জন্ম তারিখ দিয়ে ভোটার আইডি কার্ড বের করার নিয়ম

জন্ম তারিখ দিয়ে ভোটার আইডি কার্ড বের করার নিয়ম


আসসালামু আলাইকুম আশা করি আপনারা সকলেই ভাল আছেন।আমরা যখন কেউ নতুন ভোটার হয়ে থাকি তখন সর্বপ্রথম আমাদের আইডি কার্ড দরকার হয়ে থাকে।আর আইডি কার্ড আমাদের অনলাইন থেকেই সংগ্রহ করতে হয়। 


আজকের পোস্টে আমি আপনাদেরকে বলবো জন্ম তারিখ দিয়ে ভোটার আইডি কার্ড বের করা সম্পর্কে। আচ্ছা আপনারা জন্ম তারিখ দিয়ে খুব সহজেই অনলাইন থেকে নিজের ভোটার আইডি কার্ড বের করে নিতে পারবেন।তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-



অন্য পোস্টঃহারানো ভোটার আইডি কার্ড ডাউনলোড করার নিয়ম 

জন্ম তারিখ দিয়ে ভোটার আইডি কার্ড বের করা 


যারা অনলাইনের মাধ্যমে আইডি কার্ড বের করতে চান তাদেরকে প্রথমেই বলে রাখি যে আপনি চাইলে শুধুমাত্র জন্মতারিখ ব্যবহার করে ভোটার আইডি কার্ড বের করতে পারবেন না। এর জন্য অবশ্যই আপনার জন্ম নিবন্ধন ভোটার ফরম সিলিপ এর প্রয়োজন হবে। ভোটার স্লিপ টি যদি আপনার কাছে থাকে তাহলে খুব সহজেই আইডি কার্ড বের করে ফেলতে পারবেন।



ধাপ ১ঃপ্রথমে আপনাদেরকে উক্ত https://services.nidw.gov.bd/nid-pub/card-status লিংক থেকে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে চলে যেতে হবে।সেখানে গিয়ে আপনি স্মার্ট কার্ড স্ট্যাটাস নামক একটি ঘর দেখতে পারবেন।



ধাপ ২ঃউপরের ঘরটিতে আপনি জাতীয় পরিচয় পত্র বা আপনার ফ্রম নাম্বারটি দিবেন। ফর্ম নাম্বার বলতে আপনি যখন ভোটার হওয়ার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন তখন আপনাকে যে ভোটার স্লিপ  দেওয়া হয়েছিল সেখানে একটি নাম্বার থাকে ওই নাম্বারটি দিতে হবে।


জন্ম তারিখ দিয়ে ভোটার আইডি কার্ড বের করার নিয়ম


ধাপ ৩ঃ তারপরে আপনাদেরকে নিচের ঘরগুলোতে জন্ম তারিখ, জন্ম মাস এবং জন্ম বছর উল্লেখ করতে হবে।অবশ্যই এগুলা জন্ম নিবন্ধনের সাথে মিল রেখে বসাতে হবে। 



ধাপ ৪ঃতারপরে নিচে ক্যাপচা পূরণ করার জন্য একটি অপশন দেখতে পাবেন সেটি পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করুন। 


ধাপ ৫ঃসবকিছু যদি ঠিক থেকে থাকে তাহলে আপনারা সাবমিট বাটনে ক্লিক করার পর এরকম একটি ছবি দেখতে পারবেন। 


জন্ম তারিখ দিয়ে ভোটার আইডি কার্ড বের করার নিয়ম


এখান থেকে আপনাদেরকে এই টোকন নাম্বারটি কপি করে নিতে হবে। অর্থাৎ আপনার কাছে এই নাম্বারটি সংগ্রহ করে রাখতে হবে। পরবর্তীতে আপনি এই টোকন নাম্বারটি দিয়ে কম্পিউটারের দোকান থেকে খুব সহজেই আপনার স্মার্ট কার্ড বা আইডি কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।



অন্য পোস্টঃঅনলাইনে ভোটার আইডি কার্ড বের করার নিয়ম 

আমাদের শেষ কথা  


আশা করি আজকের পোস্টে যারা পড়েছেন তারা জন্ম তারিখ দিয়ে ভোটার আইডি কার্ড বের করা এই বিষয় সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে কোনো ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। 


1 মন্তব্যসমূহ

  1. এন আইডির অনলাইন কপির জন্য আপনারা জেভাবে বলছেন ওইভাবেই ট্রাই করছি কিন্তু আসেনাতো বার বার ভূল দেখাচ্ছে আমার এন আইডিটা অনেক জরূলি

    উত্তরমুছুন
একটি মন্তব্য পোস্ট করুন
নবীনতর পূর্বতন

Musik

Bisnis