গলা ও ঘাড় ফর্সা করার উপায়

গলা ও ঘাড় ফর্সা করার উপায়


যাদের গলায় বা ঘাড়ে কালো দাগ রয়েছে তারা অনেক সময় এই দাগ নিয়ে ভোগান্তিতে পড়ে থাকে।অনেকে গলায় কালো দাগ থাকার কারণে অনেক অনুষ্ঠানে বা অনেক স্থানে গিয়ে অস্বস্তিতে পড়ে থাকেন। কেননা গলা বা ঘাড় হচ্ছে আমাদের শরীরের খোলা অংশগুলোর মধ্যে একটি।যার পরিপ্রেক্ষিতে আমরা বেশিরভাগ সময়ই ঘাড় বা গলা খোলা থাকে।আর এই কারণেই অনেক সময় রোদে পুড়ে অথবা অযত্নের ফলে কোন দাগ এসে আমাদের গলায় রয়ে যায়। যার কারণে আমরা পরবর্তী সময়ে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হয়ে থাকি।


আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে গলা ও ঘাড় ফর্সা করার উপায় বলবো।যে উপায় গুলো আপনারা বাড়িতে বসেই ব্যবহার করতে পারবেন এবং খুব দ্রুতই আপনার গলার ঘাড়ের দাগ দূর করতে পারবেন।



গলা ও ঘাড় ফর্সা করার উপায়


ঘাড় ফর্সা করার উপায় গুলোর মধ্যে নিচে দেওয়া ঘরোয়া টোটকা গুলো অসাধারণ। এই ঘরোয়া উপায় গুলো ব্যবহার করার মাধ্যমে খুবই দ্রুততম সময়ের মধ্যেই আপনি রেজাল্ট দেখতে পারবেন। 


১.লেবু ব্যবহার করতে পারেন 


লেবু আমাদের ত্বকের জন্য খুবই উপকারী একটি উপাদান। লেবুতে থাকা বিভিন্ন ধরনের উপাদান রোদে পোড়া ভাব দূর করে এবং ত্বক উজ্জ্বল করে তুলতে সাহায্য করে থাকে। তাই যদি ঘাড়ের দাগ দূর করতে চান তাহলে নিয়মিত দাগকৃত স্থানে লেবু ব্যবহার করতে পারেন। খুব দ্রুততম সময়ের মধ্যে দাগ দূর হবে। 



অন্য পোস্টঃ ৭ দিনে মুখের কালো দাগ দূর করার উপায় 

২.নারিকেল তেল ব্যবহার করতে পারেন 


যাদের ঘাড়ে বা গলায় কালো দাগ রয়েছে তারা চাইলে নিয়মিত সেখানে নারিকেল তেল মাসাজ করতে পারেন। নারিকেল তেলে থাকা বিদ্যমান নানান ধরনের পুষ্টি উপাদান আপনার ঘাড়ের কালো দাগ খুবই দ্রুততার সাথে তুলে দিবে। তাই কালো দাগ তুলতে নিয়মিত নারিকেল তেল ব্যবহার করতে পারেন।


৩.আলুর রস লাগাতে পারেন 


রোদের কালো বা পোড়া দাগ দূর করতে আলু হচ্ছে সবথেকে কার্যকরী একটি উপাদান। তাই যাদের গলা বা ঘাড়ের কালো দাগ রয়েছে তারা সেটি দূর করার জন্য নিয়মিত আলুর রস ব্যবহার করতে পারেন। কিছুদিনের মধ্যেই আপনারা এর রেজাল্ট দেখতে পাবেন।



অন্য পোস্টঃকরলার জুস কেন খাবেন জেনে নিন 

৪.অলিভ অয়েল ব্যবহার করতে পারেন 


গলা ও ঘাড় ফর্সা করার উপায় গুলোর মধ্যে এটি খুবই কার্যকরী একটি উপায়।কেননা অলিভ অয়েল হচ্ছে আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। নিয়মিত অলিভ অয়েল ব্যবহারে আমাদের ত্বকের বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। তাই গলা বা ঘাড়ের সমস্যার জন্য আপনি নিয়মিত অলিভ অয়েল সেখানে মাসাজ করতে পারেন। 


৫.মধু ব্যবহার করতে পারেন 


মধুকে সকল রোগের ঔষধি হিসেবে ধরা হয়ে থাকে।তাছাড়া মধু ত্বক ময়েশ্চারাইজ করতেও সাহায্য করে থাকে। তাই ঘাড় বা গলার বিভিন্ন ধরনের সমস্যায় আপনারা মধু ব্যবহার করতে পারেন। নিয়মিত গলায় মধু ব্যবহার করলে এটি ময়লা দূর করে গলা ফর্সা করতে সাহায্য করে। 


৬.অ্যালোভেরা লাগাতে পারেন 


গলার ত্বক উজ্জ্বল করার জন্য অ্যালোভেরার জুড়ি নেই। আপনি একটি অ্যালোভেরা নিয়ে সেখান থেকে জেল বের করে নিয়ে প্রতিদিন গলায় বা ঘাড়ে মাসাজ করতে থাকুন। কিছুদিনের মধ্যেই দেখবেন আপনার গলার অবাঞ্চিত সব কালো দাগ দূর হয়ে গিয়েছে। 


৭.গোলাপ জল ব্যবহার করতে পারেন 


নিয়মিত গোলাপ জল ব্যবহার করলে ঘাড় বা গলার কালো ছোপ দূর হবে এবং এখান থেকে ময়লা সব উঠে যাবে।আপনি এই ক্ষেত্রে চাইলে গোলাপ জলের সাথে হালকা হলুদের গুড়া পেস্ট করে নিতে পারেন। তারপরে পেস্টটি ঘাড়ে বা গলায় লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন।এভাবে আপনারা সপ্তাহে তিনবার ব্যবহার করতে পারেন। কিছুদিনের মধ্যেই রেজাল্ট নিজেই দেখতে পারবেন।


৮.বেকিং সোডা ব্যবহার করতে পারেন 


গলা ও ঘাড় ফর্সা করার উপায় গুলোর মধ্যে এই উপায়টি অনেক দারুন।পরিমান মত পানি নিয়ে তাতে বেকিং সোডা দিয়ে মিশ্রণ তৈরি করুন। তারপর সেটা গলা বা ঘাড়ে সুন্দরভাবে লাগান এবং ১০ মিনিট রেখে দিন। এভাবে সপ্তাহে দুই থেকে তিন দিন ব্যবহার করতে পারেন।



আমাদের শেষ কথা 


উপরে গলা ও ঘাড় ফর্সা করার উপায় যেগুলো দেওয়া হয়েছে এগুলো খুবই কার্যকরী। এই উপায়গুলো অবলম্বন করার মাধ্যমে খুব সহজেই আপনার গলার অবাঞ্ছিত দাগ দূর করতে পারবেন। তাই ঘাড়ে বা গলায় দাগ থেকে থাকলে ঘরোয়া এই প্যাক ব্যবহার করে খুবই দ্রুত দ্রুততার সাথে সমাধান করুন। 

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post