৭ দিনে লম্বা হওয়ার উপায়

 

৭ দিনে লম্বা হওয়ার উপায়

বন্ধুরা আজকে আপনাদের ৭ দিনে লম্বা হওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত বলতে চলেছি।


স্বাভাবিকভাবে লম্বা না হতে পারা অনেকের কাছেই একটি বড় ধরনের চিন্তার এবং সমস্যার বিষয়। আপনাদের মধ্যে অনেকে আছেন যারা লম্বা হতে অনেক ধরনের উপায় অবলম্বন করেছেন। তবে দুঃখজনক বিষয় হচ্ছে এই ধরনের উপায়গুলো আপনাদের কোনো ধরনের কাজে আসে নি।


তবে যেহেতু আপনি আজকের আর্টিকেলটা পড়ছেন সেহেতু আমি বলতে পারি আর্টিকেলের উল্লেখিত বিষয়গুলো যদি আপনি ঠিকমতো পালন করেন তবে আপনি ৭ দিনে লম্বা হতে পারবেন। তো চলুন তবে শুরু করা যাক।


৭ দিনে লম্বা হওয়ার উপায় | দ্রুত লম্বা হওয়ার কৌশল


আপনাদের জন্য দ্রুত সময়ে লম্বা হওয়ার কিছু টিপস নিচে দিয়ে দিচ্ছি। আপনারা এসব মেনে ফলাফল নিজেই লক্ষ করতে পারবেন। চলুন টিপস গুলোর বিষয়ে জেনে আসা যাক।


১. দৈনিক কিছুটা সময় রোদে হাঁটা


হ্যাঁ! অনেকে হয়তো এই কথাটি শুনে কিছুটা অবাক হচ্ছেন যে, লম্বা হওয়ার সাথে রোদে হাঁটার কি সম্পর্ক হতে পারে?


দেখুন আমাদের শরীর লম্বা হওয়ার ক্ষেত্রে আমাদের শরীরের হাড়ের বিকশিত এবং সুঠাম হওয়ার আবশ্যক। এক্ষেত্রে হাড় সুঠাম ও বিকশিত করতে সূর্যের আলো আপনাকে উপকার দেবে। তবে অবশ্যই সকাল ১০ টার মধ্যে কাজটি আপনাকে করতে হবে। এই সময়ের মধ্যে সূর্যের তাপ থেকে আমরা পেয়ে থাকি ভিটামিন ডি। যেটি আমাদের হাড় সুঠাম ও বিকশিত করতে বিদেশ ভূমিকা রাখে।  


আর তাই প্রতিদিন অন্তত ২০-৩০ মিনিট রোদে হাটাহাটি করতে পারেন। তবে খুব বেশিক্ষণ রোদে থাকলে ত্বকের সমস্যা হতে পারে তাই সীমিত পরিমাণে এটি করবেন।


অন্য পোস্টঃকফি দিয়ে ফর্সা হয়ে ওঠার উপায় 


২. ব্যায়াম করা


দেখুন দ্রুত সময়ের মধ্যে লম্বা হওয়ার ক্ষেত্রে ব্যায়াম করার কোনো বিকল্প নেই। তবে একদিন বা এক সপ্তাহের মধ্যেই আপনাকে সব ধরনের ব্যায়াম করে ফেলতে হবে এমনটা কিন্তু মোটেও নয়। প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে আপনি লম্বা হওয়ার জন্য বিভিন্ন ধরনের ব্যায়াম করতে পারেন। এখন কথা হচ্ছে কিভাবে ব্যায়াম করবেন লম্বা হতে।


সত্যি বলতে লম্বা হতে গেলে যে ধরনের ব্যায়াম আপনার করা প্রয়োজন সেটি লিখে বুঝানো সম্ভব নয়। আর তাই আর্টিকেলটা সম্পূর্ণ পড়ার পর আপনি ইউটিউব কিংবা গুগলে সার্চ করতে পারেন "লম্বা হওয়ার ব্যায়াম" লিখে। আপনি অসংখ্য ব্যায়ামের অনুশীলনের ভিডিও পাবেন। এরপর শুরু করে দিতে পারেন আপনার ব্যায়াম এর কাজ।


৩. অতিরিক্ত চিন্তা না করা


দেখুন চিন্তা বা টেনশন করা কখনো আমাদের জন্য ভালো কিছু হতে পারে না। এটি বরাবরের মত আমাদের শরীরের ক্ষতি করে আসছে। আর ঠিক তাই আমি আপনাকে বলবো অতিরিক্ত চাপ কমিয়ে ফেলুন আপনার মাথা থেকে। চিন্তা করার পরিমান কমিয়ে ফেলুন। এটিও আমাদের শরীরের গঠনের ক্ষেত্রে অনেক প্রভাব ফেলে।


৪. পর্যাপ্ত পরিমাণে ঘুমান


একজন মানুষের সুস্থ্য থাকার ক্ষেত্রে পর্যাপ্ত পরিমাণে ঘুমানো অত্যন্ত জরুরি। আর তাই অবশ্যই প্রতিদিন অন্তত ৬-৭ ঘণ্টা ঘুমাবেন। এতে লম্বা হওয়া সহকারে আপনার শরীরের সুস্থ্য গঠনে এটি সাহায্য করবে। এক্ষেত্রে যদি আপনি রাতে একবারে ৬-৭ ঘণ্টা ঘুমাতে না পারেন তবে সেটিকে আপনি দুইভাবে ভাগ করে নিতে পারেন।


যেমন ধরুন রাতে ঘুমালেন ৫-৬ ঘণ্টা অন্যদিকে দুপুরে ভাত খাওয়ার পর আরো ১-২ ঘণ্টা বিশ্রাম নিলেন। এতে আপনার শরীর ও মন উভয় অনেক শান্তি পাবে, একইসাথে লম্বা হওয়ার ক্ষেত্রে আপনি বেশ ভালো ফল পাবেন।


৫. খাদ্য অভ্যাসের ধারা


লম্বা হওয়ার ক্ষেত্রে দৈনন্দিনের খাদ্য অভ্যাসে অবশ্যই পুষ্টিকর বা সুষম খাদ্য রাখতে হবে। যেমন যেসব খাবারে খাদ্যের ছয়টি উপাদান কম বেশি বিদ্যমান এমন খাদ্য গ্রহণ করতে হবে। এতে লম্বা হওয়ার ক্ষেত্রে বেশ ভালো ধরনের একটি প্রভাব থাকবে।


আর তাই শরীরকে সুস্থ সবল রাখার ক্ষেত্রে অবশ্যই সুষম খাদ্য নিয়মিত খাদ্যের রুটিনের মধ্যে রাখা জরুরি।


৬. লম্বা হওয়ার ওষুধ


দেখুন বর্তমান যুগে সকল সমস্যার প্রতিকার রয়েছে। তেমনি রয়েছে লম্বা হওয়ার প্রতিকার। যদিও ওষুধ খাওয়ার মাধ্যমে ন্যাচারাল ভাবে আপনি লম্বা হচ্ছে না তবে ওষুধ খাওয়ার মাধ্যমে কম সময়ে লম্বা হতে পারা সম্ভব।


এক্ষেত্রে আপনি যেকারো পরামর্শ অনুযায়ী কখনই ওষুধ খাবেন না। আপনার নিকটস্থ কোনো বিশেষজ্ঞ ডক্টর এর কাছে যাবেন, তিনি আপনাকে দেখে বলে দেবেন আপনার কোন ধরনের ওষুধ খেতে হবে। আর যদি ওষুধ এর প্রয়োজন না হয় ব্যায়াম করলে হয়ে যাবে তবে তিনি আপনাকে কিছু ব্যায়াম দেখিয়ে দেবেন।


তো যদি আপনার কম সময়ের মধ্যে লম্বা হওয়াটা বেশি প্রয়োজন বলে মনে হয় তবে আপনি আপনার আশেপাশের জনি বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী ওষুধ খেতে পারেন।


৭ দিনে লম্বা হওয়ার যায়?


এখন অনেকের একটি প্রশ্ন থাকে সেটি হচ্ছে এসব টিপস মেনে আসলেই কি মাত্র এক সপ্তাহের মধ্যে লম্বা হওয়া সম্ভব? তো এর উত্তরটি হচ্ছে কিছুটা সম্ভব।


অর্থাৎ এমনটা কিন্তু মোটেও না যে মাত্র এক সপ্তাহে আপনি অনেকটা লম্বা হয়ে যাবেন। এটা কোনোভাবেই সম্ভব না। তবে এসব টিপস অনুসরণ করে আপনি ধীরে ধীরে লম্বা হয়ে যেতে পারবেন।


তবে আমার পরামর্শ থাকবে তাড়াহুড়া না করে যদি আপনি প্রাকৃতিক উপায়ে কোনো ধরনের ওষুধ সেবন না করে লম্বা হতে চান তবে উপরের টিপস গুলি অনুসরণ করুন। খুব বেশি সময় এর প্রয়োজন হবেনা। ১-২ মাসের মধ্যে আপনি দারুন ফলাফল দেখতে পারবেন।


দ্রুত সময়ের মধ্যে লম্বা হওয়ার ক্ষেত্রে আরো একটি অকৃত্রিম এবং দারুন কার্যকরী উপায় হচ্ছে রিং বা যেকোনো উচুঁ জায়গা হতে ঝুঁলে থাকা। বিষয়টা অনেকের কাছে কিছুটা অদ্ভুত মনে হলেও এটি বেশ কার্যকর।


এটি আপনি আপনার বাসায় করতে পারবেন। দুটি রিং আপনার বাসার যেকোনো কিছুতে ভালোমতো লাগিয়ে নিন। অতঃপর নিয়মিত কিছুটা সময় সেটি ধরে ঝুলে থাকুন। এতে দেখবেন আপনি লম্বা হতে শুরু করেন।


অন্য পোস্টঃমুখের কালো দাগ দূর করার ক্রিম


সর্বশেষ


আজকে আমরা ৭ দিনে লম্বা হওয়ার উপায় সম্পর্কে জানলাম। আশা করছি এই টিপস গুলো আপনাদের বেশ কাজে দেবে।


শেষ করছি আজ এইটুকুতেই, যদি আপনাদের এই বিষয়ে কিছু জানার বা বলার থাকে তো মন্তব্য করতে ভুলবেন না যেন।

Post a Comment (0)
Previous Post Next Post