কফি দিয়ে ফর্সা হওয়ার উপায়

কফি দিয়ে ফর্সা হওয়ার উপায়


ফর্সা হয়ে ওঠার জন্য আমরা কত কিছুই না করে থাকি।ঘরোয়া বিভিন্ন প্যাক ব্যবহারের পাশাপাশি আমরা নানান ধরনের দামি ক্রিম ব্যবহার করে থাকি। যারা খুবই দ্রুত সময়ের মধ্যে ফর্সা হতে চান তারা ঘরোয়া একটি উপাদান ব্যবহার করে খুব সহজেই ফর্সা হয়ে উঠতে পারবেন। আজকের পোস্টে আমি আপনাদের সাথে আলোচনা করবো কফি দিয়ে ফর্সা হওয়ার উপায় সম্পর্কে।তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-



কফি দিয়ে ফর্সা হওয়ার উপায়


যারা কফি দিয়ে ফর্সা হতে চান তারা কফি দিয়ে তৈরি প্যাক গুলো ব্যবহার করার মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে ত্বক উজ্জ্বল করে তুলতে পারবেন।কিভাবে কফি দিয়ে তৈরি প্যাক গুলো তৈরি করবেন এবং ত্বকে ব্যবহার করবেন সেই সম্পর্কে নিচে বিস্তারিত তুলে ধরা হলোঃ-



কফি দিয়ে ফেসপ্যাক 


যারা কফি দিয়ে তৈরি এই ফেসপ্যাকটি ব্যবহার করবেন তারা খুব দ্রুততম সময়ের মধ্যে ফর্সা হয়ে উঠতে পারবেন। 


উপকরণঃ-মুখের ব্রাশ, ২ চা চামচ খাবার কফি, লেবু অথবা লাল পাকা টমেটো, দুধ আধা কাপ, মধু লাগবে ২ টেবিল চামচ, ২ চা চামচ চালের গুড়া 



অন্য পোস্টঃমুখের কালো দাগ দূর করার ক্রিম 

যেভাবে তৈরি করবেন 


প্রথমে ত্বক খুবই সুন্দরভাবে পরিষ্কার করে নিতে হবে। অবশ্যই এমন ভাবে পরিষ্কার করতে হবে যেন ত্বকে কোন ধরনের ময়লা বা জীবাণু না থাকে। এই ক্ষেত্রে একটি লেবু কেটে সরাসরি স্লাইজ করে মুখের ওপর ঘষে ঘষে মুখ পরিষ্কার করতে পারেন।অথবা এক চা-চামচ কফি পাউডার এর সাথে আধা চা চামচ লেবুর রস মিশিয়ে ত্বক ভালোভাবে স্কার্ফ করে নিতে পারেন। তারপরে কাঁচা তরল দুধ দিয়ে মুখ ভালো ভাবে ধুয়ে ফেলতে হবে। 


যাদের ত্বক অতিরিক্ত শুষ্ক ত্বকে লেবুর রসের ব্যবহার না করে পাকা টমেটো ব্যবহার করতে পারেন। তারপরে একটি পরিষ্কার পাত্রে ২ চা চামচ কফি পাউডার, এক চা চামচ মধু এবং এক চা চামচ চালের গুড়া দিতে হবে। তারপর পরিমাণমতো কাচা তরল দুধ দিয়ে একটি মিশ্রণ তৈরি করে ফেলতে হবে।তাহলে কফির এই সুন্দর ফেসপ্যাকটি তৈরি হয়ে যাবে। 



যেভাবে ব্যবহার করবেন 


মিশ্রণটি তৈরি করা হয়ে গেলে পরিষ্কার থাকে এটি তুলার সাহায্যে অথবা ব্রাশের সাহায্যে সুন্দর করে লাগাতে থাকুন। তারপরে ৫ থেকে ৭ মিনিট ভালভাবে মাসাজ করতে থাকুন।মাসাজ করা হয়ে গেলে এইভাবে মিশ্রণটি আপনার মুখে ১৫ থেকে ২০ মিনিট ভালোভাবে রেখে দিন।তারপরে ঠান্ডা এবং পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। 



কফি অ্যালোভেরা জেল এবং চন্দনের প্যাক 


যারা কফি দিয়ে খুবই দ্রুততম সময়ের মধ্যে ফর্সা হতে চান তারা চাইলে এই প্যাক টি ব্যবহার করতে পারেন। এই প্যাকটি ব্যবহারের মাধ্যমে ত্বকের বিভিন্ন সমস্যা দূর হবে এবং ত্বক উজ্জ্বল হয়ে উঠবে। প্রথমে একটি পাত্রে ২ চামচ কফি পাউডার নিতে হবে এবং এর সাথে ১ চা-চামচ অ্যালোভেরার জেল দিতে হবে। 



তার সাথে দুই চা-চামচ চন্দন পাউডার এবং আধা চা চামচ হলুদ গুড়া মেশাতে হবে এবং পরিমাণমতো কাঁচা তরল দুধ ভালোভাবে মিশিয়ে নিয়ে কফির একটি ভালো মিশ্রণ তৈরি করতে হবে। 



তারপরে তুলা এবং ব্রাশের সাহায্যে মিশ্রণটি সারা মুখে লাগাতে হবে এবং ৫ থেকে ৭ মিনিট ম্যাসাজ করতে হবে। তারপরে এইভাবে মুখে ২৫ থেকে ৩০ মিনিট রেখে দিতে হবে এবং শুকিয়ে গেলে ঠান্ডা এবং পরিষ্কার পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।সর্বতম ফলাফল পেতে এই প্যাকটি সপ্তাহে ২ বার ব্যবহার করতে পারেন। নিজেরাই এই প্যাক টি ব্যবহার করার মাধ্যমে দেখতে পারবেন ত্বক কতটা উজ্জ্বল হয়েছে।



অন্য পোস্টঃটুথপেস্ট দিয়ে চোখের নিচের কালো দাগ দূর করার উপায় 


শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা কফি দিয়ে ফর্সা হওয়ার উপায় বা কফি পাউডার দিয়ে কিভাবে ত্বক দ্রুত উজ্জ্বল করা যায় সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে কোনো ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদেরকে সরাসরি কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন আমরা আপনার প্রশ্নটির উত্তর দেওয়ার চেষ্টা করিবো।


Post a Comment (0)
Previous Post Next Post