বাচ্চাদের বমির ঔষধের নাম

বাচ্চাদের বমির ঔষধের নাম


বমি খুবই বিরক্তিকর একটি সমস্যা। যখন বমি বমি ভাব আসে তখন অনেক খারাপ লাগে।একটা সুস্থ পূর্ণবয়স্ক মানুষের যদি ঘন ঘন বমি হয় তাহলে সে অনেক দুর্বল হয়ে যায় এবং তার শরীর খারাপ হয়ে আসে। আর এই ক্ষেত্রে যদি একটি বাচ্চার বমি হওয়া শুরু হয় তাহলে কি হতে পারে অবশ্যই বুঝতে পারছেন। 


আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে বাচ্চাদের বমির ঔষধের নাম বাচ্চাদের বমি হলে কি করবেন সেই সম্পর্কে সঠিক ধারণা দেওয়ার চেষ্টা করবো।তাই অবশ্যই আজকের পোস্টটি বিস্তারিত মনোযোগ সহকারে পড়ার চেষ্টা করবেন। 


অন্য পোস্টঃচুল পড়া বন্ধ করার ঔষধের নাম 

বাচ্চাদের বমির ঔষধের নাম


বাচ্চারা যখন ধীরে ধীরে বড় হতে থাকে তখন তাদের হজম প্রক্রিয়া ও আস্তে আস্তে উন্নতি হতে শুরু করে। যার ফলে তারা অনেক সময় সঠিকভাবে অ্যাবজর্ব করতে পারে না। তখন অনেক বাচ্চাই বমি করা শুরু করে এবং এর ফলে অনেকেই শঙ্কিত হয়ে পড়ে।



তবে বাচ্চারা যদি এই অবস্থায় বমি করা শুরু করে তাহলে তেমন ভয়ের কিছু নেই আপনি একজন ভালো বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হবেন এবং তার দেওয়া পরামর্শ অনুযায়ী আপনার বাচ্চাকে ওষুধ সেবন করিয়ে খুব দ্রুতই বমির সমস্যা থেকে মুক্তি মিলবে।



তাছাড়া কখনোই নিজে কোন ডাক্তারের শরণাপন্ন না হয়ে ঔষধ কিনে এনে শিশুকে খাওয়ানো যাবে না। এতে করে শিশু আরো বিপদের সম্মুখীন হতে পারে। আর যদি শিশু অতিরিক্ত বমি করে থাকে এবং খিঁচুনি শুরু হয়, হাত পা উল্টে যাই,এবং অস্বাভাবিক আচরণ করে থাকে তাহলে অবশ্যই শিশুকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যেতে হবে এবং দ্রুততার সাথে চিকিৎসা দিতে হবে। 



বমি বন্ধ করার ঔষধের নাম বাংলাদেশ 


বাংলাদেশ বমির চিকিৎসা অনেক ঔষধ ব্যবহার করা হয়ে থাকে। বিশেষ করে শিশুদের চিকিৎসার ক্ষেত্রে কিছু কোম্পানির ভালো বমির ঔষধ রয়েছে যেগুলো ব্যবহার করা হয়ে থাকে। বাচ্চাদের যদি ঘন ঘন বমি হওয়া শুরু হয় এবং কোন ভাবেই নিয়ন্ত্রণের না আসে তাহলে নিচের ঔষধ গুলো ব্যবহার করতে পারেন। 



➡️Alset


➡️Zofra Odt 4 mg


➡️Emistat sirap



বাচ্চাদের যদি খুব বেশি বমি হয়ে থাকে তাহলে এই ওষুধগুলো তাদেরকে সেবন করিয়ে দিতে পারেন। 



বাচ্চাদের বমি দূর করার ঘরোয়া ঔষধ /বাচ্চাদের বমি বন্ধ করার দোয়া


বাচ্চাদের বমির যদি প্রথম পর্যায় শুরু হয়ে থাকে তাহলে তাদের কিছু ঘরোয়া ঔষধ খাওয়ানোর মাধ্যমে বমি নিয়ন্ত্রণে আনতে পারেন।বাচ্চাদের বমির চিকিৎসা আদার রস ব্যবহার করা হয়ে থাকে এবং চাইলে বাচ্চাকে লবঙ্গ খাইয়ে দিতে পারেন। এতে করে বমি বন্ধ হয়ে যায়। তাছাড়া এলাচদানা এবং পুদিনার রস ব্যবহার করতে পারেন বাচ্চাদের বমি দূর করার ঔষধ হিসাবে।



অন্য পোস্টঃমোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল 


শেষ কথা,আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে বাচ্চাদের বমির ঔষধের নাম কি সেই সম্পর্কে জানতে পেরেছেন এবং বাচ্চাদের বমি হলে কি করবেন সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। আর কোন বিষয় সম্পর্কে জানার থাকলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। 



More Tag


বমির ট্যাবলেট নাম,ছোট বাচ্চাদের বমির ঔষধ,শিশুদের বমির ঔষধ, বাচ্চাদের বমির ঔষধের নাম কি

Post a Comment (0)
Previous Post Next Post