এলোভেরা দিয়ে ফর্সা হওয়ার উপায়

  

এলোভেরা দিয়ে ফর্সা হওয়ার উপায়


এলোভেরা দিয়ে ফর্সা হওয়ার উপায়ঃ আজকে আমাদের এই আর্টিকেলের ভিতরে আপনাদের সঙ্গে আলোচনা করব যে ,ফর্সা হবার পদ্ধতি সম্পর্কে , অর্থাৎ অ্যালোভেরা দিয়ে আপনারা কিভাবে ফর্সা হতে পারবেন,  সেই বিষয় সম্পর্কে আজকে আপনাদের সাথে সম্পন্ন এই লেখার ভেতরে আলোচনা  করব ।


আমাদের প্রকৃতি এর আসলেই কিন্তু অপার দান  হচ্ছে এই  প্রাকৃতিক উপাদান অ্যালোভেরা, আর এই অ্যালোভেরা,  দিয়েই যদি আপনারা আপনাদের  ত্বকের পরিচর্যা  করেন, তা হলে কিন্তু ত্বক  অনেক সুন্দর আর ফ্রেশ থাকবে সব সময় ।  


আর তাই , আজকে আমি আপনাদের এই আর্টিকেলের ভিতরে অ্যালোভেরা  জেল দিয়ে বানানো একটা অসাধারণ  ফেসপ্যাক আপনাদের সঙ্গে আজকে শেয়ার করব ।  তাই আজকের এই লেখাটা মনোযোগ দিয়ে পড়ুন,  যদি  অ্যালোভেরা ব্যবহার করে ফর্সা হতে চান ।  


এটা কিন্তু আপনাদেরকে আপনাদের  ত্বক হতে অতিরিক্ত ধুলো- বালি আর যে ময়লা রয়েছে সেগুলোকে দূর করে দিয়ে আপনাদের ত্বকের যে একটা  কালচে ভাব রয়েছে,  সেটাকে দূর করে দেবে   আর তারপর  , আপনাদের  ত্বককে করে তুলবে  উজ্জ্বল ,ফর্সা আর  দাগহীন  বানিয়ে দিবে । 


অ্যালোভেরার  এই যে  ফেসপ্যাকটি  রয়েছে সেটাকে  , কিভাবে ব্যবহার করতে হয় কিভাবে ইউজ করতে হয়, আসুন আমরা এখন সেটাই আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করতেছি -

step-by-step আপনারা জানতে পারবেন যে, এই অ্যালোভেরা ফেসপ্যাক টি কিভাবে ব্যবহার করতে হয় -


এলোভেরার ফেসপ্যাক  তৈরি এর ব্যবহার করার পদ্ধতি -


দরকারী উপাদান গুলো হল -


বেসন নেবেন 1 টেবিল চামচ  এর মত

★অ্যালোভেরা জেল নিবেন - 2 টেবিল  চামচের মতো

★টক দই নিবেন  -1  চায়ের চামচ এর  1 চা চামচ নিতে হবে

★গোলাপের জল নেবেন  – 1 চা চামচ এর মত



অ্যালোভেরার ফেসপ্যাকটি    তৈরি করার ধাপগুলো হচ্ছে -


★বেসন, আর তার সাথে অ্যালোভেরা জেল নিয়ে নেবেন , টক দই  আর  গোলাপজল  একটা পরিষ্কার বাটিতে  নিয়ে তারপর এই  গুলোকে খুব ভালো করে মিক্স করে নিবেন -


★সকল  উপাদান গুলোকে ভাল করে  মেশানোর পরে দেখতে পারবেন যে ,  পেস্ট তৈরি  তৈরি হয়ে গেছে আর তৈরি হয়ে যাবার পরে আপনাদেরকে , ১ টি ব্রাশের সাহায্যে  এটাকে আপনাদের  ত্বকের উপরে এপ্লাই করা লাগবে ।


★এটাকে এপ্লাই করার পরে আপনাদেরকে ত্বকের  ভিতরে  ২০ মিনিট  রেখে দিতে হবে ।


★২০ মিনিট  পড়ে আপনাদেরকে ত্বক পরিষ্কার  পানি দিয়ে ভালোভাবে অর্থাৎ,  ভালো করে আপনাদেরকে ধুয়ে নিতে হয় ।


অ্যালোভেরার  ফেসপ্যাকটি কাজ  করবার কারণগুলো হচ্ছে -


অ্যালোভেরার  জেল


সকল ধরনের উপকারিতা এর  ভিতরে এলোভেরা  সব থেকে  বেশি  প্রয়োজনীয় আমাদের  ত্বকের জন্য । এটা কিন্তু আসলে  প্রায় সকল রকমের  সমস্যা  এর  সমাধান দিয়ে তারপর  আমাদের  ত্বককে ময়েশ্চারাইজ করে ত্বকের  চিকিৎসা করতে থাকবে ।

আর তা ছাড়া ও   অ্যালোভেরার  ভিতরে স্যালিসাইলিক এসিড  আছে , যেটা কিন্তু এন্টি-ব্যাকটেরিয়াল প্রপার্টিজে সম্পূর্ণ ভরা । এটা  ত্বক থেকে  ব্রণ  আর  ব্রণের সে দাগ থাকে,  সেটাকে খুব তাড়াতাড়ি দূর করে দেয়, আটটার পরে আমাদের  ত্বককে দাগহীন  করবার জন্য কিন্তু আসলে এটা অনেক বেশি পরিমাণে অর্থাৎ, অনেক কার্যকরী ভূমিকা  পালন করে থাকে ।



আমাদের সকলেরই কিন্তু ত্বকের  ভিতরে   সারাদিনের জমে থাকা যে ময়লা গুলো আছে তার পরে  , ময়লা আছে সে গুলোকে কিন্তু   ত্বক থেকে দূর  করবার জন্যই কিন্তু ,  ত্বককে  অনেক তাড়াতাড়ি  দ্রুত মসৃণ  আর  ফর্সা  করে তুলবার জন্য , আসলে বেসন ত্বকের  ভিতরে অসাধারণ কাজ করতে থাকে ।


টক দই ব্যবহার করতে পারেন 


আর এই প্যাকটিতে  আমরা  টকদই ব্যবহার করেছি । টক দইয়ে  ল্যাকটিক এসিড থাকে  , এটা কিন্তু আসলে ত্বক থেকে কালো দাগ গুলোকে বয়সের  ছাপ আর  দাগ গুলোকে   দূর করে দিয়ে থাকে আর তারপর আমাদের  ত্বককে একেবারে দাগহীন করে তুলে দেবে ।

আর তারপর কিন্তু ,  দইয়ে রাইবো ফ্লাভিন নামের ১টি element রয়েছে যেটা  আমার ত্বকে নতুন কোষ এর গ্রোথ বাড়িয়ে  দিয়ে থাকে আর যার কারণে কিন্তু আমাদের ত্বক ইয়াং  আর  গ্লোয়ি হয়ে উঠতে থাকে আস্তে আস্তে করে ।


নোট

১। অ্যালোভেরা এর জেল তৈরি করবার জন্য কিন্তু 1 টি অ্যালোভেরার পাতা পাতা  নিয়ে তার পর  আপনাদেরকে এর  দুই পাশ কেটে এর পর , চামড়া তুলে নিয়ে  ভিতরে   নরম জেল  বের করেই কিন্তু একটা ব্লেন্ডার   এর মাধ্যমেই ব্লেন্ড করে নিয়ে তার পরে  এলোভেরা জেল  বানিয়ে নিতে হবে ।


এলোভেরা জেল


আপনাদের কারো কাছে যদি আগে থেকেই   বানানো   এলোভেরা এর   জেল  না থেকে থাকে তাহলে আপনারা কিন্তু তাৎক্ষণিক  ভাবেই অ্যালোভেরা এর জেল   বানিয়ে তার পর সেটাকে খুব সহজেই আপনারা ব্যবহার করতে  পারেন ।


২। আপনাদের ত্বককে উজ্জ্বল ,ফর্সা , দীপ্তময় আর  দাগহীন  করবার  জন্যই  কিন্তু আপনারা এই  ফেসপ্যাকটিকে  পড়তে  সপ্তাহে ৩ বার করে   ব্যবহার  করা শুরু করে দিতে পারেন ।


৩।  আপনাদের যদি  অর্থাৎ আপনারা যদি  টক দই বাসাতেই  বসেই  বানিয়ে ফেলতে পারেন তাহলে কিন্তু,  এটা  আপনাদের ত্বক এর  জন্য অনেক ভালো হবে ।


অ্যালোভেরা এর এই    প্যাকেজ টাকে যদি আপনারা  এপ্লাই  করেন তাহলে কিন্তু ,  আপনারা দেখতে  পারবেন যে আপনাদের ত্বক  আগের থেকে অনেক বেশি সুন্দর দিপ্তময়  হতে শুরু করে দিয়েছে ।  ঘরে বসে কিন্তু আপনারা আপনাদের ত্বককে উজ্জ্বল আর  ফর্সা  আর তার সাথে সাথে দাগহীন  করবার জন্য এই  প্যাকটিকে   আপনারা ব্যবহার করতে পারেন ।


আমাদের শেষ কথা

তাহলে আজকে আমাদের এই লেখাটির ভিতর জানতে পারলাম যে ,এলোভেরা দিয়ে ফর্সা হওয়ার উপায়, কিভাবে ব্যবহার করতে হয় ,   আর এটা ব্যবহার করলে আপনাদের কি কি উপকার হবে সে সমস্ত বিষয় নিয়ে আজকে আপনাদের সাথে আলোচনা করেছে ।  নিত্যনতুন এরকম টিপস এন্ড ট্রিক্স পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন ।

Akash

প্রযুক্তির খবর, শিক্ষা ও ইন্সুরেন্স, ভিসার খবর, স্বাস্থ্য টিপস ও অনলাইনে আয় সম্পর্কিত তথ্যের বিরাট একটি প্ল্যাটফর্ম।

Post a Comment (0)
Previous Post Next Post