যাংকের হেল্পলাইন নাম্বার সহ আরও অনেক বিষয় দেওয়া হলো:-



PUBALI bank LIMITED

Head Office, 26 , Dilkusha Commercial Area,

Dhaka 1000, Bangladesh.

G .P . O. Box. Number : 853.

PABX Number : +88 02223381614

FAX : +88 029564009

IPPBX Number : +88 09612 82 00 00, +88 09612 82 08 20



আমাদের শেষ কথা 


পূবালী ব্যাংক বাংলাদেশ খুবই জনপ্রিয় একটি ব্যাংক। যার কারণে অনেকেই পূবালী ব্যাংকে অ্যাকাউন্ট তৈরি করতে চান।আশা করি আজকের এই পোস্ট টি পড়ার মাধ্যমে পূবালী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে সবাই জানতে পেরেছেন।তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে কোনো ধরনের প্রশ্ন থেকে থাকে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন। 


Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

1 Comments

Post a Comment
Previous Post Next Post